হাড় ভেঙেছে জঙ্ঘার, গেঁথে রয়েছে গুলির টুকরো, ইমরানের অস্ত্রোপচারের প্রস্তুতি


ইসলামাবাদ: অল্পের জন্য রক্ষা পেয়েছেন পাকিস্তানের (Pakistan Gujranwala Firing) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan Injured)। তবে যা অবস্থা তাতে বেশ কিছু দিন হাসপাতালেই থাকতে হতে পারে তাঁকে। কারণ ইমরানের দুই পায়ে  চারটি গুলি লেগেছে বলে খবর। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গেলেও, গুলির টুকরো এখনও পায়ের মধ্যে রয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর (Imran Khan Injured)।

ইমরানের দুই পায়ে গুলি লেগেছে, ভিতরে গুলির টুকরো

বৃহস্পতিবার পাকিস্তানের গুজরানওয়ালায় পদযাত্রা চলাকালীন ইমরানকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চলে। সেই সময় কন্টেনারের উপরে দাঁড়িয়ে পতাকা ওড়াচ্ছিলেন ইমরান। তাঁর পায়ে গুলি গিয়ে লাগে। কোনও রকমে পাঁজকোলা করে তুলে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রথম। তার পর স্থানান্তরিত করা হয় লাহৌরের শওকত খানুম হাসপাতালে।

ওই হাসপাতালের তরফে যে বিবৃতি দেওয়া হয়েছে, সেই অনুযায়ী, ইমরানের ডান পায়ের জঙ্ঘার একটি হাড় ভেঙে গিয়েছে। গুলির টুকরো গেঁথে রয়েছে ভিতরে। বিশদ পরীক্ষার পর অস্ত্রোপচার করতে হবে ইমরানের।

আরও পড়ুন: Imran Khan Rally Firing: ‘নতুন জীবন দিলেন আল্লাহ্, নয়া উদ্যমে লড়াই চালিয়ে যাব’, বললেন গুলিবিদ্ধ ইমরান

ইমরানের উপর এই হামলার ঘটনায় রাজনৈতিক ষড়যন্ত্রের যোগ দেখছে তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। এই হামলার তীব্র নিন্দা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। রাজনীতিতে হিংসা, হানাহানি কাম্য নয় বলে সাফ জানিয়েছেন।

আরও পড়ুন: Imran Khan Injured: বিয়ে ভেঙেছে দু’দশক আগে, ইমরান গুলিবিদ্ধ হওয়ায় যা লিখলেন জেমাইমা…

ইমরানের গুলিবিদ্ধ হওয়ার খবর উদ্বেগ, তদন্তের নির্দেশ শেহবাজ শরিফের

ইমরানের প্রথম স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথও হামলার খবরে উদ্বেগ প্রকাশ করেন। পর পর ট্যুইট করেন তিনি। হামলাকারীকে ধরে ফেসলায় এক ইমরান সমর্থকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। হামলার সময় কন্টেনারের উপরে দাঁড়িয়ে পতাকা ওড়াচ্ছিলেন ইমরান। সেই সময়ই তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছোড়া হয়। তাতে যখন দিশাহারা অবস্থা, সেই সময় এক যুবক আততায়ী ব্য়ক্তিকে পিছন থেকে পাকড়াও করে ফেলেন। তার পর ইমরানের দল, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সদস্যরা ঝাঁপিয়ে পড়ে মাটিতে ফেলে দেন অভিযুক্তকে। সেই দৃশ্য় সংবাদমাধ্যমে উঠে এসেছে। সাহসী ওই যুবকের ছবিও পোস্ট করেন জেমাইমা। তাঁকে ‘নায়ক’ বলে উল্লেখ করেন। জানান, তাঁদের দুই ছেলে অত্যন্ত কৃতজ্ঞ।  ইমরানের রক্ষা পাওয়ার খবরে তিনি স্বস্তি পেয়েছেন বলেও জানিয়েছেন জেমাইমা।

ভারতের তরফে জানানো হয়েছে, পাকিস্তানের পরিস্থিতির দিকে নজর রয়েছে দিল্লির।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: