বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে কিউয়িদের বিরুদ্ধে ‘এ’ দলের অধিনায়ক নির্বাচিত হলেন স্যামসন


মুম্বই: দিন কয়েক আগেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল। সেই দলে সঞ্জু স্যামসন (Sanju Samson) সুযোগ না পাওয়ায় সোশ্যাল মিডিয়ায় কিন্তু যথেষ্ট ক্ষোভ প্রকাশ করেছিলেন নেটিজেনরা। আসন্ন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও নেই সঞ্জু। তবে ভারতীয় দল থেকে বাদ পড়লেও, নিউজিল্যান্ড ‘এ’ দলের বিরুদ্ধে (India A vs New Zealand A) আসন্ন ওয়ান ডে সিরিজে ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক ঘোষণা করা হল সঞ্জু স্যামসনকে। 

ভারতের ১৬ জনের দলে সুযোগ পেলেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran), শাহবাজ আহমেদ। দলে ডাক পেলেন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় তরুণ অলরাউন্ডার রাজ অঙ্গদ বাওয়া। এছাড়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে বর্তমানে লাল বলের সিরিজে ‘এ’ দলের হয়ে খেলা রুতুরাজ গায়কোয়াড়, শার্দুল ঠাকুররাও দলে রয়েছেন। ২২ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে ভারতীয় ‘এ’ দল। তামিলনাড়ুর এম এ চিদাম্বরম স্টেডিয়ামেই এই সিরিজের তিনটি ম্যাচ খেলা হবে। 

 

 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘোষিত ভারতীয় ‘এ’ দল:-

পৃথ্বী শ, রুতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠী, রজত পতিদার, সঞ্জু স্যামসন (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ, কেএস ভরত (উইকেটকিপার), কুলদীপ যাদব, শাহবাজ আহমেদ, রাহুল চাহার, তিলক ভার্মা, কুলদীপ সেন, রাহুল ঠাকুর, উমরান মালিক, নভদীপ সাইনি, রাজ অঙ্গদ বাওয়া

প্রসঙ্গত, ভারত ও নিউজিল্যান্ড ‘এ’ দলের মধ্যে চলা তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ভারত ২৯৩ রান করে। রুতুরাজ ১০৮ রানের ইনিংস খেলেন। অভিমন্যু ৩৮ ও রজত পতিদার ৩০ রান করেন। উপেন্দ্র যাদব ৭৬ রান করেন। জবাবে বর্তমানে নিউজিল্যান্ডের স্কোর ছয় উইকেটের বিনিময়ে ২১৯ রান। কিউয়িদের হয়ে মার্ক চ্যাপম্যান ৯২ রানের ইনিংস খেলেন। ভারতের হয়ে বাংলার মুকেশ কুমার এবং রাহুল চাহার দুইটি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: সিরিজ হেরে ব্যাটারদের দিকেই আঙুল তুললেন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: