‘সাংঘাতিক বিপজ্জনক চোর’ দেবযানীকে সিআইডি-র চাপের অভিযোগ প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে নিশানা বিকাশের


কলকাতা : ‘মেয়েকে মানসিক চাপ দিচ্ছে সিআইডি’, এমন গুরুতর অভিযোগ তুলে দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায়ের সিবিআইকে চিঠি নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। সিআইডি সমস্ত অভিযোগ অস্বীকার করলেও প্রবল রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। যে প্রসঙ্গ সামনে আসতেই রাজ্যের পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) নিশানা করেছেন বাম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য। মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘সারদার সুবিধাভোগী’, ‘চোর’ বলে তীব্র আক্রমণ শানিয়েছেন তিনি।

বিকাশের বিস্ফোরণ

আইনজীবী তথা বাম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য (Bikash Ranjan Bhattachraya) বলেছেন, ‘চিটফান্ডকাণ্ডে কারা সুবিধাভোগী সেটা খুঁজে বের করতে তদন্ত চলছে। কিন্তু আখেরে সারদাকাণ্ডে সবথেকে বড় সুবিধাভোগী তো মমতা বন্দ্যোপাধ্যায়। তথ্য গোপন করার চেষ্টায় উনি রাজীব কুমারকে ব্যবহার করেছিলেন, সেটা তো প্রমাণিত সত্য। আর এখন অন্যভাবে তদন্ত প্রভাবিত করতে চাইছেন। দশ বছর ধরে জেলবন্দি একজনের মানবাধিকার পর্যন্ত লঙ্ঘন করা হচ্ছে! এ তো সাংঘাতিক বিপজ্জনক চোর। সিআইডির সর্বোচ্চস্তর থেকে যদি এমন নির্দেশ না আসে, তাহলে আদৌ কি তাদের পক্ষে এই কাজ করা সম্ভব? ‘

ঠিক কী অভিযোগ

সারদাকাণ্ডে ধৃত দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায় চিঠি দিয়ে অভিযোগ করেছেন, ‘শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও সুজন চক্রবর্তীর (Sujan Chakraborty) নামে অভিযোগ করার জন্য চাপ দিয়েছে সিআইডি। তাদের পক্ষে বলা হয়েছে ৬ কোটি করে টাকা নিয়েছেন শুভেন্দু-সুজন, আর সেটা হয়েছে দেবযানীর চোখের সামনে, সেটা স্বীকার না করলে আরও ন’টা কেসে ফাঁসিয়ে দেওয়া হবে বলে মানসিক চাপ দেওয়া হয়েছে।’

যে ঘটনা নিয়ে সিআইডি-র উদ্দেশে তীব্র আক্রমণ শানিয়েছেন শুভেন্দু অধিকারী ও সুজন চক্রবর্তী। সিপিএময়ের কেন্দ্রীয় কমিটির সদস্যের হুঁশিয়ারি, তদন্তের মুখোমুখি হতে ভয় নেই। কিন্তু যিনি এসব করছেন, সেই সিআইডি অফিসার পরে ফাঁসবেন।

অভিযোগ অস্বীকার সিআইডির

এডিজি সিআইডি (CID) আর রাজশেখরন এক প্রেস বিবৃতিতে সমস্ত অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, সম্পূর্ণ মিথ্যে অভিযোগ। সিআইডি একটি তদন্তকারী সংস্থা। তারা তথ্যের ভিত্তিতে তদন্ত করে। দেবযানী মুখোপাধ্যায় নিজে সই করে কয়েকটি চেক ইস্যু করেছিলেন। সিআইডি অফিসাররা সেটাই খতিয়ে দেখতে জেলে গিয়েছিলেন। 
জেল কর্তৃপক্ষর সামনেই দেবযানীর বয়ান রেকর্ড করে সিআইডি। কিন্তু দেবযানী তদন্তকারীদের সঙ্গে কোনও সহযোগিতা করেননি। 

আরও পড়ুন- ‘রাজনৈতিক উদ্দেশ্যে সিআইডিকে ব্যবহার’, সারদাকাণ্ডে বিস্ফোরক সুজন



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: