বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা কেমন? মেসির কাছে জানতে চাইলেন ক্লাব সতীর্থ নেমার



প্যারিস: বিশ্বকাপ জেতার পর তিনি ছুটির মেজাজে ছিলেন। আর্জেন্তিনায় নিজের জন্মস্থান রোজারিওতে সময় কাটিয়েছেন পরিবারের সঙ্গে। বড়দিন ও ইংরেজি নববর্ষে স্ত্রী, সন্তান, বন্ধুদের সঙ্গে তাঁর সেলিব্রেশনের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

তবে ছুটি শেষ করে ফের মাঠে ফিরলেন লিওনেল মেসি (Lionel Messi)। প্যারিস সঁ জরমঁ-র (Paris Saint Germain) প্র্যাক্টিসে যোগ দিলেন তিনি। তাঁকে ঘিরে ক্লাবের সতীর্থদের মধ্যেও উন্মাদনা। ক্লাবের তরফে বিশ্বজয়ী মহাতারকাকে সংবর্ধনে দেওয়া হয়।

তবে মেসির সঙ্গে সেরা ছবিটা হয়ে রইল নেমার দ্য সিলভা স্যান্তোস জুনিয়রের (Neymar)। বিশ্বকাপে একে অপরের প্রবল প্রতিপক্ষ ছিলেন। এমনকী, একটা সময় সেমিফাইনালে সম্ভাব্য মেসি বনাম নেমার দ্বৈরথ নিয়েও উন্মাদনা তৈরি হয়েছিল। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে ব্রাজিল হেরে যাওয়ায় যে ম্যাচ সম্ভব হয়নি। খালি হাতে কাতারক থেকে ফিরতে হয় নেমারকে। তবে মেসির স্বপ্নপূরণ হয়। ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় আর্জেন্তিনা। 

বিশ্বকাপের পর মেসিকে সামনে পেয়েই অভিনন্দন জানালেন নেমার। ব্রাজিলের সুপারস্টারের সঙ্গে প্যারিস সঁ জরমঁ-র প্র্যাক্টিসে দেখা হয় মেসির। সতীর্থকে দেখে নেমার জিজ্ঞেস করেন, ‘বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা কেমন?’ দুই তারকাকে খুনসুটি করতেও দেখা যায়। মেসিকে আলিঙ্গন করেন নেমার। প্যারিস সঁ জরমঁ যে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে।

 


‘গার্ড অফ অনার’

ক্লাবের অনুলীলন মাঠে ফেরার পরেই মেসিকে সকলে মিলে ‘গার্ড অফ অনার’ দেন। সেখানে কিলিয়ান এমবাপের ভাই ইথান এমবাপেকেও উপস্থিত থাকতে দেখা যায়। মেসির দীর্ঘদিনের বন্ধু নেমারও মেসির আগমনের পর তাঁকে শুভেচ্ছা জানান। অবশ্য কিলিয়ান এমবাপ ও মেসির কোনও ছবি বা ভিডিও এখনও ফ্রেমবন্দি হয়নি। প্রসঙ্গত, এমবাপের হ্যাটট্রিক সত্ত্বেও পেনাল্টিতে ফ্রান্সকে হারিয়েই বিশ্বজয়ী হয় আর্জেন্তিনা। তবে দেশের হয়ে বিশ্বকাপের প্রভাব কখনই ক্লাব ফুটবলে পড়বে না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন এমবাপে।

আরও পড়ুন: খেলা দেখতে গিয়ে ছাদ থেকে পড়ে কনুই ভেঙেছিলেন, সেই শিবমের গতিতেই ছারখার শ্রীলঙ্কা





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: