‘ম্যাজিক হয় না কে বলল?’ বিশ্বচ্যাম্পিয়ন মেসির ঘোর এখনও কাটছে না



প্যারিস: বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। ট্রফি নিয়ে দেশে ফিরেছিলেন আর্জেন্তিনার ফুটবলাররা। তারপর কেটে গিয়েছে কয়েক সপ্তাহ। ক্লাব দল প্যারিস সঁ জরমঁ-র (Paris Sain Germain) প্র্যাক্টিসে নেমে পড়েছেন লিওনেল মেসি (Lionel Messi)। তবে আর্জেন্তিনার অধিনায়ক এখনও বিশ্বকাপ জয়ের আনন্দে বুঁদ। জাদুকরী সেই সময়টা এখনও যেন বিশ্বাস হচ্ছে না এই মহাতারকার।

শনিবার সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি পোস্ট করেন মেসি। সেখানে দেখা যাচ্ছে বিশ্বকাপ নিয়ে আর্জেন্তিনার ফুটবলারদের বিমানে চেপে দেশে ফেরার মুহূর্ত। বিমানের ভেতরকার একাধিক ছবি পোস্ট করেন মেসি। সঙ্গে লেখেন, ‘এরপর কী করে কেউ আমাকে বিশ্বাস করাবেন যে, ম্যাজিক হয় না?’

ক্লাব ফুটবলে সব ট্রফি রয়েছে মেসির। তবে তাঁর কেরিয়ারের সবচেয়ে বড় ক্ষত ছিল দেশের হয়ে বিশ্বকাপ জিততে না পারা। ২০১৪ সালে ফাইনালে উঠেও অল্পের জন্য স্বপ্নভঙ্গ হয়েছিল। জাতীয় দলের হয়ে বড় কোনও ট্রফি না জেতার আক্ষেপ অবশ্য মেসি মেটান ২০২১ সালে, কোপা আমেরিকা জিতে। তবে বিশ্বকাপ জেতার জন্য তার ব্যাকুলতা তাতে কমেনি একটুও।

নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপে তাই সেরা ফুটবলটা খেলেন মেসি। গোল করে, করিয়ে, টুর্নামেন্ট জুড়ে আলো ঝলমলে ফুটবল উপহার দিয়ে জিতে নেন প্রতিযোগিতার সেরা খেলোয়াড়ের পুরস্কার। গোল্ডেন বল। ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে তার দল আর্জেন্তিনা জেতে বিশ্বকাপ।

বিশ্বকাপ জেতার পর পরিবারের সঙ্গে বড়দিন ও নববর্ষের ছুটি কাটিয়ে সম্প্রতি পিএসজিতে ফিরেছেন মেসি। অনুশীলন করলেও এখনও মাঠে নামেননি রেকর্ড সাতবারের ব্যালঁ দ’র জয়ী এই খেলোয়াড়। ক্লাবের হয়ে খেলার প্রস্তুতির মাঝে শনিবার সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে মেসি মনে করলেন বিশ্বকাপের স্মৃতি। বিশ্বসেরার ট্রফির সঙ্গে অ্যাঙ্খেল দি মারিয়া, রদ্রিগো দে পলদের নিয়ে কয়েকটি ছবি পোস্ট করেন মেসি।

 


লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা পিএসজির পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ অঁজি। আগামী বুধবারের এই লিগ ম্যাচ দিয়ে মাঠে ফিরতে পারেন ৩৫ বছর বয়সী মেসি

আরও পড়ুন: ‘ক্রিকেট অনেক এগিয়ে গিয়েছে, ঘরোয়া টুর্নামেন্টে সফল হলেই জাতীয় দলে সুযোগ’





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: