মুম্বই জিততেই স্বপ্নভঙ্গ, বিজয় হাজারে ট্রফি থেকেও শূন্য হাতে ফিরছে বাংলা


কলকাতা: কোচ বদল হয়েছে। অরুণ লালের পরিবর্তে দায়িত্বে এসেছেন লক্ষ্মীরতন শুক্ল। কিন্তু ঘরোয়া ক্রিকেটে (BCCI Domestic) বাংলার দুর্দশার ছবিটা বদলায়নি। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির (Syed Mushtaq Ali T20) পর বিজয় হাজারে ট্রফি থেকেও খালি হাতে ফিরতে হচ্ছে বাংলাকে।

বাংলার ভাগ্য দাঁড়িয়েছিল মুম্বই বনাম রেলওয়েজ ম্যাচের ওপর। রেলওয়েজ জিতলে তবেই সুযোগ ছিল বাংলার। কিন্তু রেলওয়েজকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে মুম্বই। সেই সুবাদে ১৬ পয়েন্টে শেষ করেছেন অজিঙ্ক রাহানেরা। বাংলারও ১৬ পয়েন্ট ছিল। তবে গ্রুপ পর্বে বাংলাকে হারিয়েছিল মুম্বই। সেই কারণে তারা এমনিতেই বাংলার চেয়ে এগিয়ে ছিল। পাশাপাশি রান রেটেও বাংলার চেয়ে এগিয়ে মুম্বই। তাই রাহানে-সরফরাজ খানরাই প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলেন। আর গ্রুপ থেকেই বিদায়ের তিক্ত স্বাদ নিয়ে ফিরতে হচ্ছে অভিমন্যু ঈশ্বরণ, মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদারদের।

সোমবার সার্ভিসেসের বিরুদ্ধে রেকর্ড ওপেনিং পার্টনারশিপ গড়ে জিতেছিল বাংলা। প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ৪২৬/৪ তুলেছিল বাংলা। এবং সার্ভিসেসকে ৪৭ রানে হারিয়েছিল। তার পরেও স্বস্তিতে ছিল না বাংলা। বিজয় হাজারে ট্রফির নক আউটে ওঠা ঝুলে ছিল। বাংলাকে তাকিয়ে থাকতে হয়েছিল মুম্বই বনাম রেলওয়েজ ম্যাচের ফলের দিকে। 

বিজয় হাজারে ট্রফির (Vijay Hazare Trophy) গ্রুপ ই-তে ৬ ম্যাচের সবকটি জিতে ২৪ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে মহারাষ্ট্র। বুধবার তারা শেষ ম্যাচে পুদুচেরিকে হারিয়ে দিল। গ্রুপ শীর্ষে থেকেই কোয়ার্টার ফাইনালে গেল মহারাষ্ট্র। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ২ নম্বরে শেষ করল মুম্বই। তিনে রইল বাংলা।

News Reels

বিজয় হাজারে ট্রফির ফর্ম্যাট অনুযায়ী, ৫টি গ্রুপের ৫ সেরা দল সরাসরি কোয়ার্টার ফাইনালে উঠবে। ৫টি দ্বিতীয় স্থানে থাকা দল ও একটি সেরা তৃতীয় দল প্রি-কোয়ার্টার ফাইনালে উঠবে। সেখান থেকে তিনটি দল কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে।

৬ ম্য়াচে ১৬ পয়েন্ট ছিল অভিমন্যু ঈশ্বরণদের। তবে তৃতীয় সেরা দল হিসাবেও নক আউটে যেতে পারেনি বাংলা। কারণ, এ গ্রুপে তৃতীয় স্থানে শেষ করা হায়দরাবাদের ২০ পয়েন্ট। এমনকী, ২০ পয়েন্ট পেয়েছে চতুর্থ স্থানে শেষ করা চণ্ডীগড়ও। গ্রুপ বিতে ঝাড়খণ্ড ২০ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছে। ফলে অঙ্কের বিচারে বাংলা অনেক পিছিয়ে ছিল। শেষ পর্যন্ত ফের একটা ট্রফিহীন মরসুম কাটানোর দিকে এগচ্ছে বাংলা। ভরসা এখন শুধু রঞ্জি ট্রফি।

আরও পড়ুন: আর্জেন্তিনাকে হারিয়ে ইতিহাস রচনা, বুধবার জাতীয় ছুটি ঘোষণা সৌদি আরবে



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: