সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ভারতই এগিয়ে, সাফ জানিয়ে দিলেন গম্ভীর


দুবাই: গত রবিবারই এশিয়া কাপের (Asia Cup) গ্রুপ পর্বে দেখা হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের (IND vs PAK)। সেই টানটান ম্যাচে পাঁচ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছিল ভারতীয় দল। আজ আরও একবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামছে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। এবার সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি দুই দল। এই মহারণ নিয়ে স্বাভাবিকভাবে জল্পনা-কল্পনা তুঙ্গে। এরই মাঝে গৌতম গম্ভীর (Gautam Gambhir) স্পষ্ট জানিয়ে দিলেন ম্যাচে কিন্তু ভারতই এগিয়ে।

এগিয়ে ভারত

ম্যাচের আগে গম্ভীর বলেন, ‘প্রথম ম্যাচটায় বেশ টানটান উত্তেজনাময় হয়েছিল। আশা করছি আমরা এমন আরও ম্যাচ দেখতে পারব। এই ম্যাচের (ভারত বনাম পাকিস্তান, সুপার ফোর) জন্য আমার মনে হয় ভারতই এগিয়ে রয়েছে। কারণ আমাদের দলে ব্যাটারদের এবং অলরাউন্ডারদের গুণগত মান ওদের থেকে ভাল। আমাদের হার্দিক পাণ্ড্য রয়েছে। তবে আশা করছি ম্যাচটা ভালই হবে।’

তবে সুপার ফোরের ম্যাচের জন্য পাকিস্তান গ্রুপ পর্বের ম্যাচের থেকে বেশি ভাল প্রস্তুত হয়ে মাঠে নামবে বলেও মনে করছেন গম্ভীর। তাঁর মতে এই বছর বাবর আজমরা বেশি টি-টোয়েন্টি খেলেননি, ফলে বড় বড় ম্যাচগুলিতে তাদের সমস্যায় পড়তে হতে পারে। ‘ভারত এগিয়ে থাকলেও, অপরদিকে টুর্নামেন্টের প্রথম ম্যাচের তুলনায় পাকিস্তানও এই ম্যাচে বেশি ভাল প্রস্তুতি নিয়ে খেলতে নামবে। ওরা তো এই বছর তেমন টি-টোয়েন্টি ম্যাচই খেলেনি। তবে তা সত্ত্বেও আশি করছি ভাল ম্যাচই এবং ভারতই ম্যাচে জিতবে।’ দাবি প্রাক্তন ভারতীয় ওপেনারের।

রোহিতের কৃতিত্বে ভাগ বসাতে পারেন কোহলি

ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি আর তিনটি ছক্কা মারলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০টি ছয় হাঁকিয়ে ফেলবেন। ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র রোহিত শর্মারই বিশ ওভারের আন্তর্জাতিক ম্যাচে শতাধিক ছয় মারার কৃতিত্ব রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে আজকের ম্যাচেই সেই কৃতিত্বে ভাগ বসাতে পারেন কোহলি। অবশ্য ভারতীয় হিসাবে শুধুই রোহিত শর্মাই শতাধিক ছক্কা হাঁকালেও ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নারদেরও এই কৃতিত্ব আছে। আজ কোহলি আর তিনটি ছয় মারতে পারলেই দশম ব্যাটার হিসাবে শতাধিক আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছক্কা হাঁকানো ব্যাটারদের তালিকায় সামিল হবেন।

আরও পড়ুন: ছয় দিনের ব্যবধানে কি দ্বিতীয়বার পাকিস্তানকে হারাতে পারবে ভারত?



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: