বিশ্বকাপে ফের কমলা ঝড়, শেষ আটে পৌঁছে গেলেন ডাচরা


দোহা: রাশিয়া বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতেই ব্যর্থ হয়েছিল। এবার মূল পর্বে পৌঁছলেও, নেদারল্যান্ডসকে কাপ জয়ের দাবিদার হিসাবে দেখেননি কেউই।

কিন্তু কাতারে কমলা ঝড় শুরু হল। শেষ ষোলোর ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়ে প্রথম দল হিসাবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল নেদারল্যান্ডস।

গ্রুপ পর্বে নেদারল্যান্ডসের খেলা দেখে অনেকের মন ভরেনি। তবে আলাদা করে নজর করে নিয়েছিলেন কোডি গ্যাকপো। গোল করে তিনিই জেতাচ্ছিলেন ডাচদের। তবে নক আউট পর্বে দলের ভরসা হয়ে উঠলেন ডেনজেল ডাম্ফ্রিস। দুটি গোলের বল তৈরি করে দিলেন। আর নিজে করলেন এক গোল। কোয়ার্টার ফাইনালে আর্জেন্তিনা বনাম অস্ট্রেলিয়া ম্যাচের বিজয়ীদের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। যে দুই দল শনিবার ভারতীয় সময় রাত সাড়ে বারোটায় মুখোমুখি হবে। শেষ আটের ম্যাচের আগে আপাতত পাঁচদিনের বিশ্রাম পাবেন গ্যাকপো, মেম্ফিস দেপাইরা।

খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই দলের মধ্যে তফাত গড়ে দেয় গোলের সুযোগ তৈরি করা ও তা কাজে লাগানোর মুন্সিয়ানা। নেদারল্যান্ডস যেখানে তাদের সুযোগ কাজে লাগিয়েছে, সেখানে মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবলাররা ডাচ গোলকিপারকে একা পেয়ে গিয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। 

News Reels

ম্যাচের কিক অফের দশ মিনিটের মাথায় গোল করে নেদারল্যান্ডসকে এগিয়ে দেন দেপাই। বিরতির ঠিক আগে ইনজুরি টাইমে ২-০ করেন দালি ব্লিন্দ। ৭৬ মিনিটে হাজি রাইট ব্যবধান কমিয়েছিলেন। কিন্তু ৮১ মিনিটে ৩-১ করে দলের জয় কার্যত নিশ্চিত করে দেন ডাম্ফ্রিস।

উদ্বেগে আর্জেন্তিনা

বিশ্বকাপের (Qatar 2022) শেষ ষোলোর ম্যাচে নামার আগে প্রবল উদ্বেগে আর্জেন্তিনা শিবির (Argentina vs Australia)। চোটের জন্য অনিশ্চিত দলের অন্যতম তারকা ফুটবলার। শনিবার ভারতীয় সময় মধ্যরাতের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যাঁর খেলা নিয়েই রয়েছে প্রশ্ন।

তিনি, অ্যাঙ্খেল দি মারিয়া (Angel di Maria)। যাঁকে অনেকে আর্জেন্তিনা দলের ইঞ্জিন বলে মনে করেন। উইং দিয়ে দুরন্ত গতিতে দৌড়ে কাট করে বিপক্ষ বক্সে একের পর এক আক্রমণ তুলে আনার নেপথ্যে প্রধান কারিগর। কিন্তু চোটে কাবু দি মারিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই চলে। যা লা আলবিসেলেস্তেদের কাছে বিরাট এক ধাক্কা হতে পারে।

বিকল্প ভেবে রাখছেন আর্জেন্তিনার কোচ লিওনেল স্কালোনি। কে হবেন দি মারিয়ার পরিবর্ত? খোলসা করেননি স্কালোনি। তবে লিওনেল মেসিদের প্র্যাক্টিস থেকে ইঙ্গিত যে, অ্যাঙ্খেল কোরেয়া, আলেহান্দ্রো পাপু গোমেজ ও লিয়ান্দ্রো পারাদেজের মধ্যে কোনও একজনকে সুযোগ দিতে পারেন স্কালোনি। সেই সঙ্গে মাঝমাঠে ভাবা হচ্ছে পোল্যান্ড ম্যাচের নায়ত ম্যাক অ্যালিস্টারকে। তাঁর সঙ্গে মাঝমাঠ সামলাবেন রদ্রিগো দি পল ও এনজো ফার্নান্দেজ।

আরও পড়ুন: নক আউটের আগেই ফিট নেমার! প্র্যাক্টিস করতে দেখেই গর্জন গ্যালারিতে



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: