ম্যাচ জয়ী ইনিংসে রোহিতকে পিছনে ফেললেন বিরাট, গড়লেন নতুন রেকর্ড


মেলবোর্ন: রবিবাসরীয় সন্ধ্যায় মেলবোর্ন ক্রিকেট ময়দানে উপস্থিত ৯০ হাজার দর্শক সাক্ষী হয়ে থাকল এক ঐতিহাসিক ইনিংসের। ব্যাট হাতে এক অবিস্মরণীয় ইনিংসে পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে (IND vs PAK) চার উইকেটে জয় এনে দিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ৫৩ বলে অপরাজিত ৮২ রানের এক অনবদ্য ইনিংস খেললেন বিরাট কোহলি। বুঝিয়ে দিলেন অফফর্ম অতীত, তিনি ফের একবার ব্যাট হাতে বিশ্বকে শাসন করতে প্রস্তুত। এই ইনিংসের সুবাদেই নতুন ইতিহাসও গড়ে ফেললেন কোহলি।

শীর্ষে বিরাট

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মাই এই ফর্ম্যাটের আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ রানের মালিক ছিলেন। তবে পাকিস্তানের বিরুদ্ধে নিজের ইনিংসে ভারতীয় সতীর্থকে পিছনে ফেলে দিলেন বিরাট। রোহিতকে টপকে বিরাটই বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক। প্রাক্তন ভারতীয় অধিনায়ক ১১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১০২টি ইনিংস খেলেছেন। আজকের ম্যাচের পরে তাঁর মোট সংগ্রহ ৩৭৯৪ রান। বিরাট ৫১.৯৭-র গড়ে এই রান করেছেন। বিশ ওভারের আন্তর্জাতিকে তিনি এখনও পর্যন্ত ৩৪টি অর্ধশতরান ও একটি শতরান করেছেন।

দৌড়ে রোহিত, গাপ্টিল

অপরদিকে, রোহিতের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মোট সংগ্রহ ৩৭৪১ রান। বিরাট ও রোহিতের পর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্টিল। তিনি ৩৫৩১ রান করেছেন। এই তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন বাবর আজম ও পল স্টার্লিং। পাকিস্তান অধিনায়ক ৩২৩১ রান করেছেন। আইরিশ ওপেনার স্টার্লিংয়ের দখলে ৩১১৯ রান। বর্তমানে যা অবস্থা, তাতে চলতি বিশ্বকাপেই এই সর্বোচ্চ রানের রেকর্ডের একাধিকবার হস্তান্তর ঘটলে কিন্তু অবাক হওয়ার কিছুই থাকবে না। প্রসঙ্গত, তাঁর অনবদ্য ইনিংসের জন্য বিরাট কোহলিকেই ম্যাচ সেরা ঘোষণা করা হয়। হার্দিক পাণ্ড্যও এই ম্যাচে বল হাতে তিন উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৪০ রানের এক পরিপক্ক ইনিংসও খেলেন।

বিরাট এই ম্যাচের পরে স্বীকার করে নিচ্ছেন, এটাই তাঁর কেরিয়ারের অন্যতম সেরা ইনিংস। ভারতের ম্যাচ জয়ের নায়ক বলেছেন, ‘আমার মতে এটা আমার অন্যতম সেরা ইনিংস। এই ম্যাচের মানটা ছিল অন্যরকমের। এরকম গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে পেরেছি বলে আমি নিজেকে ভাগ্যবান মনে করি।’ কোহলি যোগ করেছেন, ‘আমার মনে হয় এবার সকলে আনন্দের সঙ্গে দীপাবলি পালন করতে পারবেন। সকলের দীপাবলি খুশিতে আর সমৃদ্ধিতে কাটুক।’

আরও পড়ুন: পাক ম্যাচে ব্যাটে, বলে অনবদ্য হার্দিক, গড়লেন অনন্য রেকর্ড



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: