৫ বলে ওভার শেষ! কী এমন ঘটল বিশ্বকাপে


অ্যাডিলেড: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আজ, শুক্রবার (৪ নভেম্বর) অ্যাডিলেডের ময়দানে মুখোমুখি হয়েছিল আফগানিস্তান (AUS vs AFG)। হাড্ডাহাড্ডি এক ম্যাচের পর চার রানের ব্যবধানে জয় ছিনিয়ে নেন অজিরা। নিজেদের মরণ-বাঁচন ম্য়াচে প্যাট কামিন্সরা জিতলেও, তাঁদের সেমিফাইনালের টিকিট এখনও পাকা নয়। এই ম্যাচেই অস্ট্রেলিয়ার ব্যাটিং ইনিংসের এক ঘটনাকে কেন্দ্র করে উত্তাল সোশ্যাল মিডিয়া।

পাঁচ বলের ওভার!

ম্যাচের চতুর্থ ওভারে নবীন উল হক (Naveen-Ul-Haq) ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের বিরুদ্ধে মাত্র পাঁচ বলের ওভার (Five Ball Over) করেন। নবীনের প্রথম দুই দলে ওয়ার্নার ও মার্শ এক রান করে নেন। তৃতীয় বলে পয়েন্টের ওপর দিয়ে চার মারেন মিচেল মার্শ। পরের বলে আফগানিস্তানের খারাপ ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে মার্শ তিন রান ছোটেন। পঞ্চম বলে ডেভিড ওয়ার্নারের বিরুদ্ধে কোনও রান খরচ করেননি নবীন। বলটি ডট হয়। আশ্চর্যজনকভাবে এরপরেই ওভারের ঘোষণা করে দেওয়া হয়। নবীন ষষ্ঠ বলটিই করেননি। গোটা বিষয়টিই আম্পায়ারদের নজর এড়িয়ে যায়। এই নিয়েই উত্তাল সোশ্যাল মিডিয়া। কেউ এই ঘটনাটি দেখে স্তম্ভিত, তো কেউ আবার আম্পায়ারদের তুলোধনা করছেন। 

 

Reels

 

 

অজিদের জয়

আন্তর্জাতিক পর্যায়ে এমন ভুল দেখা যায় না বললেই চলে। উপরন্তু, বিশ্বকাপের মতো টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার এমন গুরুত্বপূর্ণ ম্যাচে এই ঘটনাটি ঘটায়, তা আরও বেশি করে চর্চার কেন্দ্রবিন্দুতে। অস্ট্রেলিয়া অবশ্য এই ম্যাচ শেষমেশ ৪ রানের ব্য়বধানে জিতে নেয়। রশিদ খান শেষ বল পর্যন্ত লড়াই চালালেও তাতে লাভের লাভ কিছুই হয়নি। ৪৮ রানে অপরাজিত থাকেন রশিদ। অবশ্য এই জয় সত্ত্বেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপের শেষ চারে যাওয়া নিশ্চিত নয়। আপাতত গ্রুপ ১- অজিরা দ্বিতীয় স্থানে থাকলেও, শ্রীলঙ্কা ইংল্যান্ডকে হারালে তবেই সেমিফাইনালে পৌঁছবে অস্ট্রেলিয়া।  

আরও পড়ুন: কোন অঙ্কে সেমিফাইনালে পৌঁছতে পারে পাকিস্তান? রোহিতদের শেষ চারের টিকিট কি পাকা?





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: