আইপিএল চলাকালীন করোনা ধরা পড়লে ক্রিকেটারদের এক সপ্তাহ কাটাতে হবে আইসোলেশনে?

[ad_1]


মুম্বই: বিগত কয়েক মরসুমে করোনা (Covid-19) কাঁটায় ক্রিকেটারদের একাধিক বিধিনিষেধ মেনেই আইপিএলে (IPL) অংশগ্রহণ করতে হয়েছিল। বর্তমানে করোনার চোখরাঙানি নেই বললেই চলে, তাই তেমন কোনও বিধিনিষেধও নেই। সাম্প্রতিক সময়ে তো করোনা আক্রান্ত ক্রিকেটাররাও ম্যাচে অংশগ্রহণ করেছেন। তবে এক্ষেত্রে বিপরীত পথ অবলম্বন করতে চলেছে আইপিএলের আয়োজক সংস্থা।    

সাত দিনের আইসোলেশন

আসন্ন মরসুমে জৈব বলয়ের বাধা নেই। তবে আইপিএল ম্যানেজমেন্ট ঝুঁকি নিতে আগ্রহী নয়। একাধিক রিপোর্ট অনুযায়ী আইপিএলের সময় কোনও ক্রিকেটার করোনা আক্রান্ত হলে তাঁকে সেই সময় মাঠে নামার অনুমতি দেওয়া হবে না। উপরন্তু, আক্রান্ত ব্যক্তিকে দলের বাকি সকলের থেকে পৃথকভাবে সাতদিন আইসোলেশনে কাটাতে হবে। করোনা আক্রান্ত ক্রিকেটারের রিপোর্ট যতক্ষণ না পর্যন্ত নেগেটিভ আসছে, ততক্ষণ তিনি অনুশীলনও করতে পারবেন না। প্রসঙ্গত, করোনা আক্রান্ত হওয়ার পাঁচদিনের আগে আবার পরীক্ষাও করা যাবে না বলেই খবর।

মেডিক্যাল গাইডলাইন

খবর অনুযায়ী ফ্রাঞ্চাইজিগুলিকে আইপিএলের তরফে দেওয়া মেডিক্যাল গাইডলাইনে জানানো হয়েছে, একমাত্র যাদের মধ্যে করোনার উপশম দেখা যাবে, কেবল তাঁদেরই করোনা পরীক্ষা করা হবে। উপশম না থাকলে কোনওরকম পরীক্ষাও করা হবে না। একবার করোনা আক্রান্ত হওয়ার পর সাতদিন  কেটে গেলেও আক্রান্ত ক্রিকেটারকে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট না দেখানো পর্যন্ত খেলার অনুমতি দেওয়া হবে না। দলে যোগ দেওয়ার অন্তত ১২ ঘণ্টা আগে ওই ক্রিকেটারকে দুইটি নেগেটিভ টেস্ট রিপোর্ট দেখাতে হবে। 

প্রসঙ্গত, এই মাসেরই ৩১ তারিখ থেকে শুরু হতে চলেছে এ বারের আইপিএলের আসর। গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স ও চেন্নাই সুপার কিংসের ম্যাচের মধ্যে দিয়েই শুরু হবে আইপিএল। ইতিমধ্যেই কিন্তু ফ্রাঞ্চাইজিগুলি নিজেদের অনুশীলন ক্যাম্পও শুরু করে দিয়েছে।     

আরসিবিতে কিউয়ি অলরাউন্ডার

নতুন বছরে ভারতের বিরুদ্ধে ভারতের মাটিতেই ব্যাটে, বলে দুরন্ত পারফর্ম করে সকলেরই নজর কেড়েছিলেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েল (Michael Bracewell)। তবে তাঁকে নিলামে কোনও আইপিএল ফ্রাঞ্চাইজি দলেই নেয়নি। অবশেষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হাত ধরে ব্রেসওয়েলের আইপিএল (IPL 2023) খেলার স্বপ্নপূরণ হতে চলেছে। ইংল্যান্ডের অলরাউন্ডার উইল জ্যাকসের বদলি হিসাবে আসন্ন মরসুমের জন্য তাঁকে দলে নিল আরসিবি।   

আরও পড়ুন: ভারত-অস্ট্রেলিয়ার দ্বিতীয় ওয়ান ডেতে প্রভাব ফেলবেন বরুণদেব?

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *