‘সাংসদপদ খারিজ হবে, এমনটা কখনও ভাবতেই পারেননি’, মার্কিন মুলুকে মুখ খুললেন রাহুল


নয়াদিল্লি: রাহুল গাঁধীর (Rahul Gandhi) সাংসদপদ বাতিল নিয়ে দেশজুড়ে তোলপাড় হয়েছিল। এবার সেই ঘটনা নিয়ে আমেরিকার মাটিতে মুখ খুললেন রাহুল গাঁধী। তাঁর সাংসদপদ কখনও বাতিল হতে পারে এমনটা তিনি ভাবতেই পারেননি বলে মন্তব্য করেছেন তিনি।

ABP Ananda – Live TV

ক্যালিফোর্নিয়ার (California) স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমি যখন রাজনীতিতে যোগ দিয়েছিলাম, আমি তখন কখনও ভাবিনি এমন পরিস্থিতির মধ্যে দিয়ে যাব। আমি কখনও ভাবিনি এমন কিছু হে পারে।’ লোকসভার সাংসদপদ বাতিল প্রসঙ্গেই এমন মন্তব্য করেন তিনি। তার সঙ্গেই তাঁর মত, ‘যদিও আমি মনে করেছি এই ঘটনা আমার সামনে একটি বড়সড় সুযোগ খুলে দিয়েছে।’ তার আগের দিনই সানফ্রান্সিসকোতে একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিজেপি সরকারকে বিঁধেছিলেন তিনি। 

নরেন্দ্র মোদির (Narendra Modi)- পদবী নিয়ে রাহুল গাঁধীর করা একটি মন্তব্যের ভিত্তিতে ২০১৯ সালে একটি মামলা দায়ের হয়েছিল। এই বছর সুরাত আদালত সেই মামলায় রাহুল গাঁধীকে দোষী সাব্যস্ত করে ২ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছিল। দোষী সাব্যস্ত হওয়ায় জনপ্রতিনিধিত্ব আইন অনুসারে তাঁর সাংসদপদ খারিজ হয়ে যায়। 

ভারতে বিরোধী রাজনৈতিক পরিসর নিয়েও মুখ খোলেন রাহুল গাঁধী। তিনি বলেন, ‘আমরা লড়াই করছিলাম। ভারতে গোটা বিরোধী শক্তি লড়াই করছিল। আর্থিক দাপট, প্রতিষ্ঠানকে দখল করা চলছে। আমাদের দেশের গণতন্ত্র রক্ষার লড়াইও আমরা লড়ছিলাম।’ এমনই একটি পরিস্থিতিতে ‘ভারত জোড়ো যাত্রা‘ শুরু করার কথা ভাবেন বলে জানিয়েছেন তিনি। তারপরেই তামিলনাড়ুর কন্যাকুমারী থেকে শুরু হয় ওই কর্মসূচি। ভারতের একাধিক রাজ্য ঘুরে শেষ হয় কাশ্মীরে।

ক্যালিফোর্নিয়ায় NRI-দের সঙ্গে একটি আলোচনাসভায় মোদিকে নিয়ে একটি মন্তব্য করেছিলেন রাহুল গাঁধী। তিনি বলেছিলেন, ‘ভারতে এমন কিছু লোক রয়েছেন যাঁরা মনে করেন যে তাঁরা সবকিছুই জানেন। তাঁরা মনে করেন যে তাঁরা ভগবানের থেকেও বেশি জানেন। তাঁরা ভগবানের সঙ্গে বসে তাঁকেও বুঝিয়ে দিতে পারেন। আমাদের প্রধানমন্ত্রী এমনই একজন ব্যক্তি।’ এই মন্তব্য নিয়ে রাহুলকে পাল্টা নিশানা করে বিজেপি। রাহুলের বিরুদ্ধে বিদেশের মাটিতে ভারতকে অপমান করার অভিযোগ তুলেছে বিজেপি। রাহুল গাঁধী ভারতের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে বলেও অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুন: Appetite: খাবার দেখলেই অনীহা? একেবারেই নেই খিদে? প্রতিদিন সহজ কিছু নিয়ম মেনে চললে সমাধান হবে সমস্যার



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: