পোল্যান্ডের বিরুদ্ধে আজ অগ্নিপরীক্ষা মেসিদের, কারা খেলবেন আর্জেন্তিনার প্রথম একাদশে?


দোহা: বুধবার ভারতীয় সময় মাঝরাত পেরলেই অগ্নিপরীক্ষা আর্জেন্তিনার (Argentina Football Team)। গ্রুপের শেষ ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে আর্জেন্তিনা (Argentina vs Poland)। এদিনই ঠিক হয়ে যাবে, বিশ্বকাপের গ্রুপ থেকেই লিওনেল মেসিরা বিদায় নেবেন, নাকি পৌঁছে যাবেন দ্বিতীয় রাউন্ডে।

মঙ্গলবার কাতারে আর্জেন্তিনার অনুশীলনে অবশ্য দল নিয়ে বেশ ধোঁয়াশা তৈরি করে রেখেছেন কোচ লিওনেল স্কালোনি। কী ফর্মেশনে তিনি দল সাজাচ্ছেন, তা নিয়েও রয়েছে সংশয়।

মঙ্গলবার কাতার বিশ্ববিদ্যালয়ের মাঠে মিনিট পনেরোর জন্য সাংবাদিকদের অনুশীলন দেখার অনুমতি দিয়েছিল আর্জেন্তিনা দল। যতক্ষণ স্ট্যান্ডে সাংবাদিকরা ছিলেন, দলগঠন বা নিজেদের মধ্যে প্র্যাক্টিস ম্যাচ শুরু করেনি আর্জেন্তিনা শিবির। বরং মেসিকে দেখা গিয়েছে অধিনায়কোচিত ভূমিকায়। তিনিই সতীর্থদের সঙ্গে কথা বলছিলেন বা প্র্যাক্টিস পরিচালনা করছিলেন। সাংবাদিকরা স্ট্যান্ড থেকে সরে যাওয়ার পরই স্কালোনি দলগঠন করে ম্যাচ প্র্যাক্টিস শুরু করেন বলে আর্জেন্তিনীয় সংবাদমাধ্যমের খবর।

আর্জেন্তিনার প্রথম সারির একটি সংবাদপত্রের দাবি, মেক্সিকো ম্যাচের দলই ধরে রাখতে চলেছেন স্কালোনি। গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ়। রক্ষণে মন্তিয়েল, নিকোলাস ওতামেন্দি, লিজান্দ্রো মার্তিনেজ় ও আকুনা। মাঝমাঠে রদ্রিগো দি পল, গিদো রদ্রিগেজ ও ম্যাক অ্যালিস্তার। আক্রমণে অ্যাঙ্খেল দি মারিয়া, মেসি ও লউতারো মার্তিনেজ। তবে সূত্রের খবর, পরে আর একরকম কম্বিনেশনও পরীক্ষা করেছেন স্কালোনি। সেখানে মন্তিয়েলের পরিবর্তে হুয়ান ফোয়েথ, লিজান্দ্রো মার্তিনেজের পরিবর্তে ক্রিশ্চিয়ান রোমেরো ও গিদো রদ্রিগেজের জায়গায় আগের ম্যাচের অন্যতম নায়ক এনজো ফার্নান্দেজকে খেলান স্কালোনি।

News Reels

 


সৌদি আরবের কাছে বিস্ময়কর পরাজয়ের পর মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচে একসঙ্গে পাঁচটি পরিবর্তন করেছিল আর্জেন্তিনা। তাই দলবদল নিয়ে যে কোনও গোঁড়ামি আঁকড়ে থাকতে চান না স্কালোনি, তা কার্যত স্পষ্ট। রবার্ট লেয়নডস্কির পোল্যান্ডের বিরুদ্ধে কারা শেষ পর্যন্ত প্রথম একাদশে সুযোগ পাবেন, তা নিয়ে ধোঁয়াশা রেখে দিচ্ছেন আর্জেন্তিনার হেড কোচ।

আরও পড়ুন: দুরন্ত ব়্যাশফোর্ড, গোল ফডেনেরও, ওয়েলশকে ৩-০ উড়িয়ে নক আউটে ইংল্যান্ড





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: