পাকিস্তানের কাছে ভারতের হার, সিএসকের নেতা ধোনিই, খেলার দুনিয়ার সব খবর এক ঝলকে


কলকাতা: সুপার ফোরে ভারতকে পাঁচ উইকেটে হারাল পাকিস্তান। জলে গেল বিরাট কোহলির অর্ধশতরান। আগামী মরসুমে সিএসকেকে নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিংহ ধোনিই, জানালেন সিএসকের সিইও। খেলার দুনিয়ার সব খবর এক ঝলকে।

পাকিস্তানের জয়

চলতি এশিয়া কাপের (Asia Cup 2022) গ্রুপ পর্বে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর পাকিস্তানকে মাত দিয়েছিল ভারতীয় দল (IND vs PAK)। এদিন ফের একবার এক টানটান ম্যাচের সাক্ষী থাকলেন দর্শকরা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে সেই পাঁচ উইকেটে ম্যাচ জিতে নিল পাকিস্তান। বিরাট কোহলির ব্যাটে ভর করে ভারতীয় দল পাকিস্তানকে ১৮২ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল। মহম্মদ রিজওয়ানের ৭১ ও পাওয়ার হিটিংয়ে ভর করে ২০ বলে মহম্মদ নওয়াজের ৪২ রানের ইনিংসের সুবাদে জয় পেল পাকিস্তান।

কিংগ কোহলির প্রত্যাবর্তন

রবিবাসরীয় সন্ধ্যায় পাকিস্তানের বিরুদ্ধে (IND vs PAK) দুবাইয়ের ময়দানে দেখা গেল বিরাট কোহলির (Virat Kohli) শাসন। ফর্ম নিয়ে এশিয়া কাপ (Asia Cup 2022) শুরুর আগে প্রচুর জল্পনা-কল্পনা হলেও, অনেকটা পুরনো দিনের ফর্মে দাপুটে অর্ধশতরানে নিজের ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে রাখলেন বিরাট কোহলি। হংকংয়ের বিরুদ্ধে গত ম্যাচে অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলেছিলেন। এই ম্যাচেই ফের একবার অর্ধশতরান হাঁকালেন কোহলি।

আজ ইনিংসের শুরু থেকেই বিরাট কোহলিকে বেশ ছন্দে দেখাচ্ছিল। তিনি কিন্তু কার্যত গোটা ইনিংস জুড়েই ব্যাট করে গেলেন। দাপুটে মেজাজে হাঁকালেন অর্ধশতরানও। ৩৬ বলে আসে বিরাটের অর্ধশতরান। ছক্কা হাঁকিয়ে কোহলির অর্ধশতরান পূর্ণ করার মধ্যে ছিল আত্মবিশ্বাস ও ফর্মে ফেরার ইঙ্গিত। শেষ ওভারে অবশ্য দুই রান নিতে গিয়ে রান আউট হন কোহলি। তবে তাঁর ৪৪ বলে ৬০ রানের ইনিংস কিন্তু তাঁকে অনেক আত্মবিশ্বাস দেবে। কোহলির ইনিংস সাজানো ছিল চারটি চার ও একটি ছক্কায়।

ভারতীয় ‘এ’ দলে শার্দুল 

একদিকে যেখানে এশিয়া কাপে ভারতীয় দল খেলছে, সেখানে অন্যদিকে ঘরের মাঠে বেঙ্গালুরুতে নিউজিল্যান্ড ‘এ’ দলের মুখোমুখি হচ্ছে ভারতীয় ‘এ’ দল(IND A vs NZ A)। সেই ম্যাচেই রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমাররা খেলছেন। এবার ভারতীয় ‘এ’ দলের হয়ে এই সিরিজে খেলতে দেখা যাবে তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুরকেও (Shardul Thakur)। ভারতীয় ‘এ’ দলের হয়ে এই সিরিজে সুযোগ পাওয়া প্রসিদ্ধ কৃষ্ণের (Prasidh Krishna) চোট। তাঁর বদলেই দলে ডাক পেলেন শার্দুল।

রিপোর্ট অনুযায়ী কৃষ্ণ ব্যাক স্প্যাজমে কাবু। তার জেরেই চার দিনের প্রথম ম্যাচে মাঠে নামতে পারেননি কৃষ্ণ। ম্যাচের আগেই তারকা পেসারের চোটের খবর জানতে পারে ভারতীয় এ দলের ম্যানেজমেন্ট। এর ফলে অভিজ্ঞ কোনও ফাস্ট বোলার ছাড়াই বাধ্য হয়ে মাঠে নামতে হয় ভারতীয় ‘এ’ দলকে। চার বোলার নিয়েই মাঠে নামে প্রিয়ঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন ‘এ’ দল। তিলক বর্মাকে পঞ্চম বোলার হিসাবে ব্যবহার করা হয়। তবে বোলারের অভাব মিটতে চলেছে। রিপোর্ট অনুযায়ী ভারতীয় নির্বাচকরা কৃষ্ণর বদলে জরুরি ভিত্তিতে শার্দুলকে দলে ডেকে নিতে চলেছেন।

পরের মরসুমেও সিএসকের নেতা ধোনি

আগামী মরসুমে, অর্থাৎ ২০২৩ আইপিএলেও চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে। এদিন সেই বিষয় সিলমোহর দিয়ে দিলেন দলের সিইও কাশী বিশ্বনাথন। গত মরসুমে নিজেই ক্যাপ্টেন কুল আভাস দিয়েছিলেন যে ঘরের মাঠে, চেনা সমর্থকদের সামনেই আইপিএলকে বিদায় জানাতে চান তিনি। কিন্তু তবুও সমর্থকদের মধ্যে প্রশ্ন ছিল যে আদৌ চল্লিশ পেরিয়ে যাওয়া ধোনি পরের মরসুমেও খেলবেন কি না। কিন্তু শেষ পর্যন্ত সিএসকের সিইও কিন্তু জানিয়ে দিলেন যে ধোনিই থাকছেন পরের মরসুমেও চেন্নাইয়ের অধিনায়ক।

মুশফিকুরের অবসর

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে (T20 International Cricket) বিদায় জানালেন মুশফিকুর রহিম। এশিয়া কাপে  আফগানিস্তান ও শ্রীলঙ্কার  বিরুদ্ধে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে টাইগার বাহিনী। ব্যাট হাতে একদমই ভাল পারফর্ম করতে পারেননি অভিজ্ঞ এই ডানহাতি উইকেট কিপার ব্য়াটার। শেষ পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টি  থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়ে নিলেন মুশফিকুর রহিম (Mushfiqur Rahim Retirement)। টেস্ট ও ওয়ান ডে ফর্ম্যাটে যদিও খেলা চালিয়ে যাবে তিনি।

আরও পড়ুন: লড়াকু অর্ধশতরান ব্যাটে, সেদিনও ভারতের খেতাব জয়ের ভিত গড়েছিলেন গম্ভীরই



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: