ফিটনেস সমস্যা অতীত, পাক ম্যাচে দুরন্ত পারফরম্যান্সের পরেই সমালোচকদের জবাব দিলেন হার্দিক


মেলবোর্ন: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে (IND vs PAK) চার উইকেটে পরাজিত করে ভারতীয় দল। ৮২ রানের অপরাজিত ইনিংসে ম্যাচ সেরা হন বিরাট কোহলি। তবে বিরাটের পাশাপাশি এই ম্যাচে ব্যাটে, বলে অনবদ্য পারফর্ম করেন হার্দিক পাণ্ড্যও (Hardik Pandya)। বল হাতে তিন উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ভীষণ গুরুত্বপূর্ণ সময়ে ৪০ রানের ইনিংস খেলেন হার্দিক। এই ম্যাচের পরেই সমালোচকদের জবাব দিলেন ভারতের তারকা অলরাউন্ডার।

সমালোচকদের জবাব

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হার্দিকের ফিটনেস নিয়ে চর্চার অন্ত ছিল না। তবে সেইসব এখন অতীত। হার্দিক ব্যাটের পাশাপাশি নিয়মিত বোলিংও করছেন। বল হাতে পাকিস্তান মিডল অর্ডারকে নাস্তানাবুদ করতে হার্দিকের বিরাট ভূমিকা ছিল। ম্যাচ শেষে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়াতেই আমি নিজের টি-টোয়েন্টি অভিষেক ঘটিয়েছিলাম। সেখান থেকেই তো আমার যাত্রা শুরু। তাই এখানে আমার অনেক স্মৃতি রয়েছে। এখানে ফিরে আসতে ভালই লাগে। খেলার জন্য এর থেকে ভাল জায়গা আর হয় না। আমার শরীর এখন সম্পূর্ণ ফিট। আমার মনে হয় ফিটনেস নিয়ে এই চর্চাটা এবার বন্ধ হওয়া উচিত। আমি গোটা বিশ্বকাপেই বল করতে দেখা যাবে।’

হার্দিকের রেকর্ড

হার্দিক প্রথমে বল হাতে ৩০ রানের বিনিময়ে তিন উইকেট নেন। তিনি হায়দর আলি, শাদাব খান ও মহম্মদ নওয়াজকে ফেরান। এরপরে ব্যাট হাতেও বিরাটের সঙ্গে পঞ্চম উইকেটে এক স্মরণীয় পার্টনারশিপ গড়েন হার্দিক। হার্দিকের ব্যাটে নামার সময় ৩১ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছিল ভারত। সেইখান থেকে কোহলি-পাণ্ড্যর ১১৩ রানের ইনিংসই ভারতের জয় সুনিশ্চিত করে। হার্দিক ৩৭ বলে ৪০ রানের এক পরিপক্ক ইনিংস খেলেন। এই ইনিংসের সৌজন্যেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হাজার রানের গণ্ডি পার করে ফেললেন হার্দিক।  

২৯ বছর বয়সি হার্দিকই প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি ব্যাট হাতে হাজার রান করার পাশাপাশি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বল হাতেও ৫০ উইকেট নিয়েছেন। হার্দিকের ব্যাটে, বলে এই ফর্মই ভারতকে ভরসা জোগাচ্ছে। বিশ্বকাপে ভারতের ভাল পারফরম্যান্সের জন্য অলরাউন্ডার হার্দিকের ফর্ম অব্যাহত থাকাটা যে কতটা জরুরি, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। 

আরও পড়ুন: ‘মা কেন ঘরে নাচছে আর চিৎকার করছে বোঝার বয়সই হয়নি মেয়ের’, বিরাট সাফল্যে গর্বিত অনুষ্কা

 



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: