প্রাক্তন সঙ্গিনীর সঙ্গে আরও এক সন্তান, দুনিয়ার থেকে লুকিয়ে রেখেছেন মাস্ক! জানাজানি হতেই শোরগোল


নয়াদিল্লি: ব্যবসায়িক সিদ্ধান্ত থেকে ব্য়ক্তিগত জীবন, বার বার বিতর্কে জড়িয়েছেন তিনি। বিশ্বের সবচেয়ে ধনী ব্য়ক্তি ইলন মাস্ককে (Elon Musk) ঘিরে আবারও বিতর্ক। এবার জানা গেল, প্রাক্তন সঙ্গিনীর সঙ্গে তৃতীয় এক সন্তানও হয় মাস্কের। কিন্তু গোটা বিশ্বের কাছ থেকে সেই তথ্য গোপন রেখেছেন তিনি। ইচ্ছাকৃত ভাবেই ওই সন্তানকে লোকচক্ষুর আড়ালে রেখেছেন মাস্ক, কাউকে ঘুণাক্ষরেও জানতে দেননি বলে দাবি উঠে আসছে। (Elon Musk Baby)

শীঘ্রই প্রকাশিত হচ্ছে মাস্কের আত্মজীবনী। আন্তর্জাতিক সংবাদপত্র দ্য নিউ ইয়র্ক টাইমস ইতিমধ্যেই তার একটি রিভিউ ছেপেছে। তাতেই মাস্কের ব্যক্তিগত জীবন নিয়ে এই তথ্য তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, প্রাক্তন সঙ্গিনী, সঙ্গীতশিল্পী গ্রাইমসের সঙ্গে মাস্কের দুই সন্তান বলেই জানে বিশ্ব। কিন্তু আরও এক সন্তান রয়েছে তাঁদের, এক ছেলে। নাম টেকনো মেকানিকাস। ডাক নাম ‘টা`ও’।  কিন্তু তার জন্মের কথা গোপন রাখা হয়েছে। হাতেগোনা কিছু লোকজনই মাস্কের ওই সন্তানের কথা জানেন। কিন্তু কেন এই সিদ্ধান্ত, তা এখনও পর্যন্ত স্পষ্ট ভাবে জানা যায়নি। (Elon Musk Biography)

বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি মাস্ক। তবে গ্রাইমসের সঙ্গে তৃতীয় সন্তানের খবর সত্য হলে, তিন সঙ্গিনীর সঙ্গে মাস্কের নিজের সন্তানের সংখ্যা হবে ১০। কানাডীয় সঙ্গীতশিল্পী গ্রাইমসের আসল নাম ক্লেয়ার বুশার। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত মাস্কের সঙ্গে সম্পর্ক ছিল গ্রাইমসের। নিজেদের সম্পর্ককে ‘ফ্লুইড’ বলে ব্যাখ্যা করতেন তাঁরা, অর্থাৎ কেউ কাউকে বেঁধে রাখেন না, দু’জনের সম্পর্কে তৃতীয় বা তারও বেশি জনের প্রবেশাধিকার রয়েছে যেমন, তেমনই সম্পর্কে থাকাকালীন অন্য কারও সঙ্গেও লিপ্ত হতে পারবেন দু’জনেই।

আরও পড়ুন: G20 Summit: পাংচার প্রুফ,গ্রেনেড হামলাতেও ভাঙবে না,জানেন আমেরিকার প্রেসিডেন্টের গাড়ির দাম ?

মাস্ক এবং গ্রাইমসের প্রথম যে সন্তান হয়, তা নাম রাখা হয় X Æ A-Xi. শুধু X বলেও উল্লেখ করা যায় তাকে। ওই শিশুর জন্ম ২০২০ সালের মে মাসে। এর পর ২০২১ সালের ডিসেম্বর মাসে সারোগেসির মাধ্যমে এক কন্য়া হয় দু’জনের। তার নাম রাখা হয়, এক্সা ডার্ক সিড্রেল মাস্ক। Y নামেও ডাকা হয় তাকে। মাস্কের সন্তানদের এমন নামকরণ ঘিরেও কম শোরগোল বাধেনি। অতি সম্প্রতি নিউরালিঙ্ক সংস্থার এগজিকিউটিভ শিভন জিলিসের সঙ্গে নিজের যমজ দুই সন্তানের চেহারা প্রকাশ করেন মাস্ক। ২০২১ সালের নভেম্বরে ওই মাস্কের ওই দুই যমজ সন্তানের জন্ম হয়, গ্রাইমসের সঙ্গে দ্বিতীয় সন্তানের জন্মের কয়েক সপ্তাহ আগে।

এর পাশাপাশি প্রাক্তন স্ত্রী, কানাডীয় লেখিকা জাস্টিন উইলসনের সঙ্গেও ছয় সন্তান হয় মাস্কের। ২০০২ সালে মাস্কের প্রথম পুত্রসন্তান নেভাডা অ্যালেকজান্ডারের জন্ম হয়। কিন্তু জন্মের ১০ সপ্তাহের মাথায় ইনফ্যান্ট ডেথ সিনড্রোমে আক্রান্ত হয়ে শিশুটি মারা যায়। আগামী ১২ সেপ্টেম্বর মাস্কের আত্মজীবনী প্রকাশিত হচ্ছে। তবে ইতিমধ্যেই অ্যামাজনে বেস্টসেলারে পরিণত হয়েছে সেটি। অগ্রিম বুক করে রেখেছেন বহু মানুষ। সাংবাদিক ওয়াল্টার আইজ্যাকসন গত দু’বছর ধরে ওই বইটি লিখেছেন।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: