পরিবারের সঙ্গে মেসি, সৌরভদের বর্ষবরণ, বিশ্বকাপের জন্য ২০ ক্রিকেটার বাছাই, এক নজরে খেলার সারাদিন



কলকাতা: স্বপ্নপূরণের ২০২২ শেষে বিশ্বচ্যাম্পিয়ন লিওনেল মেসির স্মৃতিচারণ, সৌরভের পরিবারের সঙ্গে বর্ষবরণ। এক নজরে আজকের খেলার দুনিয়ার সেরা খবরগুলি।

মেসির অবিস্মরণীয় ২০২২ 

২০২২ সাল শেষ। নতুন বছরের (Happy New Year 2023) শুরুতে উৎসবমুখর গোটা বিশ্ব। বর্ষবরণের পূর্বে এক ঐতিহাসিক ২০২২-র স্মৃতিচারণায় আর্জেন্তাইন কিংবদন্তি লিওনেল মেসি (Lionel Messi)। দিন কয়েক আগেই কাতার থেকে বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরেছেন মেসি তথা আর্জেন্তিনা দল। অতীতের একাধিক হতাশাকে পিছনে ফেলে অবশেষে মেসির স্বপ্নপূরণ হয়েছে। বিশ্বজয়ের স্মৃতিচারণ করে পরিবার তথা সকলকে অনুরাগীকে সবসময় পাশে থাকার জন্য ধন্যবাদ জানালেন মেসি

‘এলএম১০’ নিজের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে নিজের পরিবারের সঙ্গে একাধিক ছবি দিয়ে লেখেন, ‘এক অবিস্মরণীয় বছর শেষ হল। আজীবন যে স্বপ্নকে সত্যি করার জন্য খেটেছি, তা অবশেষে পূরণ হয়েছে। তবে আমার পরিবার, বন্ধুবান্ধবের সঙ্গে এই খুশি ভাগ করে নিতে না পারলে এর কোনও অর্থই নেই। আমি আমার অনুরাগী এবং যারা আমার ওপর সবসময় আস্থা রেখেছেন, তাদেরও ধন্যবাদ জানাতে চাই। আমি আজ যেখানে পৌঁছেছে সেখানে আমার দেশবাসী, প্যারিস, বার্সেলোনা এবং অন্যান্য একাধিক শহরের লোকেদের নিঃস্বার্থ সমর্থন ছাড়া পৌঁছনো সম্ভব ছিল না। আশা করছি ২০২৩ সালটাও সকলের ভাল কাটবে এবং সকলের সুস্বাস্থ্য কামনা করছি। সকলের জন্য অনেক শুভেচ্ছা রইল।’

বিশ্বকাপের পরিকল্পনা

আজই সাম্প্রতিক সময়ে সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের খারাপ পারফরম্যান্সের মূল্যায়ণের জন্য বোর্ডের তরফে এক আলোচনাসভার আয়োজন করা হয়। সেই সভায় ভারতের কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা, বোর্ড সচিব জয় শাহ, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ, বিদায়ী প্রধান নির্বাচক চেতন শর্মা উপস্থিত ছিলেন। বোর্ড সভাপতি রজার বিনি বর্তনামে বিদেশে ছুটি কাটাচ্ছেন। তিনিও ভার্চুয়ালি এই বৈঠকে ছিলেন। এই বৈঠকে মূলত অতীতের পারফরম্যান্সে নিয়ে কাটাছেঁড়ার পাশাপাশি ভবিষ্যতের পরিকল্পনাও করা হয়। 

আজকের বৈঠকের পরেই বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘খেলোয়াড়রা কোন ম্যাচ খেলবেন, তাঁদের চাপের বোঝা সামলানো এবং ফিটনেসের বিষয়ে এই বৈঠকে আলোচনা করা হয়েছে। এছাড়াও ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের প্রস্তুতি নিয়েও দীর্ঘ সময় আলোচনা করা হয়।’ বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় যে দলে বেশি রদবদল না ঘটিয়ে ২০ জন খেলোয়াড়কেই আগামভাবে বিশ্বকাপের জন্য তৈরি করা হবে।

সৌরভের বর্ষবরণ

প্রাক্তন ভারতীয় অধিনায়ক তথা প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) পরিবার, পরিজনদের সঙ্গেই কাটালেন ১ জানুয়ারি। বাড়তি পাওনা হিসাবে নতুন বছরের প্রথম দিনে কলকাতায় সৌরভের মেয়েও উপস্থিত ছিলেন।

বর্তমানে সৌরভকণ্যা সানা লন্ডনে থাকেন। সেখানে থেকেই নিজের পড়াশোনা করছেন তিনি। সৌরভকেই সাম্প্রতিক সময়ে প্রায়শই মেয়ের সঙ্গে সময় কাটানোর জন্য লন্ডনে যেতে দেখা গিয়েছে। ব্রিটেনের রাজধানীতে একটি ফ্ল্যাটও কিনেছেন সৌরভ। কিন্তু নতুন বছরের শুরুটা লন্ডন নয়, বরং কলকাতায় গোটা পরিবারের সঙ্গেই কাটালেন সানা। সৌরভও এদিন তেমন কোনও কাজ রাখেননি। মেয়ে, স্ত্রী ও আত্মীয় পরিজনদের সঙ্গেই বছরের প্রথম দিনটায় আনন্দে মাতলেন ‘মহারাজ’। 

‘শাহি’ সাক্ষাৎ

৩ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজ (IND vs SL T20)। সেই সিরিজে রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুলরা কেউই দলে নেই। রোহিত, রাহুলদের অনুপস্থিতিতে ভারতীয় দলকে (Indian Cricket Team) নেতৃত্ব দিতে দেখা যাবে হার্দিক পাণ্ড্যকে (Hardik Pandya)। সূর্যকুমার যাদব পেয়েছেন সহ-অধিনায়কের দায়িত্ব। সিরিজ শুরুর আগে নববর্ষের প্রাক্কালে হার্দিক পাণ্ড্য ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনেই তাঁর সঙ্গে দেখা করতে যান হার্দিক। তিনি সোশ্যাল মিডিয়ায় নিজেই অমিত শাহের সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করেছেন। সেই ছবিতে হার্দিকের সঙ্গে তাঁর দাদা ক্রুণাল পাণ্ড্যকেও পাশে বসে থাকতে দেখা যায়। হার্দিক পাণ্ড্য নিজের সোশ্যাল মিডিয়ায় ছবির ক্য়াপশনে লেখেন, ‘আপনার সঙ্গে মূল্যবান সময় কাটানোর জন্য আমাদের আহ্বান করায় অনেক ধন্যবাদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আপনার সঙ্গে দেখা করার সুযোগ পাওয়াটা আমার কাছে দারুণ সৌভাগ্যের।’

পন্থের আরোগ্য কামনা

ঋষভ পন্থের (Rishabh Pant) গাড়ি দুর্ঘটনার কবলে পড়ার পর ৪৮-র অধিক সময় কেটে গিয়েছে। দুর্ঘটনার পর আপাতত ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন পন্থ। গোটা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ভারতীয় তারকার দ্রুত আরোগ্য কামনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্টের ঝড়। এবার সেই তালিকায় যুক্ত হল পাকিস্তান ক্রিকেট দলের একাধিক তারকার নাম। মহম্মদ রিজওয়ান (Muhammad Rizwan), শোয়েব মালিক (Shoaib Malik), শাহিন আফ্রিদিরা পন্থের আরোগ্য কামনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

রিজওয়ান সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘ঋষভ পন্থের দ্রুত আরোগ্য করি। তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠো।’ আরেক পাকিস্তানি তারকা শাহিন আফ্রিদি লেখেন, ‘ঋষভ পন্থের জন্য প্রার্থনা করছি।’ প্রাক্তন পাকিস্তান অধিনায়ক তথা ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার স্বামী শোয়েব মালিক লেখেন, ‘সদ্যই ঋষভ পন্থের দুর্ঘটনার বিষয়ে অবগত হলাম। ঋষভ তোমার জন্য প্রার্থনা করছি এবং অনেক শুভকামনা রইল। তোমার দ্রুত আরোগ্য কামনা করছি, তাড়াতাড়ি সেরে ওঠো ভাই।’

আরও পড়ুন: বিশ্বকাপের বছর ২০২৩-এ কাদের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় ক্রিকেট দল?



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: