সুস্থ ডোনা, স্বস্তি গঙ্গোপাধ্যায় পরিবারে, কাল হয়তো পারফর্ম করবেন না কার্নিভালে


কলকাতা: হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ডোনা গঙ্গোপাধ্যায় (Dona Ganguly)। আপাতত বাড়িতেই তাঁকে বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। তবে শনিবার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে সম্ভবত থাকছেন না সৌরভ-পত্নী। চিকিৎসকের পরামর্শেই পারফর্ম না-ও করতে পারেন ডোনা।

চিকুনগুনিয়ায় (Chikungunya) আক্রান্ত হয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি হন ডোনা। তাঁর শারীরিক অবস্থার উন্নতি হওয়াতেই হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয় বৃহস্পতিবার।

হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে সৌরভ-পত্নীর একাধিক পরীক্ষা করা হয়। তাঁর শারীরিক অবস্থারও পরীক্ষা করা হয়। এদিনও দুপুরে সৌরভ গঙ্গোপাধ্যায় হাসপাতালে যান। এরপরই ডোনার দুই চিকিৎসক সৌরভের সঙ্গে এই ব্যাপারে কথা বলেন। সিদ্ধান্ত হয়, সন্ধেবেলা তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।

গঙ্গোপাধ্যায় পরিবারের তরফে জানানো হয়েছে, হাসপাতাল থেকে মুক্তি পাওয়া মানেই যে ডোনা সম্পূর্ণ সুস্থ হয়ে গিয়েছেন তা নয়। ডোনাকে আপাতত বাড়িতেও বেশ কিছু কড়াকড়ি মেনে চলতে হবে। যেমন, দেহে ফ্লুইডের মাত্রা যাতে ধাক্কা না খায় সেই দিকে কড়া নজর রাখা দরকার। ব্যথা কমানোর ওষুধ নিয়েও চিকিৎসকরা যে পরামর্শ দেবেন, সেটা মেনে চলা দরকার। সাধারণত চিকুনগুনিয়াতে জ্বরের পাশাপাশি গায়ে অসহ্য যন্ত্রণা দেখা দেয়। সেই যন্ত্রণা অনেকটা কমে যাওয়াতেই ডোনা গঙ্গোপাধ্যায়কে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। তবে সবটাই সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কথা বলে করা হয়েছে, খবর হাসপাতাল সূত্রে। 

দশমীতে মন খারাপ করা খবর জানা গিয়েছিল সৌরভের বাড়ি থেকে। জানা গিয়েছিল, নবমীর রাতে আচমকাই অসুস্থ বোধ করেন ডোনা । সঙ্গে সঙ্গে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে । সেখানে উপসর্গ দেখে তাঁর ডেঙ্গি হয়েছে বলে প্রথমে অনুমান করেন চিকিৎসকেরা । সেই মতো ডেঙ্গি পরীক্ষা করানো হয় ডোনার । কিন্তু রিপোর্টে তেমন কিছু আসেনি । এর পর চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা । তার পর জানা যায়, আসলে চিকুনগুনিয়ায় আক্রান্ত সৌরভ-পত্নী । তার পর ডেঙ্গির চিকিৎসা শুরু হয় তাঁর। 

শনিবার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে পারফর্ম করার কথা ছিল বিখ্যাত নৃত্যশিল্পী ডোনার। কিন্তু তিনি পারফর্ম করতে পারবেন না। উপস্থিত থাকবেন তাঁর নাচের স্কুল দীক্ষামঞ্জরীর ছাত্র-ছাত্রীরা।

আরও পড়ুন: পয়েন্ট টেবিলে সকলের নীচে থাকতে আসিনি, প্রথম ম্য়াচের আগে হুঙ্কার ইস্টবেঙ্গল কোচের



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: