লুকিয়ে টিভি দেখা! বাবার বকুনি থেকে বাঁচতে খুদেকে সতর্ক করছে পোষ্য সারমেয়



কলকাতা: লেখাপড়ার সময়ে টিভি (television)? বাবার (father) চোখে পড়লেই ভয়ঙ্কর বকুনি নির্ধারিত, সঙ্গে দু-চারটে পিঠে পড়লেও অবাক হওয়ার কিছু নেই। কিন্তু ‘হম হ্যায় না’ বলে ‘তিনি’ ল্যাজ দুলিয়ে খুদের পাশে এগিয়ে এলেন। ঠিক সময়ে সতর্কও করে দিলেন। ব্যস। বাবা ঘরে (home) ঢোকার ঠিক আগের মুহূর্তেই টিভি বন্ধ, হোমওয়ার্ক শুরু। কী ভাবছেন? গল্পকথা? এক্কেবারে নয়। খাঁটি বাস্তব দুনিয়াতেই প্রত্যেক দিন বাবার বকুনি থেকে এক শিশুকে বাঁচিয়ে যাচ্ছে ‘জার্মান শেফার্ড।’  (german shepherd) সেই ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

সজাগ প্রহরী…
স্কুল থেকে ফিরে টিভি খুলে মনের মতো প্রোগ্রাম দেখছিল খুদে। কিন্তু নিশ্চিন্তে থাকার উপায় নেই। যে কোনও মুহূর্তে বাবা চলে আসতে পারে। কী হবে? ‘কুছ পরোয়া নেহি’ ভঙ্গিতে এগিয়ে এল তাদের আদরের পোষ্য। ভাবখানা এরকম, ‘তুমি টিভি দেখো। বাবার আওয়াজ পেলেই আমি জানিয়ে দেব।’ জার্মান শেফার্ডের কথা! খেলাপ হওয়ার জো নেই। খুদের বাবা যখন সিঁড়ি দিয়ে উঠছেন, ঠিক তখনই সঙ্কেত। হাঁকডাক শুরু করে দিল দশাসই  জার্মান শেফার্ড। টের পেয়েই আর দেরি নয়। রিমোটের বোতামে এক চাপ, টিভি বন্ধ। হোমওয়ার্কের খাতা খুলে লেখাপড়ায় মন দিল খুদে। বাবা ঘরে ঢুকে দেখলেন মেয়ে মনোযোগ দিয়ে পড়ছে। নেপথ্যের গল্পটা অবশ্য তখনও তাঁর জানা নেই। যদিও হিডন ক্যামেরায় সবটাই বন্দি হয়ে গিয়েছে। তা হলে এখন কী উপায়? কৌতূহলী নেটিজেনরা। তবে তার থেকেও বেশি এই সদাসজাগ প্রহরীর তারিফে মগ্ন তাঁরা। একজন লিখেছেন, ‘জার্মান শেফার্ড কখনও আপনাকে হতাশ করবে না।’

প্রতিক্রিয়া…
ভিডিওটি পোস্ট হয়েছে গত কাল। তার ২৪ ঘণ্টার মধ্যেই ৫ লক্ষ ভিউজ হয়ে গিয়েছে। ক্যাপশনে লেখা, ‘PAWTERNS IN CRIME।’ এককথায়, সারমেয় প্রহরীর সঙ্গে শিশুর এই দুরন্ত সখ্য়ের ছবি মুগ্ধ করেছে গোটা নেটজগতকে। এক ট্যুইটারেট্টি যেমন লেখেন, ‘নিশ্চয়ই কুকুরদেরও বাচ্চাদের মতোই মস্তিষ্কের বাড়বৃদ্ধি হয়।’ আর এক নেটিজেনের আবার আক্ষেপ, সারমেয়টি তো লুকনো ক্যামেরা সম্পর্কে কিছুই জানে না। ফলে তাদের জারিজুরি যে ফাঁস হয়ে যাচ্ছে, সেটা টেরও পাচ্ছে না। শিশুটির বাবার প্রতিক্রিয়াও নজর কেড়েছে অনেকের। এক জন লিখেছেন, ‘বাবা অফিস থেকে ফিরে মেয়ের সঙ্গে এক বার কথাটুকুও বললেন না? কেমন বাবা উনি?’ তাঁদের পর্যবেক্ষণ, পোষ্যের সঙ্গে শিশুর সম্পর্ক যতটা স্পষ্ট এই ভিডিওয়, বাবার সঙ্গে ‘দূরত্ব’-ও ততটাই প্রকট। তবে এই সব তরজা পেরিয়ে হিরো কিন্তু এই চারপেয়ে প্রহরী-ই।

আরও পড়ুন:মুর্শিদাবাদের বড়ঞায় বাস দুর্ঘটনা, জখম ৫

  



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: