বিজেপি করেন বলে মিঠুনকে বয়কটের চেষ্টা! দাবি দিলীপের



কলকাতা: ‘প্রজাপতি’ ছবিটি নিয়ে বিতর্ক থামার নেই। নন্দনে ছবিটি কেন দেখানো গেল না, তা নিয়ে প্রশ্ন রয়েইছে। সিনেমা শিল্পকে নিয়ে রাজনীতি বন্ধ করার দাবি তুলছেন অনেকে। কিন্তু যত দিন যাচ্ছে ‘প্রজাপতি’ ছবিটি (Projapoti Controversy) নিয়ে বিতর্ক বাড়ছেই। এ বার বিজেপি-র (BJP) সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) মারাত্মক অভিযোগ তুললেন। তাঁর দাবি, একদা তৃণমূল (TMC) মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) বিজেপি-তে চলে আসায়, তাঁকে বয়কটের চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন তিনি। 

যত দিন যাচ্ছে ‘প্রজাপতি’ ছবিটি নিয়ে বিতর্ক বাড়ছেই

‘প্রজাপতি’-বিতর্কে এর আগেও মুখ খুলেছিলেন দিলীপ। দেবকে রাজনীতিতে থাকতে বাধ্য করে দেওয়া হয়েছে বলে দাবি করেছিলেন। সোমবার শাসকদলের বিরুদ্ধে আরও মারাত্মক অভিযোগ করেছেন তিনি। দিলীপের বক্তব্য, “যেহেতু মিঠুন চক্রবর্তী বিজেপি-তে আছেন, তাই তাঁকে বয়কটের চেষ্টা হচ্ছে।” দেবকে নিয়ে দিলীপ বলেন, “রাজনীতি যাই করুন, দেব আজ বাংলা সিনেমার একটা বড় অংশ বাঁচিয়ে রাখার চেষ্টা করছেন। তাঁকে তারা ইউজ করছে। রোজ। জোর করে টিকিট দিয়ে এমপি করেছে। না হলে ওঁর সিনেমার রিলিজ তখন বন্ধ করে দিয়েছিল।”

এর আগেও নন্দনে বেশ কিছু ছবির জায়গা না পাওয়া নিয়ে বিতর্ক হয়েছে। এ বার তৃণমূলের সাংসদ দেব এবং মিঠুন অভিনীত ‘প্রজাপতি’র গায়েও রাজনীতির রং লেগেছে। নন্দনে ছবিটি না দেখানোর নেপথ্য়ে রাজনীতিই কাজ করছে বলে মত টলিপাড়ারই একাংশের। যদিও রাজ্য সরকার সেই অভিযোগ খারিজ করে দিয়েছে। 

আরও পড়ুন: Sera Bangali 2022: বাংলা সিনেমা একেবারেই ঠিক জায়গায় আছে, এক্সক্লুসিভ অনির্বাণ ভট্টাচার্য

রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম এর আগে বলেছিলেন, মিঠুনের জন্য ছবি নন্দনে শো পায়নি, এই দাবির সত্যতা নেই। নন্দনে ছবি দেখাতে গেলে আগে থেকে চিঠি দিতে হয়। জোগাড় করতে হয় অনুমতি। ‘প্রজাপতি’র আগে অন্য ছবি আবেদন দেওয়াতেই শেষ মেশ বড় বাজেটের এই ছবি নন্দনে দেখানো হতে পারে বলে জানিয়েছিলেন ফিরহাদ। 

সোমবার এ নিয়ে মুখ খোলেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষও। সেখানে যদিও বিতর্ককে ছবির প্রচার কৌশলের অঙ্গ হিসেবে দাবি করতে শোনা যায় তাঁকে। মিঠুনের অভিনয় নিয়েও প্রশ্ন তোলেন কুণাল। তাঁর বক্তব্য ছিল, “আসলে এই সিনেমায় দেবের অভিনয় দারুণ। দেব দারুণ অভিনয় করেছে। বিশেষ করে, এই যে বাবা-ছেলের রসায়ন, ‘টনিক’ ছবিতে দেব ও যেটা পরাণবাবু ছিলেন, পরাণবাবু সুপারহিট। আর এখানে ডুবিয়ে দিয়ে গেছেন মিঠুনদা। অর্থাৎ মিঠুনদার অভিনয়টার জন্য ছবিটা কিন্তু একদম ঝাড় খেয়ে গিয়েছে। আর মিঠুনদাকে ১০ গোল দিয়ে দিয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়। ফলে এই জায়গায় দাঁড়িয়ে ছবিটাকে টানাবার জন্য হয়তো কোনও বিতর্ক তোলার বিজেপি চেষ্টা করছে।” 

দেব যদিও বিতর্কে যেতে নারাজ

নন্দনে ছবি দেখাতে না পেরে আক্ষেপ থাকলেও, দেব যদিও বিতর্কে যেতে নারাজ। বরং আগামী দিনে ফের সুযোগ হলে, মিঠুনের সঙ্গে আবারও কাজ করবেন বলে জানিয়েছেন তিনি। 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: