বিশ্বজয়ী শেফালিদের সংবর্ধনা দেবেন সচিন তেন্ডুলকর


মোতেরা: অনূর্ধ্ব ১৯ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ (U19 Womens T20 World Cup) জিতেছে ভারতীয় দল (Indian Cricket Team)। ইংল্যান্ডকে হারিয়ে উদ্বোধনী টুর্নামেন্টে খেতাব ঝুলিতে পুরেছে শেফালি ভার্মার (Shefali Verma) নেতৃত্বাধীন দল। এবার বিশ্বজয়ীদের সংবর্ধনা দেবেন আরেক বিশ্বজয়ী ভারতীয় ক্রিকেটার। তিনি আর কেউ নন, কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। আমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনূর্ধ্ব ১৯ ভারতীয় মহিলা ক্রিকেট দলকে সংবর্ধিত করবেন সচিন।

শেফালিরা বিশ্বজয়ের পরই বিসিসিআই সচিব জয় শাহ ঘোষণা করেছিলেন যে ভারতীয় বোর্ড বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মোট ৫ কোটি টাকা পুরস্কার দেবে। এবার সচিন তেন্ডুলকরও নিজে উপস্থিত থেকে সংবর্ধনা দেবেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিসিসিআই কর্তারাও। ১ ফেব্রুয়ারি মোতেরায় ভারত-ইংল্যান্ড টি-২০ ম্য়াচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। শেফালিদের কুর্নিশ জানানো হবে ৬টা ৩০ মিনিটে। সুতরাং, টসের পরেই সংক্ষিপ্ত অনুষ্ঠানে সংবর্ধিত করা হবে মহিলা ক্রিকেটারদের।

ফাইনালে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের ক্যাপ্টেন শেফালি ভার্মা। নিজের জন্মদিনের গিফট হিসেবে বিশ্বকাপ জিততে চেয়েছিলেন। সেই স্বপ্নপূরণ করলেন তিনি। এদিন শুরু থেকেই ভারতীয় বোলারদের দাপুটে বোলিংয়ের সামনে নাকানিচোবানি খেতে হয় ইংরেজ ব্য়াটারদের। তিতাস সাধু সবচেয়ে সফল বোলার ভারতের। তিনি ৪ ওভারে মাত্র ৬ রান খরচ করে ২ উইকেট নেন। অর্চনা দেবী ও পার্শ্বভী চোপড়াও ২টো করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন মন্নত কাশ্যপ, শেফালি ভার্মা ও সোনম যাদব। ১৭.১ ওভারেই অল আউট হয়ে যায় ইংল্যান্ড। 

এরপর ব্যাট করতে নেমে যদিও ২ ওপেনার বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। শেফালি ভাল শুরু করলেও ১৫ রান করে ফিরে যান। ৫ রান করে স্বেতা শেহরাওয়াত। তবে সৌম্যা তিওয়ারি ও গঙ্গাদি তৃষা ২ জনেই ব্যক্তিগত ২৪ রান করে দলের জয় নিশ্চিত করে দেন। দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন তিতাস সাধু।

এবারই প্রথমবার আয়োজিত হয়েছিল অনূর্ধ্ব ১৯ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর প্রথমবারেই বিশ্বচ্যাম্পিয়ন হল ভারত। ২০০৭ সালে পুরুষদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বাধীন ভারত। সেটিও দক্ষিণ আফ্রিকার মাটিতেই আয়োজিত হয়েছিল।

আরও পড়ুন: টি-টোয়েন্টিতে বোলারদের ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন দীপ্তি শর্মা



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: