বিশ্বকাপের প্রস্তুতি শুরু হোক এখন থেকেই, কোনও পরীক্ষা নিরীক্ষার সময় নেই: কাইফ


মুম্বই: এশিয়া কাপে ব্যর্থ হয়েছে দল। টি-টােয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনালে বিদায় নিতে হয়েছে। রোহিত শর্মার নেতৃত্বে একপেশে ম্যাচে হেরেছে টিম ইন্ডিয়া। আগামী বছর বিশ্বকাপের আগে তাই গোছানো দল নিয়ে প্রস্তুতি সারার পরামর্শ দিচ্ছেন মহম্মদ কাইফ। এরমধ্যেই চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে পুরোপুরি সরিয়ে দেওয়া হয়েছে। নতুন যে নির্বাচক কমিটি গঠন করা হবে, আশা করা হচ্ছে যে তাঁরা গত ৯ বছর ধরে আইসিসি ট্রফি না পাওয়ার যে খরা তা হয়ত কাটাতে পারবেন।

কী বলছেন কাইফ?

এক সাক্ষাৎকারে ভারতের এই প্রাক্তন ক্রিকেটার বলছেন, ”ভারতের যে স্কোয়াড খেলছে নিউজিল্য়ান্ডে সেখানে ভুবনেশ্বর কুমার নেই কেন? ও একজন দারুণ বোলার। কিন্তু স্কোয়াডে নেই। নতুন প্লেয়ারদের তুলে আনার তাগিদে অভিজ্ঞতার কোনও গুরুত্বই দেওয়া হচ্ছে না। হীরের খোঁজে আমরা সোনা হারিয়ে ফেলছি।”

ভারতের সর্বকালের সেরা ফিল্ডারদের মধ্যে একজন কাইফ। তিনি বলেন, ”তোমার স্কোয়াডে গুরুত্বপূর্ণ ভাল প্লেয়ার থাকতেই পারে। কিন্তু আপনি কাউকে সুযোগ দিচ্ছেন, তখন তাঁর সঙ্গে ভাল ব্যবহার করাটাও বাঞ্ছনীয়। এখন থেকেই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দেওয়া উচিত। কোনও পরীক্ষা নিরীক্ষার সময় নেই আর। সময় কেটে যাবে, আর হঠাৎ করেই মনে হবে যে বিশ্বকাপের প্রস্তুতি দরকার, এভাবে হয় না। কোন কোন প্লেয়ারকে বিশ্বকাপের জন্য ভাবা হয়েছে, তাঁদেরকেই বারবার অনুশীলনের মধ্যে রাখতে হবে।”

News Reels

২০০২ সালের ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের নায়ক বলেন, ”উমরান মালিককে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপে মিস করেছিলাম। যশপ্রীত বুমরা চোটের জন্য ছিটকে যাওয়ার পর তেমন কাউকে দরকার ছিল যে ঘণ্টায় ১৪৫ কিমি গতিতে বল করতে পারবে। কিন্তু এই জিনিসটাই মিস করেছি আমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে অর্শদীপ, ভুবনেশ্বর, মহম্মদ শামি ছিল। কিন্তু প্রত্যেকেই মোটমুটি প্রায় সমান গতিতে বল করে। তাই উমরানকে ২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে তৈরি করা উচিত।”

দুরন্ত সাইনি

নভদীপ সাইনি, মুকেশ কুমারদের দাপটে টালমাটাল বাংলাদেশ। ইন্ডিয়া এ বনাম বাংলাদেশে এ-র চারদিনের প্রথম ম্যাচের শুরুর দিনে লাঞ্চে যাওয়ার আগেই ৫৬ রান তোলার পথে ৫ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ এ দল। টসে জিতে অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণের বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়া যে সঠিক ছিল, সেটা বুঝিয়ে দেন সাইনি-কুমার। নভদীপ সাইনি (৩/২১) তিনটি ও মুকেশ কুমার (২/২৩) দুটি উইকেট দখল করেছেন।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: