বৃন্দাবনে বিরুষ্কা, রঞ্জিতে বাংলার ড্র, এক নজরে খেলার সারাদিনের সব খবর



কলকাতা: 

বাংলার ড্র

পুণে থেকে দেহরাদূনের দূরত্ব প্রায় ১৭০০ কিলোমিটার। কিন্তু পুণের গাহুঞ্জেতে মহারাষ্ট্র ক্রিকেট সংস্থার স্টেডিয়ামে ভারতীয় দলকে (Team India) তাড়া করেছে যে ‘নো’ বল ভূত, তা পিছু নিল বাংলা ক্রিকেটেরও (Bengal Cricket Team)। পুণেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৭টি নো বল করায় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভুগতে হয়েছে টিম ইন্ডিয়াকে। ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফিরিয়েছে শ্রীলঙ্কা। রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) বাংলাকেও ভোগাল নো বল। উত্তরাখণ্ডের সঙ্গে বাংলার ম্যাচ ড্র হল। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে তিন পয়েন্ট পেল বাংলা। এক পয়েন্ট গেল উত্তরাখণ্ডের ভাঁড়ারে। ৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে রঞ্জি ট্রফির এলিট গ্রুপ এ-তে শীর্ষে রয়েছে উত্তরাখণ্ড। ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে বাংলা।

ম্যাচের শেষে বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারির গলায় নো বল নিয়ে আক্ষেপ। দেহরাদূন থেকে শুক্রবার রাতেই কলকাতায় ফিরছে বাংলা দল। বিমান ধরার তাড়ার মধ্যেই এবিপি লাইভকে মনোজ বললেন, ‘আমাদের বোলাররা উত্তরাখণ্ডের প্রথম ইনিংসে দুটো নো বলে দুটো উইকেট নিয়েছিল। কিন্তু নো বলে বেঁচে যায় ব্যাটসম্যানেরা। পরে তারাই বড় স্কোর করে দেয়। নো বলের জন্যই কোণঠাসা করে ফেলেও উত্তরাখণ্ডকে ফলো অন করাতে পারিনি। তা নাহলে ম্যাচে সরাসরি জয়ের সম্ভাবনা ছিল।’

বাংলার প্রথম ইনিংসে ৩৮৭ রানের জবাবে উত্তরাখণ্ড তুলেছিল ২৭২। দ্বিতীয় ইনিংসে ২০৬/৭ তুলে ডিক্লেয়ার দেয় বাংলা। অভিমন্যু ঈশ্বরণ ৮২ রানে অপরাজিত ছিলেন। ৭২ রান করেন সুদীপ কুমার ঘরামি। দ্বিতীয় ইনিংসে উত্তরাখণ্ডকে ধাক্কা দিতে ব্যর্থ বাংলার বোলাররা। ২৩ ওভার বল করেও কোনও উইকেট তুলতে পারেনি বাংলা। উত্তরাখণ্ড তোলে বিনা উইকেটে ৬৯ রান। তারপরই দুই অধিনায়কের অনুমতিতে খেলা অমীমাংসিত ঘোষণা করা হয়। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে ৩ পয়েন্ট পায় বাংলা।

বৃন্দাবনে বিরুষ্কা

ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলছে। যে সিরিজে নেই বিরাট কোহলি। অতিরিক্ত ক্রিকেটের ধকল যাতে পারফরম্যান্সে প্রভাব না ফেলে, সেই কারণে কোহলিকে বিশ্রাম দিয়েছে বোর্ড। আর এই সময়টা কোহলি কাটাচ্ছেন ছুটির মেজাজে। বৃন্দাবনে কন্যা ভামিকা ও স্ত্রী অনুষ্কার সঙ্গে সময় কাটাচ্ছেন জাতীয় ক্রিকেট দলের তারকা।

এরই মাঝে অনুষ্কা (Anushka Sharma) এবং কন্যা ভামিকার (Vamika) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেই ভিডিওতে দেখা যাচ্ছে বৃন্দাবনের (Vrindavan) একটি আশ্রমে এক সন্ন্যাসীর সঙ্গে সাক্ষাৎ করছেন বিরাট কোহলি। ভিডিওটিতে অনুষ্কার কোলে দেখা গিয়েছে শিশু ভামিকাকেও। বলিউড অভিনেত্রী ও প্রাক্তন ভারতীয় অধিনায়ককে ভিডিওর বেশিরভাগ সময় হাতজোড় করে সন্ত প্রেমানন্দ মহারাজের কথা শুনতে দেখা গিয়েছে।

প্রেমানন্দ মহারাজের সঙ্গে কোহলি ও অনুষ্কার আলাপ করিয়ে দেন আর এক সন্ন্যাসী। তারপর বিরুষ্কার গলায় প্রসাদী মালা পরিয়ে দেওয়া হয়। ছোট একটি মালা এনে পরিয়ে দেওয়া হয় ভামিকাকে।

এই মুহূর্তে ভারতের সবচেয়ে জনপ্রিয় জুটি বৃন্দাবনের আশ্রমে সময় কাটিয়েছে। দিল্লি ফিরে যাওয়ার আগে বৃন্দাবনের এই আশ্রমে প্রায় আধ ঘণ্টা সময় কাটিয়েছেন তাঁরা। তাঁরা আশ্রমে কম্বলও বিতরণ করেছেন। ভিডিওর একটি অংশে এক সাধুকে হাতজোড় করে থাকা অনুষ্কা শর্মার মাথায় চেলি কাপড়ের ঘোমটা দিতে দেখা গিয়েছে। কোহলি ও ভামিকার গলায় মালা পরিয়ে দেওয়া হয়। সকলে মিলে প্রেমানন্দ মহারাজকে প্রণাম করেন।

প্রয়াত প্রাক্তন ইতালি তারকা

মাত্র ৫৮ বছর বয়সে থেমে গেল লড়াই। ক্যান্সারকে হার মানাতে পারলেন না। প্রয়াত ইতালির হয়ে দু’বার বিশ্বকাপের দলে থাকা স্ট্রাইকার জিয়ানলুকা ভিয়ালি (Gianluca Vialli)। শরীরে ক্যান্সার ফিরে আসার কারণে গত মাসের মাঝামাঝি সরে দাঁড়িয়েছিলেন ইতালির সহকারী কোচের দায়িত্ব থেকে। বলেছিলেন, দ্রুত সুস্থ হয়ে ফিরে আসবেন। সেই কথা রাখতে পারলেন না জিয়ানলুকা ভিয়ালি। শুক্রবার মৃত্যু হল ইতালির প্রাক্তন ফুটবলারের। সে দেশের ক্লাব সাম্পাদোরিয়ার তরফে এই খবর জানানো হয়েছে।

পরপর দুটি বিশ্বকাপ, ১৯৮৬ এবং ১৯৯০ সালে ইতালি দলের সদস্য ছিলেন তিনি। ২০১৭ সালে ভিয়ালির অগ্ন্যাশয়ে ক্যান্সার ধরা পড়েছিল। কিন্তু তিনি সেরে উঠেছিলেন। পরে ২০২১ সালে ফের তাঁর ক্যান্সার ধরা পড়ে। এবার আর লড়াইয়ে জিততে পারলেন না তিনি। ভিয়ালি ইতালির হয়ে ৫৯টি ম্যাচ খেলেছেন এবং ১৯৯৬ সালে চেলসিতে যোগ দেওয়ার আগে এবং ১৯৯৮ সালে প্লেয়ার তথা ম্যানেজার হওয়ার আগে য়ুভেন্টাসের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন।

মহাকাশে মার্তিনেজ

আর্জেন্তিনার বিশ্বকাপ জয়ে এমিলিয়ানো মার্তিনেজের (Emiliano Martinez) ভূমিকা নিয়ে নতুন করে বলার কিছুই নেই। বিশ্বকাপ ফাইনালের পেনাল্টি শ্যুট আউটে দুরন্ত সেভ করে ইতিহাসের পাতায় চিরকালের জন্য নাম তুলে নিয়েছেন মার্তিনেজ। এবার স্যাটেলাটেও আর্জেন্তাইন গোলরক্ষক। ইলন মাস্কের (Elon Musk) স্পেস এক্স কোম্পানি মহাকাশে দিবু (এমিলিয়ানোর ডাকনাম) মার্তিনেজ নামক একটি স্যাটেলাইট লঞ্চ করেছে।

এই সপ্তাহের শুরুতেই আর্জেন্তাই স্যাটেলাইট কোম্পানি ইনোভা স্পেস জানিয়েছিল যে এই জানুয়ারিতেই দুইটি নতুন পিকোস্যাটেলাইট মহাকাশে পাঠানো হবে। সেইমতোই দিবু মার্তিনেজ ও জুয়ানা আজুরদুই নামে দুইটি স্যাটেলাইটও পাঠানো হয়েছে। এই দুইটি স্যাটেলাইটও মহাকাশে এই কোম্পানির প্রথম স্যাটেলাইট জেনারেল স্যান মার্টিনের সঙ্গে যোগ দেবে। গত বছরের জানুয়ারি মাসেই স্যান মার্টিনকে মহাকাশে পাঠানো হয়েছিল।

আরও পড়ুন: সিরিজ নির্ণায়ক ম্যাচে মুখোমুথি ভারত-শ্রীলঙ্কা, কখন, কোথায় দেখবেন ম্যাচ?



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: