বাবরের সেঞ্চুরি, গ্রিনের ৫ শিকার, কাল নামছে বাংলা, আজ সারাদিনের খেলার খবরের একঝলক



কলকাতা: আজ সারাদিনে খেলার জগতে কী কী ঘটল, তার একটা ছোট্ট খতিয়ান তুলে ধরা হচ্ছে এই প্রতিবেদনে-

বাবরের শতরান

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই তাঁর ব্যাট কথা বলছিল না। একের পর এক ইনিংসে ফ্লপ। নেতৃত্ব নিয়েও প্রশ্ন উঠে গিয়েছিল। কিন্তু সব সমালোচনাকে মাঠের বাইরে ফেললেন বাবর আজম। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে করাচি টেস্টে হাঁকালেন অপরাজিত শতরান। দিনের শেষে ১৬১ রানে অপরাজিত রয়েছেন তিনি। এদিন রেকর্ডও গড়েন বাবর। পাক ব্যাটার হিসেবে এক ক্যালেন্ডার বর্ষে সবচেয়ে বেশি রান করার নজির গড়লেন বাবর। তিনি টপকে গেলেন ২০০৬ সালে মহম্মদ ইউসুফের করা ২৪৩৫ রানের রেকর্ড। এদিন অর্ধশতরান পূরণ করার সঙ্গে সঙ্গেই মহম্মদ ইউসুফকে টেক্কা দেন বাবর।

পাঁচ উইকেট গ্রিনের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মেলবোর্নে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছে অস্ট্রেলিয়া। ম্যাচের প্রথম দিনেই ৫ উইকেট তুলে নিলেন গ্রিন। পুরনো বলে দুর্দান্ত পারফর্ম করলেন গ্রিন। তাঁকে যোগ্য সহায়তা দিলেন স্টার্ক, লিয়ঁ। দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৮৯ রানে অল আউট হয়ে যায়। 

দক্ষিণ আফ্রিকা যে পাঁচ ব্য়াটার গ্রিনের শিকার, তাঁরা হলেন- দে ব্রুইন, ভেরেইনে, মার্কো ইয়েনসেন, রাবাডা ও এনগিডি। দক্ষিণ আফ্রিকার ২ ব্যাটার ইয়েনসেন ও ভেরেইনে একমাত্র অর্ধশতরানের ইনিংস খেলেন। মূলত সেই জন্যই দুশোর দোরগোড়া পর্যন্ত যেতে পেরেছিল দক্ষিণ আফ্রিকার ইনিংস। 

কাল ফের নামছে বাংলা

রঞ্জিতে নিজেদের দ্বিতীয় জয়ের লক্ষ্যে কাল মাঠে নামছে বাংলা। নাগাল্য়ান্ডের বিরুদ্ধে কাল মাঠে নামছে লক্ষ্মীরতন শুক্লর দল। এর আগে ২ ম্যাচে ঝুলিতে ৯ পয়েন্ট পুরেছে বাংলা। গ্রুপ এ-র ম্যাচে কাল নাগাল্য়ান্ডের বিরুদ্ধে নামছে টিম বেঙ্গল। এবারের রঞ্জিতে এটাই বাংলার প্রথম অ্যাওয়ে ম্যাচ। এর আগে ইডেনে খেলা হয়েছিল উত্তর প্রদেশ ও হিমাচল প্রদেশ ম্যাচ। 

কাল ম্যাচে নামার আগে বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্ল বলেন, ”মরসুমটা আমাদের দারুণ শুরু হয়েছে। এখানেও আমরা কঠিন একটা ম্যাচ খেলব। নিজেদের সেরাটা দিতে পারব, এই বিষয়ে আমি আশাবাদী। ছেলেরা নিজেদের সেরাটা দেওয়ার জন্য মরিয়া।”

স্যামসনের পাশে জাফর

ঘরোয়া ক্রিকেট হোক বা আইপিএল। বারবার পারফর্ম করেও জাতীয় দলে ব্রাত্য সঞ্জু স্যামসন। ঋষভ পন্থ অফফর্মে থাকলেও সাদা বলের ফর্ম্য়াটে জাতীয় দলে সুযোগ মেলেনা কেরলের ব্যাটারের। এবার তাঁর হয়ে ব্য়াট ধরলেন ওয়াসিম জাফর। শ্রীলঙ্কা ও নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ফর্ম্য়াটে জাতীয় দলের জার্সিতে হয়ত সুযোগ মিলবে সঞ্জু স্যাসমনের, এমনই আশা করছেন ভারতের এই প্রাক্তন ওপেনার।

আরও পড়ুন: মাঠ ছেড়ে এবার রাঁধুনি শাকিব, সঙ্গী স্ত্রী শিশির



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: