ফিট শাকিব বল করবেন, স্পিনারদের হাতেই থাকতে পারে দ্বিতীয় টেস্টের রাশ



মীরপুর: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা কি অর্জন করতে পারবে টিম ইন্ডিয়া (Team India)?

পয়েন্ট টেবিলের অঙ্ক শেষ পর্যন্ত কী দাঁড়াবে, সময় বলবে। তবে বাংলাদেশের বিরুদ্ধে ২-০ ব্যবধানে সিরিজ জিতে ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে মরিয়া ভারতীয় দল। চট্টগ্রামে বাংলাদেশকে দুরমুশ করে আত্মবিশ্বাসে ফুটছে টিম ইন্ডিয়া (India vs Bangladesh)। মীরপুরে দ্বিতীয় তথা শেষ টেস্টেও সেই ধারাবাহিকতা বজায় রাখতে বদ্ধপরিকর কে এল রাহুল-বিরাট কোহলিরা।

চট্টগ্রামে প্রথম টেস্টে ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন চেতেশ্বর পূজারা, শুভমন গিল, শ্রেয়স আইয়ার ও আর অশ্বিন। স্পিনের ভেল্কি দেখিয়েছিলেন কুলদীপ যাদব ও অক্ষর পটেল। পেসার মহম্মদ সিরাজও হতাশ করেননি। তবে মীরপুরে শের ই বাংলা স্টেডিয়ামের বাইশ গজ স্পিনারদের বাড়তি সাহায্য করবে বলেই খবর। আর সেক্ষেত্রে ম্যাচে প্রধান ভূমিকা নিতে পারেন দুই দেশের স্পিনাররাই।

ফের কুলদীপ, অশ্বিন ও অক্ষর স্পিন ত্রয়ীর হাতেই নির্ধারিত হতে পারে ম্যাচের ভাগ্য। বাংলাদেশ ব্যাটারদের সামনে কঠিন পরীক্ষা। লিটন দাস, মুশফিকুর রহিমের মতো সিনিয়রদের দিকে তাকিয়ে থাকবেন সমর্থকরা। পাশাপাশি জাকির হাসান, নাজমুল হোসেন শান্তর মতো আগের ম্যাচে নজরকাড়া ব্যাটারদেরও নিতে হবে বাড়তি দায়িত্ব।                                     

বাংলাদেশের পক্ষে ইতিবাচক খবর হল, শাকিব আল হাসানের ফিট হয়ে ওঠা। আগে জানা গিয়েছিল, কাঁধের সমস্যায় জর্জরিত শাকিব দ্বিতীয় টেস্টে খেলতে পারেন ব্যাটার হিসাবে। কিন্তু দলের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড জানিয়েছেন, শাকিব বলও করতে পারবেন। অলরাউন্ডার শাকিব থাকা মানে বাংলাদেশ কিছুটা হলেও পাল্টা লড়াইয়ের জায়গায় থাকা।

পিঠের চোটে এই ম্যাচে নেই ইবাদত হোসেন। তাঁর পরিবর্তে খেলতে পারেন তাস্কিন আমেদ। তবে বাংলাদেশের প্রথম একাদশে আর কোনও পরিবর্তের ইঙ্গিত নেই।                                                  

রোহিত শর্মার চোট না সারায় এই ম্যাচেও ভারতকে নেতৃত্ব দেবেন কে এল রাহুল। তবে অধিনায়ক রাহুলের হাতে নেটে ব্যাট করার সময় চোট লেগেছে। তিনি খেলবেন কি না, তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। যদিও ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর জানিয়েছেন, রাহুলের হাতে চোট গুরুতর নয়। তিনি খেলতে পারবেন।

আরও পড়ুন: কলকাতার মাঠ হোক বা খাবার, অভিযোগ করেননি মেসি, আর্জেন্তিনার বাংলা সফরের স্মৃতি



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: