বৃষ্টিতে ভেস্তে যেতে পারে বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ?


মেলবোর্ন: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) যোগ্যতা অর্জন পর্ব চলছে। তবে সকলের নজরে এখন থেকেই ২৩ অক্টোবর। যেদিন বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ। মেলবোর্নে একে অপরের বিরুদ্ধে খেলে বিশ্বকাপে অভিযান শুরু করছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ।

আর সেই ম্যাচ কি না ভেস্তে যেতে পারে? কীভাবে?                                                                          

রবিবার, ২৩ অক্টোবর মেলবোর্নে রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, মেলবোর্নে রবিবার বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ।                                                                                                                 

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের খেলায় কোনও রিজার্ভ ডে নেই। তাই বৃষ্টিতে খেলা শুরু করা না গেলে ম্যাচ পরিত্যক্ত বলেই ঘোষণা করা হবে। অন্তত ৫ ওভার ম্যাচ হতেই হবে। বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচ ভেস্তে গিয়েছে। পণ্ড হয়েছে পাকিস্তান-আফগানিস্তান ওয়ার্ম আপ ম্যাচও। দুই দেশের ক্রিকেটপ্রেমীদের প্রার্থনা, ২৩ তারিখ যেন প্রকৃতি বাদ না সাধে। যেন ক্রিকেট বিশ্বকাপের সবচেয়ে উত্তেজক লড়াই দেখার সুযোগ থেকে বঞ্চিত না হন ক্রীড়াপ্রেমীরা।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) বাবর আজমদের (Babar Azam) বিরুদ্ধে ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। সেই প্রথম বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। কয়েক মাস আগে এশিয়া কাপে দুবার ফের দুই প্রতিবেশী দেশের সাক্ষাৎ হয়েছিল। সেখানে প্রথম ম্যাচ জিতলেও, সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছিল টিম ইন্ডিয়া। রোহিত শর্মা বলেছেন, ‘আমি জানি সবাই পাকিস্তান ম্যাচের আগে খুব উত্তেজিত। বিশ্বকাপের সব থেকে বড় ম্যাচ এটা। দু’দেশের কোটি কোটি সমর্থকের নজর থাকে এই ম্যাচের দিকে। যাঁরা মাঠে আসেন, যাঁরা বাড়িতে বসে খেলা দেখেন, সকলেই উত্তেজিত থাকেন। কিন্তু আমরা সে সব নিয়ে বেশি চিন্তা করছি না। নিজেদের মধ্যে বেশি কথা বলছি না। শুধু নিজেদের প্রস্তুতির দিকে নজর দিচ্ছি।’                                                                   

আরও পড়ুন: বোর্ডের কমিটি থেকে সরে দাঁড়াক, তোপ প্রাক্তন কর্তার, আমল দিচ্ছেন না সৌরভ-অভিষেক



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: