পেলের জন্যই বিশ্বকাপ জিততে চাই, কোয়ার্টার ফাইনালে উঠেই জানালেন ভিনিসিয়াস


দোহা: কোরিয়া প্রজাতন্ত্রকে ৪-১ গোলে হারিয়ে দুরন্তভাবে বিশ্বকাপের (FIFA WC 2022) কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করেছে ব্রাজিল (Brazil Football Team)। ম্যাচ জয়ের পরেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের (Pele) পোস্টার নিয়েও মাঠের মধ্যেই তাঁর উদ্দেশে নিজেদের জয় উৎসর্গ করতে দেখা যায় সেলেসাও তারকাদের। ভিনিসিয়াস জুনিয়র (Vinicius Jr) কোনও রাখঢাক না করে স্পষ্টই জানিয়ে দিলেন পেলের জন্যই তিনি এবং ব্রাজিল দল বিশ্বখেতাব জিততে চান।

পেলের বার্তা

বর্তমানে পেলের শারীরিক অবস্থা খুব একটা ভাল নয়। তিনি হাসপাতালে ভর্তি। গোটা বিশ্বই তাঁর দ্রুত সুস্থতা কামনা করছে। তবে ব্রাজিলের প্রথম সারির সংবাদপত্রে দাবি করা হয়েছে, কেমোথেরাপিতে সাড়া দিচ্ছেন না। মৃত্যুশয্যায় কিংবদন্তি পেলে। অবশ্য এরই মাঝে প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে নেমারদের উদ্দেশে বার্তা পাঠিয়েছিলেন পেলে। সোশ্যাল মিডিয়ায় নেমার, রিচার্লিসনদের উৎসাহ দিয়েছেন পেলে। নিজের একটা বহু পুরনো ছবি শেয়ার করেছেন পেলে। যে ছবিতে দেখা যাচ্ছে, বাবার সঙ্গে রাস্তায় হাঁটছেন কিশোর পেলে। সেই ছবি দিয়ে পেলে লিখেছেন, ‘১৯৫৮ সালে সুইডেনের রাস্তায় আমি হেঁটেছিলাম এটা ভাবতে ভাবতে যে, বাবাকে দেওয়া প্রতিশ্রুতি আমি পূরণ করতে পারব কি না। আমি জানি জাতীয় দলের অনেকেই এরকম অঙ্গীকার করেছে আর প্রথমবার বিশ্বকাপর জেতার স্বাদ পেতে চায়। বন্ধুরা, আমি তোমাদের প্রেরণা দিতে চাই। আমি হাসপাতালে বসে তোমাদের ম্যাচ দেখব। তোমাদের প্রত্যেককে সমর্থন করব। আমাদের চলার রাস্তা আজ এক। শুভেচ্ছা রইল ব্রাজিল’।

ভিনিসিয়াসের সংকল্প

News Reels

এরপরেই ম্যাচ শেষে পেলের পোস্টার নিয়ে জয় উদযাপন করেন নেমাররা। এদিন ব্রাজিলের হয়ে ম্যাচে প্রথম গোলদাতা ভিনিসিয়াস ম্যাচের পর পেলের সুস্থতা কামনা করে বলেন, ‘আমি তরফে পেলের জন্য অনেক শুভকামনা রইল। এই জয়টা ওঁর উদ্দেশেই। আশা করছি সবকিছু ঠিকঠাক হবে এবং ওঁ দ্রুতই সুস্থতা হয়ে ফিরে আসবেন। আমরা ওঁর জন্যই আরও বেশি করে এই বিশ্বকাপ জিততে চাই।’ এদিন ভিনিসিয়াস বাদেও ব্রাজিলের হয়ে নেমার, রিচার্লিসন ও লুকাস পাকুয়েতা গোল করেন। কোরিয়ার হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন কিম সিউং গাই । এরপর ৯ ডিসেম্বর গত বারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে মাঠে নামবেন নেমাররা।  

আরও পড়ুন: কাতারে সাম্বার জাদু! কোরিয়াকে ৪-১ গোলে চূর্ণ করে শেষ আটে ক্রোয়েশিয়ার সামনে নেমাররা



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: