পিছনে বাইডেন, ঋষি সুনক! গোটা বিশ্বে ১ নম্বরে নরেন্দ্র মোদি



নয়াদিল্লি: পিছনে ফেলেছেন জো বাইডেন কে, পিছনে রয়েছেন ঋষি সুনকও। সবার আগে নরেন্দ্র মোদি। বিশ্বের প্রথমসারির একটি ইনটেলিজেন্স ফার্ম মর্নিং কনসাল্ট (Morning Consult) একটি তালিকা তৈরি করেছে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা কে, সেটা নিয়েই তালিকা তৈরি করেছে তারা। সেই নিয়েই একটি ব়্যাঙ্কিং তৈরি করা হয়েছে। সেখানে এক নম্বরে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম। বিষয়টি জানিয়ে ট্যুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়াল। মোদি সবচেয়ে বেশি ভালবাসার ও পছন্দের নেতা বলেও লিখেছেন তিনি। 

Morning Consult জানিয়েছে, ৭৬ শতাংশ অ্যাপ্রুভাল রেটিং পেয়ে মোদি ওই তালিকায় এক নম্বরে রয়েছেন। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজ রয়েছেন দ্বিতীয় স্থানে। 

কীভাবে সমীক্ষা:
Morning Consult- সূত্রের খবর, ২২ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত যে সমীক্ষা করা হয়েছে তার ভিত্তিতেই এই ফল পাওয়া গিয়েছে। সংস্থার ওয়েবসাইটে বলা হয়েছে, প্রতিটি দেশের সাবালক নাগরিকের থেকে উত্তর নেওয়া হয়েছে। সাত দিনের মুভিং অ্যাভারেজের মাধ্যমে এই রেটিং করা হয়েছে। মোট ২২টি দেশ রয়েছে এই তালিকায়। ২২ নম্বরে নাম রয়েছে দক্ষিণ কোরিয়ায় প্রেসিডেন্ট Yoon Suk-yeol-এর। তার ১৯ শত

ংশ রেটিং রয়েছে। 

 

মর্নিং কনসালটেন্ট জানিয়েছে, যাবতীয় ইন্টারভিউ অনলাইনের মাধ্যমে হয়েছে।  প্রতিটি দেশের নাগরিকদের বয়স, লিঙ্গ, এলাকার উপর ভিত্তি করে এই সমীক্ষা করা হয়েছে। যে দেশের যে ভাষা সেটাতেই সমীক্ষা হয়েছে বলে জানিয়েছে সংস্থা। 

এই তালিকায় আগের তুলনায় এক ধাপ নীচে নেমেছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ২২টি দেশের মধ্যে শেষ তিনে রয়েছে চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী Petr Fiala, ফ্রান্সের ইমানুয়েল মাঁকর এবং দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট Yoon Suk-yeol.

গতবছরেও একই সংস্থার তৈরি তালিকায় জনপ্রিয়তার নিরিখে শীর্ষেই ছিলেন নরেন্দ্র মোদি। সেবার প্রায় ৭৫ শতাংশ রেটিং নিয়ে বিশ্বের তাবড় নেতাদের বাইরে ফেলেছিলেন তিনি। তাঁর পিছনে ছিলেন মেক্সিকোর প্রেসিডেন্ট ম্যানুয়েল লোপেজ ও তাঁর পরের স্থানে ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। অব্রাডরের রেটিং ৬৩ শতাংশ ও দ্রাঘির ৫৪ শতাংশ। এই তালিকায় জায়গা করে নিয়েছেন ২২ জন নেতা।

আরও পড়ুন: ইনস্টাগ্রামের নয়া সদস্য তামিল তারকা থলপতি বিজয়, ২৪ ঘণ্টায় ফলোয়ার ছাড়াল ৪ মিলিয়ন





Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: