বিশ্বের এক নম্বর জুটিকে হারিয়ে ফরাসি ওপেনে দুরন্ত জয় পেলেন সাত্ত্বিক-চিরাগ


প্যারিস: ফরাসি ওপেনে (French Open Badminton) অনবদ্য পারফরম্যান্স অব্যাহত সাত্ত্বিক সাইরাজ রনকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেট্টির (Chirag Shetty)। প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন তথা বিশ্বের এক নম্বর পুরুষ ডবলস জুটি টাকুরো হোকি ও ইয়গো কোবাইয়াশিকে ফরাসি ওপেন ২০২২-এ কোয়ার্টার ফাইনালে পরাজিত করল ভারতীয় তারকা শাটলার জুটি। ৪৯ মিনিটের লড়াইয়ে জাপানি জুটিকে পরাজিত করেন সাত্ত্বিক-চিরাগ।

শীর্ষ বাছাইদের বিরুদ্ধে জয়

স্ট্রেট গেমের লড়াইয়ে সাত্ত্বিক-চিরাগ জুটি ২৩-২১, ২১-১৮ স্কোরলাইনে টাকুরো-ইয়গো জুটিকে পরাজিত করেন। অবশ্য টাকুরো-ইয়গো জুটিকে এই প্রথম নয়. এই বছর আগেও পরাজিত করেছে ভারতীয় জুটি। এই বছরেই বিশ্বচ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পদক জিতেছে সাত্ত্বিক-চিরাগ জুটি। সেই টুর্নামেন্টেই এই জাপানি জুটিকে হারিয়েছিলেন চিরাগরা। এবার ফের একবার প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নদের হারাল তাঁরা। ম্যাচের শুরুটা ভারতীয় শাটলাররা বেশি ভাল করেন এবং দ্রুতই লিডও নিয়ে নেন। তবে গেম পয়েন্টে দাঁড়িয়ে থাকা চিরাগদের বিরুদ্ধে নিজেদের অভিজ্ঞতার পূর্ণ প্রদর্শন করেন জাপানি জুটি।

২০-১৬ স্কোরলাইন থাকাকালীন পর পর চারটি ম্যাচ পয়েন্ট বাঁচান টাকুরোরা। তবে ভারতীয় জুটি পরিপক্ক মানসিকতার পরিচয় দিয়ে, মাথায় ঠান্ডা রেখে প্রথম গেম জিতে নেন। দ্বিতীয় গেমেও উত্তেজনার অভাব ছিল না। টুর্নামেন্টের শীর্ষ বাছাই টাকুরোরা ১৮-১৬ স্কোরলাইনে এগিয়ে ছিলেন। লক্ষ্য ছিল দ্বিতীয় গেম জিতে নিয়ে ম্যাচে ফিরে আসা। তবে এই সময়েই জ্বলে উঠে সাত্ত্বিক-চিরাগ জুটি। এক, দুই নয়, পরপর পাঁচ পয়েন্ট জিতে নিয়ে দ্বিতীয় গেম তথা ম্যাচ নিজেদের নামে করেন ভারতীয় শাটলাররা। এই নিয়ে টাকুরো-ইয়গো জুটির বিরুদ্ধে গত চার ম্যাচের মধ্যে তিনটিতেই জিতলেন সাত্ত্বিক-চিরাগের। 

হার শ্রীকান্ত, প্রণয়ের

টুর্নামেন্টের দশম বাছাই সাত্ত্বিক-চিরাগ সেমিফাইনালে দক্ষিণ কোরিয়ার চোই সল জিউ-কিম অন হো জুটির মুখোমুখি হবেন। প্রসঙ্গত, সাত্ত্বিক-চিরাগ জুটি জিতলেও, ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন তারকা ভারতীয় শাটলার কিদাম্বি শ্রীকান্ত। তিনি প্রথম গেম জিতলেও রাসমুস গেমকের বিরুদ্ধে পরাজিত হলেন। শ্রীকান্ত-গেমকের ম্যাচের স্কোর, ড্যানিশ শাটলারের তরফে ২১-১৯, ১২-২১, ১৯-২১। টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন এইচএস প্রণয়ও। তিনি নিজের ম্যাচে ১৯-২১, ২২-২০, ১৯-২১ স্কোরলাইনে চিনের লু গুয়াংয়ের কাছে পরাজিত হন।

আরও পড়ুন: সুলতান অফ জোহর কাপের ফাইনালে ভারতীয় হকি দল, শনিবার সামনে শক্তিশালী অস্ট্রেলিয়া



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: