রঞ্জিতে সচিন পুত্রের অভিষেক, কেমন খেললেন অর্জুন তেন্ডুলকর?


নয়াদিল্লি: অধিক সুযোগ পাওয়ার এ মরসুম শুরুর আগেই মুম্বই ছেড়ে গোয়ায় পাড়ি দিয়েছিলেন সচিনপুত্র অর্জুন তেন্ডুলকর (Arjun Tendulkar)। দল বদল করার পরেই কাঙ্খিত সুযোগও পেয়ে গেলেন অর্জুন। গোয়ার হয়ে আজ, ১৩ ডিসেম্বর, মঙ্গলবার নিজের রঞ্জি ট্রফি (Ranji Trophy 2022-23) অভিষেক ঘটালেন অর্জুন। ২৩ বছর বয়সি অর্জুন গোয়া ক্রিকেট অ্যাসোসিয়সনের মাঠে রাজস্থানের বিরুদ্ধে এলিট সি গ্রুপের ম্যাচে নিজের রঞ্জি ট্রফি অভিষেক ঘটালেন। 

অর্জুনের অভিষেক

বাঁ-হাতি অলরাউন্ডার অর্জুন বেশ কয়েকবছর ধরে মুম্বইয়ের হয়ে খেললেও রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ পাচ্ছিলেন না। এর ফলেই কার্যত বাধ্য হয়েই অধিক সুযোগের আশায় তিনি মুম্বই ছাড়তে বাধ্য হন। অর্জুন এখনও পর্যন্ত নিজের কেরিয়ারে মাত্র সাতটি লিস্ট এ ম্যাচ ও নয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। রাজস্থানের বিরুদ্ধে এই ম্যাচের মাধ্যমেই প্রথম শ্রেণির ক্রিকেটেও তিনি নিজের অভিষেক ঘটালেন বটে। মূলত বোলিং অলরাউন্ডার অর্জুন এদিন অবশ্য বোলিং করার সুযোগ পাননি। তবে ব্যাট হাতে দিনের শেষের দিকে মাঠে নামেন তিনি।

এদিন রাজস্থান টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। শুরুটা খুব একটা ভালভাবে না করলেও, সুয়েশ প্রভুদেশাইয়ের ৮১ রান ও স্নেহাল কৌথাঙ্করের ৫৯ রানের ইনিংসের সুবাদে মোটামুটি ঠিকঠাক জায়গায় গোয়া। প্রথম দিনের খেলা শেষে গোয়ার স্কোর পাঁচ উইকেটের বিনিময়ে ২১০ রান। সাত নম্বরে ব্যাট করতে নেমে দিনের শেষে চার রানে অপরাজিত রয়েছেন অর্জুন তেন্ডুলকর।

News Reels

নতুন সহ-অধিনায়ক

আগামীকাল থেকে শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) প্রথম টেস্ট। রোহিত শর্মার অনুপস্থিতিতে কে এল রাহুলকে নেতৃত্ব দিতে দেখা যাবে আসন্ন সিরিজে। সহ অধিনায়ক হিসেবে যদিও ঋষভ পন্থকে দেখতে পাওয়া যাবে না। সাম্প্রতিক খারাপ পারফরম্যান্সের জন্য তাঁর বদলে চেতেশ্বর পূজারাকে দেওয়া হয়েছে নেতৃত্বভার। 

কেরিয়ারে ৯৬টি টেস্ট ম্য়াচ খেলা পূজারা দলের অভিজ্ঞ ব্যাটার হলেও কোনওদিন অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলাননি। অজিঙ্ক রাহানে ২০২০-২১ সালে বর্ডার-গাওস্কর ট্রফিতে অধিনায়ক ছিলেন ভারতীয় দলের। সেই সিরিজে রাহানের ডেপুটি ছিলেন পূজারা। পরে যদিও তাঁর বদলে রোহিতকে ডেপুটি করা হয়। চট্টগ্রামে আগামীকাল থেকে শুরু হতে চলা প্রথম টেস্ট চলবে ১৮ তারিখ পর্যন্ত। অন্যদিকে ২২ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় চলবে দ্বিতীয় টেস্ট।

আরও পড়ুন: কাল থেকে শুরু লাল বলের লড়াই, কখন, কোথায় দেখবেন ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট?



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: