পিঠের চোট, দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন দীপক হুডা


মুম্বই: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ (T20 Series) থেকে ছিটকে গেলেন দীপক হুডা (Deepak Hooda)। পিঠের চোটের জন্য গোটা সিরিজ থেকেই ছিটকে গেলেন বঢ়োদার এই অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপের(T20 World Cup) জন্য় ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন হুডা। কিন্তু দক্ষিণ আফ্রিকা (South Africa) সিরিজ থেকে ছিটকে গিয়ে কিছুটা চাপ বেড়ে গেল। কারণ বিশ্বকাপের আগে নিজেকে প্রস্তুত করার আর কোনও সুযোগ পাচ্ছেন না হুডা। এমনকী এই চোটের জন্য বিশ্বকাপেও তিনি অংশ নিতে পারবেন কিনা তা নিয়েও সন্দেহ দানা বাঁধল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে ছিলেন হুডা। কিন্তু তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগেই চোট পেয়ে যান তিনি। সেই সময়ই পিঠে চোট পেয়েছিলেন হুডা। তৃতীয় টি-টোয়েন্টির আগেই বিসিসিআইয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছিল, ”পিঠের চোটের কারণে ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টি-টোয়েন্টিতে নির্বাচনের জন্য দীপক হুডাকে পাওয়া যায়নি।”

চলতি বছরই দেশের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল দীপক হুডার। ৯টি টি-টোয়েন্টি ম্যাচে ২৯৩ রান করেছেন দীপক হুডা। ব্যাট হাতে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য জাতীয় দলে টি-টোয়েন্টি স্কোয়াডে ধারাবাহিকভাবে খেলছিলেন হুডা। এছাড়াও বল হাতেও মাঝের ওভার গুলোয় কার্যকরী ভূমিকা নিয়েছিলেন তিনি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হুডা সুস্থ হয়ে উঠবেন, এমনটাই আশা রাখছেন সবাই।

এদিকে সূত্রের খবর, দীপক হুডার পরিবর্তে দলে ঢুকে যেতে পারেন শ্রেয়স আইয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলের অঙ্গ ছিলেন না শ্রেয়স। টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেও শ্রেয়স মূল দলে নেই। কিন্তু তাঁকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। সেক্ষেত্রে দীপক হুডা যদি বিশ্বকাপ না খেলতে পারেন, তবে কিন্তু শ্রেয়সই ঢুকে পড়তে পারেন মূল স্কোয়াডেও। 

এদিকে, আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে হার্দিক পাণ্ড্যকেও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচেই খেলেছেন এই অলরাউন্ডার। কিন্তু বোর্ড সূত্রে খবর, হার্দিকের ফিটনেস ইস্যু এখনও রয়েছে। তাই তাঁকে হয়ত ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে যেতে হবে। সূত্রের খবর, হার্দিকের বদলি ভারতীয় স্কোয়াডে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ঢুকে যেতে পারেন শাহবাজ আহমেদ। উল্লেখ্য, আগামী ২৮ তারিখ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ২ দল।

আরও পড়ুন: ভুবনেশ্বর, হর্ষলকে নিয়ে বিশ্বকাপের আগে বড় বয়ান রোহিতের



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: