ফলোয়ার সংখ্যার নিরিখে বিশ্বে তৃতীয় অরিজিৎ সিংহ, পিছনে ফেললেন টেলর স্যুইফ্ট-বিলি আইলিশকে



নয়াদিল্লি: ফলোয়ার সংখ্যায় (follower numbers) বিশ্বব্যাপী তৃতীয় স্থানে অরিজিৎ সিংহ (Arijit Singh)। পিছনে ফেললেন টেলর স্যুইফ্ট (Taylor Swift), বিলি আইলিশ (Billie Eilish) ও এমিনেমের (Eminem) মতো গ্লোবাল তারকাদের। জনপ্রিয় মিউজিক অ্যাপ ‘স্পটিফাই’-এ (Spotify) শিল্পীদের ফলোয়ার সংখ্যা হিসেব বলছে এমনই। 

একাধিক গ্লোবাল তারকাকে পিছনে ফেলে নতুন রেকর্ড অরিজিৎ সিংহের

আমেরিকা, ইংল্যান্ডের পৃথিবী খ্যাত তারকা শিল্পীরা নন, বিশ্বের সেরা তিনে নাম জিয়াগঞ্জের তারকা শিল্পী অরিজিৎ সিংহের। মিউজিক অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম ‘চার্টমাস্টার্স’-এর সমীক্ষা দিচ্ছে সেই তথ্যই। 

‘চার্টমাস্টার্স’-এর সাম্প্রতিক তথ্যে উল্লেখ করা হয়েছে মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাইয়ে অরিজিৎ সিংহের ফলোয়ারের সংখ্যা ৮৬.৩ মিলিয়ন। সেখানে টেলর স্যুইফ্টের ফলোয়ারের সংখ্যা ৮৩ মিলিয়ন। আপাতত, এই তালিকায় শীর্ষে রয়েছেন সঙ্গীত শিল্পী এড শিরান। দ্বিতীয় স্থানে রয়েছেন আরিয়ানা গ্রান্ডে। তৃতীয় স্থানে রয়েছেন অরিজিৎ সিংহ। এরপর ড্রেক, এমিনেম ও জাস্টিন বিবার রয়েছেন যথাক্রমে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে। ওই প্ল্যাটফর্মের প্রথম ১৫টি স্থানে রয়েছে দ্য উইকেন্ড, রিহানা ও অ্যাডিলি। 

বর্তমান সময়ে ভারতের সঙ্গীতশিল্পীদের মধ্যে অন্যতম সেরা অরিজিৎ সিংহ। দেশে কোনও এমন বড় বাজেটের ছবি তৈরি হয় না বললেই চলে যেখানে অরিজিৎ সিংহের কণ্ঠে একটি অন্তত গান নেই। ‘দিল সম্ভল যা জরা’ বা ‘তুম হি হো’র মতো গানের হাত ধরে খ্যাতির শীর্ষে ওঠেন অরিজিৎ। তারপর একের পর এক অগুন্তি হিট গান দিয়েছেন শিল্পী। ৩৬ বছর বয়সী এই শিল্পী ২০২০ সালের সর্বোচ্চ স্ট্রিম হওয়া ভারতীয় শিল্পীদের মধ্যে অন্যতম। এছাড়া স্পটিফাইয়ের তালিকায় ২০২১ সালের সবচেয়ে জনপ্রিয় সোলোইস্ট ছিলেন অরিজিৎ সিংহ। 

আরও পড়ুন: Akshay Kumar: ‘OMG 2’ ছবির জন্য ১ টাকাও পারিশ্রমিক নেননি অক্ষয় কুমার, দাবি প্রযোজকের

মুর্শিদাবাদের জিয়াগঞ্জে জন্মগ্রহণকারী এই শিল্পী দেশের গর্ব, বঙ্গবাসীর গর্ব। সম্প্রতি তাঁর কণ্ঠে শাহরুখ খানের বহু প্রতীক্ষিত ছবি ‘জওয়ান’-এর নতুন রোম্যান্টিক গান ‘চলেয়া’ মুক্তি পেয়েছে। গানটি ১৪ অগাস্ট মুক্তি পাওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৩৫ মিলিয়নের ওপর ভিউ পেয়েছে। এছাড়া তাঁর সদ্য মুক্তিপ্রাপ্ত গানগুলির অন্যতম ‘তুম কেয়া মিলে’, ‘ওয়ে কমলেয়া’, ‘হোয়াট ঝুমকা’ প্রভৃতি। এই গানগুলি আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির। 

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম টেলিগ্রামেও। যুক্ত হোন

https://t.me/abpanandaofficial



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: