যুদ্ধবিধ্বস্ত ইজরায়েলে যেতে পারেন বাইডেন, গাজা দখল নিয়ে দিলেন কড়া বার্তাও!


নয়া দিল্লি: ইজরায়েল (Israel)-হামাস সংঘর্ষ পা দিল দশম দিনে। লেবাননে (Lebanon) হেজবোল্লার সামরিক ঘাঁটিতে এবার প্রত্যাঘাত ইজরায়েলের। নাবলাস, হেব্রন, বেথলেহেমে ইজরায়েলি সেনার হাতে পাকড়াও বহু। হামাসের বিরুদ্ধে প্রথমবার আয়রন বিম লেজার ব্যবহার করল ইজরায়েল। গাজা ছেড়ে যেতে প্যালেস্তনীয়দের দেওয়া চরম বার্তা শেষ হওয়ার পর পরই স্থল, আকাশ ও সমুদ্র – তিন পথেই ব্যাপক আক্রমণের প্রস্তুতি নিয়েছে ইজরায়েল।

এই প্রেক্ষাপটে মার্কিন টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে নেতানিয়াহু সরকারকে কড়া বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট (USA President) জো বাইডেন (Joe Biden)। তিনি বলেন, গাজায় ইজরায়েলের দখলদারিত্ব হবে একটি বড় ভুল। এই প্রথম কোনও ইজরায়েলী পদক্ষেপের প্রকাশ্য বিরোধিতা করল মার্কিন মুলুক। সুত্রের খবর, ইজরায়েলকে বার্তা দিলেও আগামী কয়েক দিনের মধ্যেই হয়ত যুদ্ধবিধ্বস্থ ইজরায়েলে যেতে পারেন বাইডেন।  

যদিও হোয়াইট হাউসের এক মুখপাত্র জানিয়েছেন, আঞ্চলিক সঙ্কট আরও বাড়তে পারে এমন আশঙ্কায় দেশের জন্য সমর্থনের ভারসাম্য বজায় রাখার চেষ্টা করছে। তবে বাইডেনের ইজরায়েল ভ্রমণ নিয়ে হোয়াইট হাউসের তরফে এখনও সরকারি ভাবে কিছু জানান হয়নি। ইজরায়েলের পরিস্থিতি নিয়ে বাইডেন মার্কিন টেলিভিশনে বলেন,  আমার মতে সমস্ত প্যালেস্তিনীয়র প্রতিনিধিত্ব করছে না হামাস। তাই আমি এটাও মনে করি যে, ইজরায়েল যদি ফের গাজ়াকে দখল করার চেষ্টা করে, তবে সেটা ভুল কাজ হবে।  



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: