রয়েছে বৃষ্টির কাঁটা, অচেনা পিচের চ্যালেঞ্জ, কখন-কোথায় দেখবেন ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০?


তিরুঅনন্তপুরম: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে সুযোগ পেয়েছেন বাংলার অলরাউন্ডার শাহবাজ আমেদ (Shahbaz Ahmed)। বুধবার থেকে শুরু হতে চলা প্রোটিয়া চ্যালেঞ্জের জন্য পরিবর্ত হিসেবে একেবারে শেষ মুহূর্তে মেন ইন ব্লু শিবিরে অন্তর্ভুক্ত করা হয়েছে উমেশ যাদব (Umesh Yadav) ও শ্রেয়স আইয়ারকেও (Shreyas Iyer)। 

পিঠে চোট পেয়েছেন দীপক হুডা (Deepak Hooda)। যার জেরে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। হুডাকে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাডাডেমিতে (NCA) পাঠানো হয়েছে শুশ্রুষার জন্য। কন্ডিশনিংয়ের জন্য এনসিএ-তে পাঠানো হয়েছে হার্দিক পাণ্ড্য (Hardik Pandya) ও ভুবনেশ্বর কুমারকেও (Bhuvneshwar Kumar )। করোনার থাবা কাটিয়ে উঠে সম্পূর্ণ ফিট হতে পারেননি মহম্মদ শামিও (Mohd. Shami)। ফিটনেস ও সম্পূর্ণ ম্যাচ ফিট হয়ে ওঠার জন্য তাঁকে চলতি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাইরে রাখা হয়েছে।

শাহবাজকে কি খেলানো হবে আজ, বুধবার? ভারতীয় দল সূত্রে খবর, স্পিনার অলরাউন্ডার হিসাবে দৌড়ে এগিয়ে অক্ষর পটেল। অক্ষর ছন্দেও রয়েছেন। সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটের বিশেষজ্ঞ হিসাবে রয়েছেন লেগস্পিনার যুজবেন্দ্র চাহালও। তাই বঙ্গ ক্রিকেটারের সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। তিন পেসার হিসাবে খেলার কথা যশপ্রীত বুমরা, অর্শদীপ সিংহ ও দীপক চাহারের। সব কিছু ঠিকঠাক চললে ফের প্রথম একাদশে একসঙ্গে দেখা যেতে পারে দুই উইকেটকিপার ঋষভ পন্থ ও দীনেশ কার্তিককে। তবে পন্থ খেলবেন বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে। উইকেটরক্ষার দায়িত্ব সামলাবেন ডিকে।

দক্ষিণ আফ্রিকার প্রথম দলে ফিরবেন তেম্বা বাভুমা। যিনি চোটের জন্য বেশ কিছুদিন মাঠের বাইরে ছিলেন। তবে সেক্ষেত্রে বদলে যেতে পারে ওপেনিং জুটি। রিজা হেনড্রিকস দুরন্ত ছন্দে আছেন। শেষ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের চারটিতে হাফসেঞ্চুরি করেছেন। কিন্তু বাভুমা ফিরলে হেনড্রিকস কি তিন নম্বরে নামবেন? টিম কম্বিনেশন নিয়ে সংশয় থাকতে পারে দক্ষিণ আফ্রিকা শিবিরে।

মুখোমুখি

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (প্রথম টি-টোয়েন্টি)

কোথায় ম্যাচ

তিরুঅনন্তপুরম, কেরল

কখন শুরু ম্যাচ

সন্ধ্যা ৭টা, টস ৬.৩০

কোথায় দেখবেন

ম্যাচ সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। মোবাইলে হটস্টার অ্যাপেও দেখা যাবে খেলা

আরও পড়ুন: দলে বাংলার শাহবাজ, প্রোটিয়া চ্যালেঞ্জের ভারতীয় স্কোয়াডে শ্রেয়স, উমেশরাও



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: