শ্রীলঙ্কার সাফল্যের মূলে চেন্নাই সুপার কিংস? কী বললেন লঙ্কা অধিনায়ক?


দুবাই: শ্রীলঙ্কা ক্রিকেট দলের এশিয়া কাপ (Asia Cup 2022) জয়ের নেপথ্যে না কি চেন্নাই সুপার কিংসের অবদান অনস্বীকার্য। হ্য়াঁ, খেতাব জয়ের পর ধোনির দলের নাম উল্লেখ করলেন স্বয়ং লঙ্কা অধিনায়ক দাসুন শনাকা। উল্লেখ্য, ২৩ রানে পাকিস্তানকে (SL vs Pak) হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা

কী বলছেন শনাকা?

ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে দাসুন শনাকা বলেন, ”আমাদের মাথায় ২০২১ সালে আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংস ম্যাচের কথা ঘুরছিল। সেই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল সিএসকে। আমাদের তরুণ বোলাররা সবাই দারুণ কাজ করেছেন। ওয়ানিন্দু হাসারাঙ্গার পারফরম্যান্স আমাদের দলে আলাদা একটা মাত্রা যোগ করেছে। চামিকা ও ডিডিএস দুর্দান্ত ব্য়াটিং করেছে। শেষ বলে ছক্কা হাঁকানোটাও টার্নিং পয়েন্ট। একজন অধিনায়ক হিসেবে আমাকে তরুণ ক্রিকেটারদের সমর্থন করতেই হবে।” উল্লেখ্য, ২০২১ সালে আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে হয়েছিল। সেবারও দ্বিতীয় ইনিংস ব্যাট করা দল বারবার জয় ছিনিয়ে নিচ্ছিল। কিন্তু ফাইনালে চেন্নাই প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্সকে ফাইনালে হারিয়ে দেয়। 

আর চূড়ান্ত বিশৃঙ্খলায় জর্জরিত দেশবাসীর মুখে হাসি ফোটালেন দাসুন শনাকারা। বিধ্বস্ত রোজনামচায় ফিরল সাময়িক স্বস্তি। ফাইনালে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে এশিয়া সেরার মুকুট ছিনিয়ে নিল শ্রীলঙ্কা। ফেভারিট হিসাবে ফাইনালে নামলেও বাবর আজমদের জন্য বরাদ্দ রইল শুধুই হতাশা। শ্রীলঙ্কার ১৭০/৬ তাড়া করতে নেমে ১৪৭ রানে অল আউট পাকিস্তান।

২০১৪ সালে শেষবার কোনও বড় টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল শ্রীলঙ্কা। তার আট বছর পর ফের একটি বড় টুর্নামেন্টের ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হল শ্রীলঙ্কা। যাদের এবারের এশিয়া কাপে চ্যাম্পিয়ন হিসাবে ধরেননি কেউই। বরং ফেভারিট মনে করা হচ্ছিল ভারতকে। অথচ রোহিত শর্মারা সুপার ফোরের গণ্ডিও পেরতে পারেননি। অন্যদিকে শ্রীলঙ্কা সুপার ফোরে পরপর আফগানিস্তান, ভারত ও পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ওঠে। এবং ট্রফি জিতে নেন শনাকারাই।

বল হাতে শ্রীলঙ্কার জয়ের নায়ক প্রমোদ মদুশান ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৩৪ রানে ৪ উইকেট নেন প্রমোদ। হাসারাঙ্গা ব্যাট হাতে সফল হওয়ার পর বল হাতে তুলে নেন ৩ উইকেট। মাত্র ২৭ রান খরচ করে।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ভারতীয় দলের নেতৃত্বে শিখর ধবন



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: