সেমিফাইনালেই সফর শেষ হলেও টুর্নামেন্ট সেরা হিসাবে এক ভারতীয়কেই বাছলেন বাটলার


মেলবোর্ন: রাত পোহালেই টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) ফাইনাল। বিশ্বখেতাব জয়ের জন্য মেলবোর্নে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। তবে গতকালই টুর্নামেন্ট সেরার দৌড়ে থাকা নয় খেলোয়াড়ের নাম জানিয়ে দেওয়া হয়েছে আইসিসির তরফে। টুর্নামেন্ট সেরা হওয়ার দৌড়ে রয়েছেন দুই ভারতীয় তারকা, রয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার (Jos Buttler) এবং তাঁর ওপেনিং পার্টনার অ্যালেক্স হেলস, স্যাম কারানও। তবে নিজে সেরার দৌড়ে থাকলেও টুর্নামেন্ট সেরা হিসাবে বাটলারের পছন্দ এক ভারতীয় তারকাই।

বাটলারের বাছাই

ফাইনালের আগের দিন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের বিষয়ে বাটলারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমার বাছাই সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। আমার মতে সূর্যকুমার যাদব গোটা টুর্নামেন্ট জুড়েই দারুণ স্বাধীনতার সঙ্গে নিজের স্বাভাবিক খেলাটা খেলেছেন। তারকাখচিত এক দলে ওঁর পারফরম্যান্স চোখধাঁধানো ছিল। বাকিদের থেকে নিজের পারফরম্যান্সের ফলে ওঁ যেভাবে নিজেকে আলাদাভাবে মেলে ধরতে পেরেছে, তা অনবদ্য।’ সূর্যকুমার যাদব টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রানসংগ্রাহরক। ৬ ম্যাচে ২৩৯ রান করেছেন সূর্যকুমার যাদব।

দৌড়ে ইংরেজ তারকারাও

Reels

অবশ্য দৌড়ে থাকা তাঁর দুই ইংল্যান্ড সতীর্থ ফাইনালে ভাল খেললে, তাঁরাও এই পুরস্কার জিততে পারেন বলে মনে করছেন বাটলার। তিনি বলেন, ‘আমাদের দলের দুই তারকা স্যাম কারান ও অ্যালেক্স হেলসও এই তালিকায় রয়েছে। ওরা যদি ফাইনালে দুর্দান্ত পারফর্ম করে, তাহলে আমার মতে ওরাও কিন্তু টুর্নামেন্ট সেরাহ হতেই পারে।’ কারান চলতি বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ১০টি উইকেট নিয়েছেন। হেলসের পাঁচ ইনিংসে মোট সংগ্রহ ২১১ রান। দুইটি অর্ধশতরানও করেছেন তিনি। বাটলার নিজেও পাঁচ ম্যাচে ১৯৯ রান করেছেন।

একটা সময় ধরে নেওয়া হয়েছিল যে, ফাইনালে পাকিস্তানের (Eng vs Pak) বিরুদ্ধে তাঁরা খেলতে পারবেন না। কিন্তু গত ২৪ ঘণ্টায় তাঁদের শারীরিক অবস্থার উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে মার্ক উড ও ডাভিড মালান মাঠে নেমে পড়লে তাই অবাক হওয়ার কিছু থাকবে না। রবিবার ম্যাচ। তার আগের দিন নেটে দুই তারকাকেই বেশ স্বস্তিতে দেখিয়েছে। শনিবার দুজনরই ফিটনেস পরীক্ষা ছিল।

নেটের বাইরে বল করেন উড। তাঁর সেই বোলিংয়ের একটি ভিডিও আইসিসি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করে। আর মাইক হাসির কাছ থেকে বেশ কিছু থ্রো ডাউন নেন মালান। ট্রেনিং শুরুর আগে ইংরেজ অধিনায়ক জস বাটলার বলেন, ‘ওরা দুজনই উন্নতি করছে। সেমিফাইনালে ফিট ছিল না আর ফাইনালের আগে হাতে বেশি সময় নেই ঠিক কথা। তবে আমরা ওদের যথাসম্ভব সুযোগ দিতে চাই।’

 আরও পড়ুন: ফাইনালে বৃষ্টির ভ্রুকুটি, বাধ্য হয়েই নিয়মে বদল আনল আইসিসি



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: