মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নারাজ, আইপিএল থেকে অবসর নিলেন পোলার্ড, পেলেন নতুন দায়িত্ব


মুম্বই: আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। বছরের পর বছর ধরে পল্টনদের সাফল্যের অন্যতম কারণ হলে কায়রন পোলার্ড (Kieron Pollard)। ১৩ বছর মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএলের (IPL) মঞ্চ মাতিয়েছেন পোলার্ড। তবে আর নয়। মঙ্গলবার (১৫ নভেম্বর) নিজের আইপিএল কেরিয়ারে ইতি টানলেন পোলার্ড। তবে ক্রিকেটার হিসাবে অবসর নিলেও কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে পোলার্ডের সম্পর্ক এখানেই শেষ হচ্ছে না।

অবসর ঘোষণা

সদ্যই কয়েক মাস আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন পোলার্ড। এবার আইপিএল থেকেও অবসর নিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি অলরাউন্ডার। সালে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েছিলেন পোলার্ড। নিজের গোটা আইপিএল কেরিয়ারে মুম্বইয়ের জার্সি পরেই মাঠে নেমেছেন তিনি। পল্টনদের হয়ে পাঁচটি আইপিএল খেতাব জয়ের পাশাপাশি দুইটি চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিও জিতেছেন পোলার্ড। তবে এখানেই ইতি। অবশ্য খেলোয়াড় হিসাবে ইতি টানার সঙ্গে সঙ্গেই তাঁকে নতুন ভূমিকায় নিযুক্ত করল মুম্বই ইন্ডিয়ান্স। এবার থেকে মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করতে দেখা যাবে পোলার্ডকে। 

পোলার্ডের মতামত

Reels

পোলার্ড আইপিএল থেকে অবসর নিলেও, অন্যান্য লিগে খেলবেন বলেই জানিয়েছেন। তবে দলের চাহিদা অনুসারেই তিনি এই সিদ্ধান্ত বলে জানান পোলার্ড। এ বিষয়ে কথা বলতে গিয়ে পোলার্ড বলেন, ‘এই সিদ্ধান্তটা নেওয়া আমার খুবই সহজ ছিল। আমি এখনও কয়েকবছর খেলা চালিয়ে যেতে চাই। তবে পাশাপাশি এই ফ্রাঞ্চাইজির যে কিছু বদল ঘটানো দরকার, সেই বিষয়টাও বুঝেছি। আমি এমআইয়ের হয়ে নাই খেলতে পারি, কিন্তু এমাইয়ের বিপক্ষে অন্য কারুর হয়ে খেলাও আমার পক্ষে সম্ভব নয়। আমি সর্বদা এমআইয়ের সঙ্গেই যুক্ত থাকতে চাই এবং বিগত ১৩ বছর ধরে আইপিএলের সফলতম ফ্রাঞ্চাইজির হয়ে খেলার সুযোগ পাওয়ায় গর্বিত।’

 

গত মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সের পারফরম্যান্স একেবারেই আশানুরূপ ছিল না। প্রথম দল হিসাবে আইপিএলের নক আউট থেকে ছিটকে যায় পল্টনরা। পোলার্ডও আশানুরূপ পারফর্ম করতে পারেননি এবং শেষের দিকে তাঁকে বেঞ্চেই সময় কাটাতে হয়েছিল। তাই নতুন মরসুমে নতুনভাবে দল গোছাতে আগ্রহী এমআই শিবির। সেই কারনেই অতীত সাফল্য সত্ত্বেও পোলার্ডকে খেলোয়াড় হিসাবে আর ধরে রাখার আগ্রহ দেখায়নি আইপিএলের সফলতম দল। তবে এবার ব্যাটিং কোচের ভূমিকায় তরুণদের সাহায্য করার দায়িত্ব পোলার্ডের কাঁধে। 

আরও পড়ুন: ঘরে ফিরলেন প্রাক্তন নাইট লকি, কেকেআরে যোগ দিলেন আফগান তারকাও





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: