ভারতের মাটিতে ভারতকে হারানো কঠিন, অকপট স্বীকারোক্তি শ্রীলঙ্কান অধিনায়কের



গুয়াহাটি: টি-টোয়েন্টি সিরিজে হাড্ডাহাড্ডি লড়েও শেষমেশ ভারতের বিরুদ্ধে পরাজিতই হতে হয়েছে শ্রীলঙ্কাকে। বিশ ওভারের যুদ্ধ শেষ, আজ থেকে শুরু হচ্ছে দুই পড়শি দেশের ওয়ান ডে সিরিজ (IND vs SL ODI)। গুয়াহাটিতে প্রথম ওয়ান ডেতে মুখোমুখি হবে দুই দল। এই তিন ম্যাচের সিরিজকে কিন্তু আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই দেখছেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা (Dasun Shanaka)। 

এক নজর বিশ্বকাপে

এই বছরই ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে। সেই বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে সুযোগ পাচ্ছে শ্রীলঙ্কা। প্রথম ওয়ান ডেতে মাঠে নামার আগে শ্রীলঙ্কান অধিনয়াক দাসুন শানাকা বলেন, ‘এই সিরিজটা শ্রীলঙ্কানদের জন্য ভীষণই গুরত্বপূর্ণ, কারণ ভারতেই বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে। সেই কারণে এই সিরিজ নিয়ে আমি ভীষণই উত্তেজিত। দলের বাকিরাও এই সিরিজে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন এবং সকলেই এই সিরিজের গুরুত্বটা জানেন।’

শানাকা স্বীকার করে নিচ্ছেন ভারতের বিরুদ্ধে ভারতে সিরিজ জেতাটা খুবই কঠিন। ‘ভারতের মাটিতে সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা বাদে আর কোনও দল জিতেতে পারেনি। মুম্বইয়ে কিন্তু আমরা লড়াইটা দারুণ করেছিলাম। তবে ওরা দারুণ লড়াই করে ম্যাচে ফিরে আসে। এই সিরিজেই আমাদের কড়া টক্কর দিতে হবে। এই সফরে আমি ভাল পারফর্ম করতে মরিয়া। সফরে আসার আগে আমি বেশি করে তার জন্য অনুশীলনও করেছি। ভারতে ভাল খেলাটা খুবই গুরুত্বপূর্ণ।’ শানাকা বর্ষাপাড়া স্টেডিয়ামের পিচ দেখে মনে করছেন প্রথম ওয়ান ডে ম্যাচে বড় রান হতে পারে। ম্যাচ চলাকালীন বৃষ্টির কোনওরকম পূর্বাভাস নেই, তাই হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা প্রবল।

সাপ দূর করার স্প্রে

প্রথম ওয়ান ডের আগেই বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম (Barsapara Cricket stadium) এবং তাঁর আশেপাশের সমস্ত আবাসনে সাপ দূরে রাখার স্প্রে করা হচ্ছে অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Assam Cricket Association) তরফে। 

কিন্তু হঠাৎ সাপ দূর করার স্প্রে কেন? গত বছরের অক্টোবর মাসে এই মাঠেই আয়োজিত হয়েছিল ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যাচ। সেই ম্যাচেই মাঠের মধ্যে হঠাৎ করেই একটি সাপ ঢুকে পড়ে। মিনিট পাঁচেকের জন্য ম্যাচ বাধ্য করেই বন্ধ রাখতে হয়। শেষমেশ এক মাঠকর্মী কোনওক্রমে ওই সাপকে মাঠ থেকে বের করতে সক্ষম হয়। এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেই কারণেই ভারত-শ্রীলঙ্কার ম্যাচের সাপ দূরে রাখার স্প্রে করা হচ্ছে বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়াম এবং তার আশেপাশের জায়গাগুলিতে। অসম ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি তরঙ্গ গগৈ এই বিষয়ে কথা বলতে গিয়ে জানান, ‘মশা, মাছি দূরে রাখতে কীটনাশক তো স্প্রে করা হচ্ছেই, এছাড়া মাঠ এবং তার আশেপাশের সমস্ত কমপ্লেক্সে আমরা সাপ দূরে রাখার কেমিক্যাল স্প্রে করছি।’

আরও পড়ুন: অতীতে ভেস্তেছে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, প্রথম ওয়ান ডেতে কি ফের বিঘ্ন ঘটাবেন বরুণদেব?



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: