রঞ্জির ইতিহাসে প্রথম বোলার হিসেবে প্রথম ওভারেই হ্যাটট্রিক উনাদকাটের



সৌরাষ্ট্র: রঞ্জির ইতিহাসে প্রথম বোলার হিসেবে প্রথম ওভারেই হ্যাটট্রিক উনাদকাটের। দিল্লির বিরুদ্ধে ম্যাচে খেলতে নেমেছে সৌরাষ্ট্র। সেই ম্যাচেই প্রথম ওভারে বল করতে এসেছিলেন উনাদকাটের (Jaydev Unadkat)। রঞ্জিতে (Ranji Trophy) দিল্লির বিরুদ্ধে ম্যাচে প্রথম ওভারেই হ্যাটট্রিক করলেন এই তারকা বাঁহাতি পেসার। তিনি তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে ফেরালেন দিল্লির ধ্রুব শোরে, বৈভব রাওয়াল ও যশ ধূলকে।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন দিল্লির অধিনায়ক যশ ধূল। কিন্তু তাঁর সিদ্ধান্ত একেবারে বুমেরাং হয়ে ফিরে আসে। আর তার নেপথ্যে জয়দেব উনাদকাটের বিধ্বংসী বোলিং। টপ অর্ডারকে খেলার শুরুতেই পরপর ফিরিয়ে দিল্লি শিবিরে ত্রাস সৃষ্টি করে দেন উনাদকাট। লোয়ার অর্ডারে হৃত্বিক শোকিন ৬৮ রান করেন। তিনিই দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন। এছাড়া শিবাঙ্ক বসিস্ট ৩৮ রান করেন। প্রানসু বিজয়ানারায়নণ ১৫ রান করেন। এছাড়া কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। শেষ পর্যন্ত ১৩৫ রানে অল আউট হয়ে যায় দিল্লি। 

হার্দিকের নেতৃত্বে নামবে ভারত

নজরে চব্বিশ। টি ২০ বিশ্বকাপ। গত টি ২০ ওয়ার্ল্ড কাপের ব্যর্থতা আপাতত অতীত। এবার সামনে তাকানোর পালা। চব্বিশের বিশের বিশ্বকাপের জন্য ঘুঁটি সাজানো শুরু করার পালা নতুন টিং ইন্ডিয়ার। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্মাটে যেখানে দায়িত্বে নতুন নেতা। হার্দিক পাণ্ড্য (Hardik Pandya)। ভারতীয় টি ২০ দলের অধিনায়ক হিসেবে পাকাপাকিভাবে হার্দিকের পথচলা শুরু হচ্ছে মঙ্গলবার থেকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন টি ২০ ম্যাচের সিরিজ খেলতে নামছে ভারত। নতুন অভিযানে নামার পথে অবশ্য বিগ থ্রি-কে আপাতত পাচ্ছে না ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি ২০ সিরিজের জন্য ভারতীয় দলে নেই বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল।

টি ২০ তে হার্দিক পাণ্ড্য যে নেতা হিসেবে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে তৈরি, সে ঝলক ইতিমধ্যেই পেয়েছেন ক্রিকেটপ্রেমীরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টি বিঘ্নিত টি২০ সিরিজে ভারত জিতেছে হার্দিকের নেতৃত্বে। পাশাপাশি আগামীর পথচলার জন্য নেতা হিসেবে যে অলরাউন্ডার পাণ্ড্য-র ওপর আস্থা রাখা যায়, সেটা বোঝা গিয়েছিল গতবারের আইপিএলেই। প্রথমবার আইপিএল খেলতে নামা গুজরাট টাইটন্স (Gujrat Titans) ফ্র্যাঞ্চাইজি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের খেতাব জিতেছিল হার্দিক পাণ্ড্য-র নেতৃত্বেই। 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: