প্রয়াত ‘Brooklyn 99’-এর ক্যাপ্টেন হোল্ট, ৬১ বছর বয়সে মৃত্যু আন্দ্রে ব্রাওয়ারের



নয়াদিল্লি: শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন এমি জয়ী (Emmy Winner) অভিনেতা আন্দ্রে ব্রাওয়ার (Andre Braugher)। ৬১ বছরের অভিনেতা প্রয়াত হন সোমবার। তাঁর জনপ্রিয় কাজগুলির অন্যতম ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট’ (Homicide: Life on the Street) ও ‘ব্রুকলিন ৯৯’ (Brooklyn 99)। তাঁর মৃত্যুর খবর ট্রেড পাবলিকেশন ভ্যারাইটিকে জানানো হয় ব্রাওয়ারের সহযোগী জেনিফার অ্যালেনের তরফে। 

বিনোদন দুনিয়ায় শোকের ছায়া, প্রয়াত জনপ্রিয় অভিনেতা আন্দ্রে ব্রাওয়ার

১৯৮৯ সালে মুক্তি পায় ‘গ্লোরি’ যেখানে অভিনয় করেছিলেন ড্যানজেল ওয়াশিংটন ও মর্গ্যান ফ্রিম্যান। গৃহযুদ্ধের সময় একটি কৃষ্ণাঙ্গ বাহিনীর চিত্র ফুটিয়ে তোলার জন্য অস্কার জিতেছিল এই ছবি এবং এই ছবিই শিকাগোয় জন্মগ্রহণকারী অভিনেতাকে তাঁর বড় ব্রেক দিয়েছিল। 

এই বড় ব্রেক পাওয়া সত্ত্বেও ২০১৯ সালে ‘দ্য অ্যাসোসিয়েট প্রেস’কে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা জানান যে হলিউডে কাজ পেতে তাঁকে বেশ বেগ পেতে হয়। তাঁর কথায়, হলিউডে আফ্রিকান আমেরিকান শিল্পীদের কাজ পাওয়ার সুযোগ ছিল ‘স্বল্প ও বিরল’। যদিও তিনি নিজের চেষ্টায় ও অভিনয় দক্ষতায় বিশ্বজুড়ে দর্শকের মনে স্থায়ী জায়গা করেছেন। ‘হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট’-এর ৭টা সিজন ধরে টানা তিনি ডিটেক্টিভ ফ্র্যাঙ্ক পেম্বেলটনের চরিত্রে অভিনয় করেছেন। জনপ্রিয় এই সিরিজ একটি পুলিশ ড্রামা NBC-এর ওপর, যা তৈরি হয়েছিল ডেভিড সাইমনের লেখা বইয়ের ওপর ভিত্তি করে।

 


এর বেশ কয়েক বছর পর তিনি একেবারে অন্য ধরনের এক পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেন একেবারে অন্যরকমের এক টেলিভিশন সিরিজে। ফক্সের সিটকম ‘ব্রুকলিন নাইন-নাইন’-এ তাঁকে কৌতুক পূর্ণ ক্যাপ্টেন রে হোল্টের চরিত্রে দেখা যায়। এই সিরিজে অভিনয় করেছিলেন অ্যান্ডি স্যামবার্গ। এই শো চলেছিল ২০১৩ সাল থেকে ২০২১ পর্যন্ত, ৮টি সিজনে। 

আরও পড়ুন: ‘Sohag Chand’: সোহাগকে উদ্ধার করতে হাজির আশালতা বৌদি, ধারাবাহিকে নতুন চরিত্রে আভেরি

১১টি মনোনয়নের মধ্যে থেকে ব্রাওয়ার তাঁর জীবনে ২টি এমি অ্যাওয়ার্ড পেয়েছেন। প্রায় তিন দশকের বেশি সময় ধরে অভিনেতা তাঁর ‘হোমিসাইড’-এর সহঅভিনেত্রী অ্যামি ব্র্যাবসনের সঙ্গে বৈবাহিক সম্পর্কে রয়েছেন। তাঁদের তিন ছেলে। আন্দ্রের মৃত্যুর খবরে শোকের ছায়া অনুরাগী মহলে। 

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: