পর্দায় বানতলাকাণ্ডে ‘ফাইলস’, আসছে বিদীপ্তা-কিঞ্জলের নতুন ছবি


কলকাতা: ১৯৯০ সালের বানতলা ধর্ষণকাণ্ডকে এখনও ভুলতে পারেনি পশ্চিমবঙ্গের মানুষ। আর এবার পর্দায় উঠে আসছে সেই বানতলা ধর্ষণকাণ্ডের ঘটনা। অভিনয়ে মুমতাজ সরকার (Mumtaz Sarkar), কিঞ্জল নন্দ (Kinjal Nanda), বিদীপ্তা চক্রবর্তী (Bidipta Chakraborty) ও অন্যান্যরা।                                                                                                                                                                                   

ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় রয়েছেন কিংশুক দে। ক্যামেরার দায়িত্বে শুভদীপ নস্কর। সঙ্গীত পরিচালনায় রয়েছেন সৌম্য‌ ঋত। ছবিতে শোনা যাবে নচিকেতার গান, কন্ঠে রয়েছেন সৌম্যঋত নিজেও। এছাড়াও এই ছবিতে রয়েছেন, তানিকশা রায়, এবং শ্যামল চক্রবর্তী, দেবপ্রসাদ হালদার,  অভিরূপ চৌধুরী, সুব্রত নন্দী, দীপক হালদার, সৌমেন্দ্র ভট্টাচার্য,  সুজয় মজুমদার, জুই সরকার, বরুণ চক্রবর্তী,  দোয়েল রায় নন্দী,  অনিত চক্রবর্তী, সঞ্জীব ঘোষ, সুমন রায়, দেবাঞ্জন মিত্র, বিক্রমজিত মুখার্জী, দেবাশীষ নাথ, মিশর বসু, মৌসুমী চক্রবর্তী ও জাসগুন বির।                                                                                                                                               

আরও পড়ুন: Om Sahani-Devlina: ২৫ নভেম্বর বড়পর্দায় মুক্তি পাবে দেবলীনা-ওমের ‘ক্লাউন’

এবিপি লাইভ প্রকাশ্যে নিয়ে এসেছে এই ছবিতে চরিত্রদের ফার্স্ট লুক। আইনজীবীর ভূমিকায় দেখা যাবে বিদীপ্তা ও কিঞ্জলকে। এই ছবি সম্পর্কে পরিচালক বলছেন,  নব্বইয়ের দশকের এক শিউরে ওঠা ধর্ষণ কাণ্ড ছিল বানতলা ধর্ষণ কাণ্ড। একদিকে নৃশংসতা, অন্যদিকে এই ধর্ষণকাণ্ড নিয়ে ঘটে যাওয়া রাজনৈতিক প্রহসন সত্যি আজও আমাকে ভাবায়।  সেখান থেকেই এই ছবির কাহিনী লেখা। এমন অনেক কেস থাকে যেসব কেসের নানান কারণে বছরের পর বছর চাপা পরে থাকে হাজার হাজার ফাইলের তলায়। এই সমস্ত ফাইল গুলিকে ‘রেড ফাইলস’ বলে। আমাদের এই ছবি বানতলা ধর্ষণকাণ্ডের ‘রেড ফাইলস’ নিয়েই।’ এই ভাবনা থেকেই ছবির নাম রাখা হয়েছে ‘রেড ফাইলস’। ব্লু-বেরি এন্টারটেনমেন্ট  নিবেদিত, মিনু পারেখ ও নীলেশ পারেখ প্রযোজিত এই ছবি মুক্তির দিন নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

Reels



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: