বিসর্জনের শোভাযাত্রা দেখতে বেরিয়ে ‘খুন’ দমকলকর্মী, কৃষ্ণনগরের ঘটনায় শুরু তরজা


প্রদ্যোত্‍ সরকার ও ঋত্বিক প্রধান, নদিয়া: কালীপুজোর (kalipuja) বিসর্জনের (immersion) শোভাযাত্রা দেখতে বেরিয়ে খুন হয়ে গেলেন এক দমকলকর্মী (fire department official)। গতকাল গভীর রাতে কৃষ্ণনগরের (krishnanagar) নুড়ি পাড়ায় তাঁকে ধারাল অস্ত্রের আঘাতে খুন করে দুষ্কৃতীরা (miscreants)। কারা, কেন খুন করল, তা খতিয়ে দেখছে কোতোয়ালি থানার পুলিশ। ঘটনাকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর (political controversy)।

কী ঘটেছিল?
আলোর উত্‍সবের রেশ কাটার আগেই আঁধার নামল বাড়িতে। কালীপুজোর বিসর্জন দেখতে বেরিয়ে আর বাড়ি ফেরা হল না রানাঘাট ফায়ার স্টেশনের দমকলকর্মী, ৩৯ বছরের তুহিনশুভ্র বসুর। কৃষ্ণনগরের চৌরাস্তার নুড়িপাড়ায়, ওই দমকলকর্মীকে খুপিয়ে খুন করল দুষ্কৃতীরা। যে ঘটনায় লেগেছে রাজনীতির রংও। বুধবার রাত আড়াইটে নাগাদ এই ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানিয়েছেন, কৃষ্ণনগরের জলঙ্গি নদীতে বুধবার গভীর রাত পর্যন্ত বিসর্জন চলে।মৃতের পরিবার জানিয়েছে, বিসর্জনের শোভাযাত্রা দেখতে বেরিয়েছিলেন ৩৯ বছরের তুহিনশুভ্র। অভিযোগ, গভীর রাতে তাঁকে একা পেয়ে ঘিরে ধরে কয়েকজন দুষ্কৃতী। ধারাল অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপ মারা হয়। যেখানে এই ঘটনা ঘটেছে, সেই জায়গাটি অপেক্ষাকৃত নির্জন। চিত্‍কার শুনে স্থানীয়রা ছুটে গিয়ে গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে। শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, তুহিনশুভ্রকে প্রাণে বাঁচানো যায়নি। স্ত্রী, সন্তান, মা, বাবা এবং ভাইকে নিয়ে সংসার ছিল ওই দমকলকর্মীর। বুধবারের রাত যেন তছনছ করে দিয়েছে গোটা পরিবারটাকে। তনুময় বসু নামে মৃতের এক আত্মীয় বললেন, ‘কাকিমা এসে বললেন দাদা মার্ডার হয়ে গিয়েছে। বিসর্জন দেখতে বেরিয়েছিলেন।’

রাজনৈতিক তরজা…
ঘটনায় রাজনীতির রং লেগেছে এর মধ্যেই। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এই ঘটনায় তৃণমূলের দিকে আঙুল তুলেছেন। শুভেন্দুর অভিযোগ, ‘নদিয়ার কৃষ্ণনগরে এক দমকলকর্মীকে তৃণমূলের কর্মীরা মদ খেয়ে কুপিয়ে খুন করেছে।’ শুভেন্দু অধিকারী টুইটে বলেন, ‘কালীপুজোর বিসর্জনে তুহিন বসুকে কুপিয়েছে তৃণমূল কর্মীরা। মত্ত অবস্থায় দমকলকর্মীকে খুন করে তৃণমূল কর্মীরা’।

জবাব এসেছে তৃণমূল শিবির থেকে। কিন্তু তরজার মধ্যে যেটি উঠে আসছে, তা বিষণ্ণতা। প্রতিবছর ব্যারাকপুরে মামাতো বোনের বাড়িতে ভাইফোঁটা নিতে যেতেন তুহিনশুভ্র। এবছরও আয়োজন সারা ছিল। কিন্তু, ফোঁটা নেওয়া আর হল না। 

আরও পড়ুন:ভাঙল যুবরাজের রেকর্ড, টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন কীর্তি রোহিতের





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: