বারবার উপেক্ষিত, আগামীকালও কি একাদশে সুযোগ মিলবে না স্যামসনের?


ক্রাইস্টচার্চ: আগামীকাল নিউজিল্যান্ডের (New Zeland) বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচে খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল (India Cricket Team)। প্রথম ম্য়াচে হারের পর দ্বিতীয় ম্য়াচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। আগামীকাল তৃতীয় ম্য়াচে যদি ভারত জিততে না পারে, তাহলে সিরিজ খোয়াতে হবে শিখর ধবনের (Shikhar Dhawan) দলকে। আবার ম্যাচ জিতলেও সিরিজ জয়ের আর কোনও সুযোগ থাকছে না টিম ইন্ডিয়ার সামনে। সেক্ষেত্রেও ড্র করেই সন্তুষ্ট থাকতে হবে ২ দলকেই।

এই পরিস্থিতিতে আগামীকালের একাদশে কি কোনও পরিবর্তন করবে টিম ইন্ডিয়া। সম্ভাবনা তেমন না বললেই চলে। আর তার মানে আরও একবার রিজার্ভ বেঞ্চেই গোটা সিরিজ কাটিয়ে দিতে হবে সঞ্জু স্যামসনকে। কিন্তু বারবার কেন উপেক্ষিত হতে হচ্ছে তাঁকে। কতগুলো কারণ তুলে ধরা হল –

সঞ্জু একাদশে সুযোগ না পাওয়ার মূলে –

দলে সুযোগ না পেলেও সঞ্জু স্যামসনের ক্ষেত্রে কোনও বিকল্প নেই টিম ম্য়ানেজমেন্টের সামনে।

News Reels

ব্য়াট হাতে সাফল্য পেলেও সঞ্জু শুধুমাত্র ব্য়াটিং ও উইকেট কিপিংটাই করেন। ফলে পন্থের অবর্তমানেই একমাত্র তাঁর খেলার সুযোগ হতে পারে। 

স্যামসন একমাত্র একাদশে সুযোগ পেতে পারেন যদি পন্থকে দলের বাইরে রাখা হয়।

টিম ম্যানেজমেন্ট পন্থকে দীর্ঘমেয়াদি পরিকল্পনায় বারবার সুযোগ দিচ্ছে। ফলে স্যামসনের জন্য রাস্তা বন্ধ হয়ে গিয়েছে দলে ঢোকার।

এই মুহূর্তে বেশি করে অলরাউন্ডারদের সুযোগ দেওয়া হচ্ছে, যার ফলে স্যামসনের সুযোগ আরও কমে যাচ্ছে। 

শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদবও শুধু ব্য়াটার হিসেবেই দলে খেলেন। কিন্তু তাঁরা ২ জনেই ফর্মে রয়েছেন। ফলে তাঁদের বাদ দেওয়া সম্ভব নয়। 

মাইলস্টোন রুতুরাজের

ঘরোয়া ক্রিকেটে নতুন রেকর্ডের মালিক হলেন রুতুরাজ গায়কোয়াড। বিজয় হাজারে ট্রফিতে ম্যাচ চলছে উত্তরপ্রদেশ বনাম মহারাষ্ট্রের। সেই ম্যাচে মহারাষ্ট্রের হয়ে ওপেন করতে নেমে এক ওভারে সাতটি ছক্কা হাঁকালেন এই ডানহাতি ব্য়াটার। লিস্ট এ ক্রিকেটে যা এক অনন্য রেকর্ডও। ঘরোয়া ক্রিকেট তো অবশ্যই এমনকী বিশ্ব ক্রিকেটেও রুতুরাজই প্রথম ক্রিকেটার যিনি সীমিত ওভারের ফর্ম্যাটে এক ওভারে সাতটি ছক্কা হাঁকালেন।

যদিও ক্রিকেটের সব ফর্ম্য়াট মিলিয়ে এই রেকর্ড দখলে রয়েছে নিউজিল্য়ান্ডের প্রাক্তন ক্রিকেটার লি গারমনের ঝুলিতে। তিনি ওয়েলিংটনস শেলস ট্রফির একটি ম্যাচে মোট আটটি ছক্কা হাঁকিয়েছিলেন। রুতুরাজ এদিন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলতে নেমে এক ওভারে সাতটি ছক্কা হাঁকান। মহারাষ্ট্রের ইনিংসের ৪৯ তম ওভারে এই রেকর্ড গড়েন। উত্তরপ্রদেশের শিবা সিংহের ওভারে সাতটি ছক্কা হাঁকান সিএসকের হয়ে খেলা এই তরুণ ব্য়াটার। সেই ওভারে একটি নো বলও করেন শিবা। লিস্ট এ ক্রিকেটে নিজের প্রথম দ্বিশতরান হাঁকান তিনি। ১৫৯ বলে ২২০ রানের ইনিংসে ১০টি বাউন্ডারি ও ১৬টি ছক্কা হাঁকান রুতুরাজ। 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: