মালবাজারে বিসর্জনে দুর্ঘটনা, কাল ঘটনাস্থলে যাচ্ছে বিজেপির ৯ সদস্যের প্রতিনিধি দল


শিবাশিস মৌলিক, কলকাতা: মালবাজারে (Malbazar) হড়পা বানে মৃত ৮, এখনও নিখোঁজ অনেকে। কাল মালবাজারে যাচ্ছে বিজেপির (BJP) ৯ সদস্যের প্রতিনিধি দল। মৃতদের পরিবারের সঙ্গে দেখা করতে চায় বিজেপির প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ৭ বিজেপি বিধায়ক ও একজন সাংসদ। প্রতিনিধি দলের সদস্যদের নিরাপত্তার জন্য ডিজিপিকে চিঠি বঙ্গ বিজেপির।

মালবাজার যাচ্ছে বিজেপির প্রতিনিধি দল

আগামীকাল, মালবাজারের যেখানে দুর্ঘটনা ঘটেছে, সেই স্থানে যাচ্ছে বিজেপির ৯ সদস্যের প্রতিনিধি দল। রাজ্য পুলিশের ডিজিকে বঙ্গ বিজেপির তরফে চিঠি লিখে সেই কথা জানানো হয়েছে। মাল নদীর পাড়ে যেমন তাঁরা যাবেন, তেমনই নিহতদের পরিবারের সঙ্গেও তাঁরা দেখা করতে চান বলে খবর। এই প্রতিনিধি দলে ৭ জন বিধায়ক ও সাংসদ রয়েছেন। প্রতিনিধি দলে আলিপুরদুয়ারের সাংসদ জয়ন্ত রায় রয়েছেন, এছাড়া সঙ্গে রয়েছেন দীপক বর্মন, শঙ্কর ঘোষ, বাপি গোস্বামী, মনোজ টিগ্গা, পুনা ভেংরা, কৌশিক রায়, বিষ্ণুপদ রায় ও শিখা চট্টোপাধ্যায়। তাঁরা কাল গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন। এই প্রতিনিধি দলের সুরক্ষার দায়িত্ব কিন্তু রাজ্য পুলিশের ওপরই দিচ্ছে বঙ্গ বিজেপি।

অন্যদিকে আগামীকাল জলপাইগুড়ির (Jalpaiguri) পুজো কার্নিভাল (Durga Puja carnival) বাতিল করা হয়েছে। মালবাজারে বিসর্জনে বিপর্যয়ের জেরে কাল বাতিল করা হল জলপাইগুড়ির পুজো কার্নিভাল। জলপাইগুড়ির পুজো কার্নিভাল বাতিলের কথা ঘোষণা করা হয় জেলা প্রশাসনের তরফে। জেলার সাধারণ মানুষের অনুভূতির সঙ্গে সামঞ্জস্য রেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন জেলাশাসক।

আরও পড়ুন: Birbhum: সরাসরি পুজোয় অংশ না নিলেও একাদশীতে তিন দুর্গাকে ঘিরে আনন্দে মেতে ওঠেন এই আদিবাসীরা

জলপাইগুড়ির অন্যতম বড় দুর্গাদুর্গাপুজো” href=”https://bengali.abplive.com/topic/durga-puja” data-type=”interlinkingkeywords”>পুজো, কদমতলা পুজো কমিটি, তারা প্রথম লিখিতভাবে জানিয়েছিলেন যে তাঁরা এই মর্মান্তিক দুর্ঘটনার পর কোনওরকম কার্নিভালে অংশ নেবেন না। আজ তাঁদের একাধিক সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা ছিল, সেগুলোও বাতিল করে দেওয়া হয়েছে। এবং আগামীকাল জলপাইগুড়ি মিউনিসিপ্যালিটি এলাকায় যে কার্নিভাল হওয়ার কথা ছিল তা বাতিল করা হয়েছে বলে খবর জেলাশাসকের তরফে। এই দুর্ঘটনার প্রেক্ষিতে জেলাশাসক একটি বৈঠক করেন। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয় যে আগামীকাল কার্নিভাল হবে না। ভবিষ্যতে কোনও তারিখে এই কার্নিভাল হবে কি না তা পরে জানানো হবে। এই মুহূর্তে মালবাজার শহরে ৮ জনের মৃতদেহ এসে পৌঁছেছে। এলাকায় শোকের ছায়া নেমেছে। 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: