বাদ যাচ্ছে ‘বেশরম রং’-এর অংশ, একাধিক সংলাপ বদলের পরে ছাড়পত্র পেল ‘পাঠান’



কলকাতা: একাধিক দৃশ্য বাদ, সংলাপে পরিবর্তন, অবশেষে ছাড়পত্র পেল ‘পাঠান’ (Pathaan)।  শাহরুখ খান (Shah Rukh Khan), দীপিকা পাড়ুকোন (Deepika Padukone), জন আব্রাহাম (John Abraham) অভিনীত এই ছবি ও তার গান নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট বিতর্ক সৃষ্টি হয়েছিল। সেই বিতর্কের ঝাঁঝ এতটাই, বিভিন্ন জায়গায় ছিঁড়ে ফেলা হয় ‘পাঠান’-এর পোস্টার, চলে বিক্ষোভও। সেই সমস্ত কিছুকে মাথায় রেখে, ছাড়পত্র দেওয়ার আগে ‘পাঠান’ ছবিতে কিছু বদল আনার নির্দেশ দিল সেন্সর বোর্ড।

‘পাঠান’-কে ইউএ সার্টিফিকেট (UA certificate) দিয়েছে সেন্সর বোর্ড। অর্থাৎ ১২ বছরের উর্ধ্বে দেখা যাবে এই ছবি। তবে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেসন (The Central Board of Film Certification) বেশ কিছু পরিবর্তন করার নির্দেশ দিয়েছে এই ছবিতে। কী তী সেই পরিবর্তন? সূত্রের খবর, প্রেক্ষাগৃহে মুক্তির আগে ছবিটি থেকে মোট ১০টি দৃশ্য বাদ দেওয়ার কথা বলেছে ফিল্ম সার্টিফিকেটের বোর্ড। এর মধ্যে ৩টি দৃশ্য ‘বেশরম রং’ (Besharam Rang) গানটির। বাদ যাবে এই গানটি থেকে দীপিকার ক্লোজ শটগুলি। 

আরও পড়ুন: Deepika Padukone Birthday: বন্ধুত্ব করতে পারতেন না, পড়াশোনা আর খেলা নিয়েই শৈশব কাটিয়েছেন দীপিকা

‘বেশরম রং’ গানটি থেকে বাদ যাবে দীপিকার আংশিক নগ্নতা ও নাচের বেশ কিছুটা অংশ। ‘বহত তং কিয়া’ লাইনটির দৃশ্যটি বাদ যাবে। বদল আনা হয়েছে বেশ কয়েকটা সংলাপেও। ‘র’, ‘পিএমও’, ‘পিএম’ শব্দগুলি পরিবর্তন করা হয়েছে। বাদ দেওয়া হয়েছে ‘মিসেস ভারতমাতা’ ও ‘স্কচ’ শব্দটি। সেটাকে বদলে দেওয়া হয়েছে।                                                                                               

অন্যদিকে, আজ ‘পাঠান’-এর নায়িকা দীপিকা পাড়ুকোনের জন্মদিন। আজ সোশ্যাল মিডিয়ায় দীপিকার একটি ছবি শেয়ার করেছেন শাহরুখ। গাঢ় শ্যাওলা রঙের আঁটসাট পোশাক, হাতে বন্দুক, কপাল দিয়ে গড়িয়ে পড়ছে রক্ত। দীপিকার এই লুকের ছবি শেয়ার করে শাহরুখ লিখেছেন, ‘আমার প্রিয় দীপিকা, তুমি নিজের প্রতিটা চরিত্রে পর্দায় ঝলমলিয়ে ওঠো। তোমায় নিয়ে সবসময় গর্ব হয়। সাফল্যের নতুন শিখর ছোঁও তুমি এই কামনা। শুভ জন্মদিন। অনেক ভালবাসা।’                                                               

জন্মদিনের শুভেচ্ছার শেষে শাহরুখ উল্লেখ করতে ভোলেন না ‘পাঠান’ এর মুক্তির তারিখ। তিনি লেখেন, ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলুগুতে মুক্তি পাচ্ছে এই ছবি। 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: