১০ হাজারের উপরে দৈনিক সংক্রমণ, মৃত্যু ২৯ কোভিড আক্রান্তের



নয়াদিল্লি: সামান্য কমলেও করোনাকে ঘিরে উদ্বেগ থেকেই যাচ্ছে। কারণ গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ ১০ হাজারের উপরেই রইল (Daily COVID Updates)। গত ২৪ ঘণ্টায় দেশে ১০ হাজার ১১২ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। মারা গিয়েছেন ২৯ জন রোগী। যদিও শনিবারের তুলনায় দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে, প্রায় ১৭ শতাংশ। শনিবার দৈনিক সংক্রমণ ছিল ১২ হাজার ১৯৩-তে (COVID Cases)। 

মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৪৮ লক্ষ ৯১ হাজার ৯৮৯

গত ২৪ ঘণ্টার হিসেব ধরলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে ঠেকল ৪ কোটি ৪৮ লক্ষ ৯১ হাজার ৯৮৯ (COVID Update)-তে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬৭ হাজার ৮০৬ জন, মোট আক্রান্তের ০.১৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ২৯ জন করোনা রোগাীর মৃত্যু হয়েছে। এর মধ্যে সাত রোগীই কেরলের বাসিন্দা।

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে যে পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে, সেই অনুযায়ী, এখনও পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৪২ লক্ষ ৯২ হাজার ৮৫৪ জন রোগী। সুস্থতার হার ৯৮.৬৬ শতাংশ। দৈনিক সংক্রমণের হার ৭.০৩ শতাংশে রয়েছে। সাপ্তাহিক নিরিখে ৫

.৪৩ শতাংশ হার সংক্রমণের।

আরও পড়ুন: Amritpal Singh Arrested:মাসখানেকের টানটান উত্তেজনা, শেষমেশ ধৃত খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় মোট ১ লক্ষ ৪৩ হাজার ৮৯৯ টি নমুনা পরীক্ষা হয়েছে। গোটা দেশে টিকাকরণের আওতায় এখনও পর্যন্ত ২৬৬ কোটি টিকা দেওয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ইতিমধ্যেই দেশের সব রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্র। বিশেষ করে তামিলনাড়ু, রাজস্থান, মহারাষ্ট্র, কেরল, কর্নাটক, হরিয়ানা এবং দিল্লিকে শক্ত হাতে লাগাম ধরার নির্দেশ দেওয়া হয়েছে। 

দেশের আটটি রাজ্যকে বিশেষ করে সতর্ক করা হয়েছে

দেশের যে আটটি রাজ্যকে বিশেষ করে সতর্ক করা হয়েছে, তাদের দৈনিক রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। সংক্রমণের ছড়িয়ে পড়া রুখতে কড়া বিধি জারি করতে বলা হয়েছে কেন্দ্রের তরফে। হাসপাতালের পরিকাঠামোর দিকেও বিশেষ নজর দিতে, জরুরি পরিষেবা তৈরি রাখতে বলা হয়েছে। তবে সংক্রমণ ঊর্ধ্বমুখী হলেও, রাজ্যগুলিকে টিকা সরবরাহ বন্ধ করে দিয়েছে কেন্দ্র। তাদের দাবি, মানুষের মধ্যে টিকা নেওয়ায় অনীহা তৈরি হয়েছে। তাতে প্রচুর টিকা পড়ে থেকে নষ্ট হয়ে গিয়েছে।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: