সল্ট লেকে ৫০ ফুটের রাবণ দহন, অনুষ্ঠানে মধ্যমণি সৌরভ


কলকাতা: আজ বিজয়া দশমী। মা উমা ফিরে যাবেন কৈলাসে নিজের সংসারে। আর দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য হল রাবণের কুশপুত্তলিকা পোড়ানোর মধ্যে দিয়ে দশেরা উদযাপন।

দশেরায় শহরের সবচেয়ে উঁচু কুশপুত্তলিকা পোড়ানোর ঐতিহ্য বজায় রেখে, সল্ট লেক সাংস্কৃতিক সংসদ কমিটি এবং সানমার্গ সেন্ট্রাল পার্ক সল্টলেক এলাকায় ৫০ ফুট লম্বা রাবণ এবং ৪০ ফুট মেঘনাদ এবং কুম্ভকর্ণের কুশপুতুল দাহ করে। এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল মন্দের অবসান ভালোর বিজয় উদযাপন। পশ্চিমবঙ্গের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্যের মধ্যে একটি ইতিবাচক সংযোগ স্থাপন করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট তথা জাতীয় ক্রিকেট দলের কিংবদন্তি অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, দমকল প্রতিমন্ত্রী সুজিত বসু, বিধায়ক বিবেক গুপ্ত-সহ অন্যান্যরা।

চিকুনগুনিয়ায় আক্রান্ত

দশমীতে মন খারাপ করা খবর সৌরভের বাড়িতে । জানা গিয়েছে, নবমীর রাতে আচমকাই অসুস্থ বোধ করেন ডোনা । সঙ্গে সঙ্গে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে । সেখানে উপসর্গ দেখে তাঁর ডেঙ্গি হয়েছে বলে প্রথমে অনুমান করেন চিকিৎসকেরা । 

সেই মতো ডেঙ্গি পরীক্ষা করানো হয় ডোনার । কিন্তু রিপোর্টে তেমন কিছু আসেনি । এর পর চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা । তার পর জানা যায়, আসলে চিকুনগুনিয়ায় আক্রান্ত সৌরভ-পত্নী । তার পর ডেঙ্গির চিকিৎসা শুরু হয় তাঁর। বুধবার সকালে ডোনার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে বলে জানা গিয়েছে ।

অসুস্থ ডোনা

অসুস্থ ডোনা গঙ্গোপাধ্যায়কে (Dona Ganguly) দেখতে হাসপাতালে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) । চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি সৌরভ-পত্নী ।

চিকিৎসক সপ্তর্ষি বসুর অধীনে চিকিৎসা চলছে নৃত্যশিল্পীর । নবমীর রাতে হাসপাতালে ভর্তি হয়েছেন ডোনা গঙ্গোপাধ্যায়- । গতকাল রাতের থেকে এখন ডোনার পরিস্থিতি তুলনামূলক ভাল বলে জানা গিয়েছে । তবে সৌরভ-পত্নীর অসুস্থতায় বেহালার বাড়িতে দুশ্চিন্তার ছায়া নেমে এসেছে (Kolkata News) । 

আরও পড়ুন: Puja 2022: সিঁদুরে-সোহাগে রাঙা প্রমিতা, রুদ্রজিতের সঙ্গেই জানালেন বিজয়ার শুভেচ্ছা

উডল্যান্ড হাসপাতালে চিকিৎসক সপ্তর্ষি বসুর তত্ত্বাবধানে রয়েছেন ডোনা । হাসপাতাল সূত্রে খবর, গায়ে জ্বর রয়েছে ডোনার। ব্যথাও অনুভব করছেন । এ ছাড়াও শরীরে র‍্যাশ রয়েছে তাঁর। তাঁকে ওষুধ দেওয়া হয়েছে ।

পুজো উপলক্ষে এই মুহূর্তে কলকাতাতেই রয়েছেন সৌরভ । এ দিন সন্ধ্যায় সল্টলেকের করুণাময়ীতে দশেরার অনুষ্ঠানে যোগ দেন তিনি।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: