ভারতের বিশ্বকাপ দলে তারকা ব্যাটার সুযোগ না পাওয়ায় ক্ষুব্ধ সমর্থকদের একাংশ


নয়াদিল্লি: এশিয়া কাপ শেষ হওয়ার পরের দিন, অর্থাৎ গতকাল, সোমবারই (১২ সেপ্টেম্বর) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup) জন্য ভারতীয় নির্বাচকেরা ১৫ জনের দল ঘোষণা করে দিয়েছেন। এশিয়া কাপের স্কোয়াডে থাকা বেশিরভাগ খেলোয়াড়ই বিশ্বকাপেও টিম ইন্ডিয়ার (Indian Cricket Team) স্কোয়াডে রয়েছেন। তবে চোটের কারণে এশিয়া কাপে খেলতে না পারা, দুই তারকা বোলার হর্ষল পটেল ও যশপ্রীত বুমরা বিশ্বকাপে সুযোগ পেয়েছেন। ভারতীয় দল নিয়ে স্বাভাবিকভাবেই ভিন্ন ভিন্ন বিশেষজ্ঞ ও সমর্থকদের মতামত ভিন্ন। তবে এক তারকার অনুপস্থিতিতে সকলেই বিস্মিত। কে সেই তারকা?

বিস্মিত নেটিজেনরা

তিনি আর কেউ নন সঞ্জু স্যামসন (Sanju Samson)। ভারতীয় তারকা কিপার ব্যাটার সঞ্জু টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে তো নেই, তাঁকে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজে সুযোগ দেওয়া হয়নি। এমনকী স্যামসনকে বিশ্বকাপের স্ট্যান্ড বাই সদস্যদের মধ্যেও রাখা হয়নি। হালে ভারতীয় টি-টোয়েন্টি দলের হয়ে নিয়মিত সুযোগ পাননি সঞ্জু। তা সত্ত্বেও ১৫ জনের স্কোয়াডে তাঁর নাম না দেখতে পেয়ে নেটজিনরা প্রশ্ন তোলেন। অনেকই সঞ্জুর টি-টোয়েন্টি রেকর্ড তুলে ধরে তাঁর সুযোগ না পাওয়ায় জোরাল প্রশ্ন তুলছেন।

 

 

 

ভারতের বিশ্বকাপ স্কোয়াডে দুই উইকেটকিপার হিসাবে ঋষভ পন্থ ও দীনেশ কার্তিককে সুযোগ দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে প্রয়োজনে কেএল রাহুলও কিপিং করে দিতে পারেন। সঞ্জু স্যামসনের পাশাপাশি এই বছরে টি-টোয়েন্টিতে ভারতের হয়ে ভাল পারফর্ম করা শ্রেয়স আইয়ারের দলে সুযোগ না পাওয়া নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। অবশ্য শ্রেয়স ভারতীয় স্ট্যান্ড বাই খেলোয়াড়দের মধ্যে রয়েছেন।

বিশ্বকাপের জন্য নির্বাচিত ভারতীয় দল: 

রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্য, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল ও অর্শদীপ সিংহ।

স্ট্যান্ড বাই:

মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

আরও পড়ুন: ‘আমি নির্বাচক কমিটির প্রধান হলে হর্ষলকে বাদ দিয়ে শামিকে দলে রাখতাম’





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: