পন্থ নয়, বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে ভারতীয় দলের সহ অধিনায়ক তাহলে কে?


চট্টগ্রাম: আগামীকাল থেকে শুরু হতে চলেছে ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) প্রথম টেস্ট। রোহিত শর্মার (Rohit Sharma) অনুপস্থিতিতে কে এল রাহুলকে নেতৃত্ব দিতে দেখা যাবে আসন্ন সিরিজে। সহ অধিনায়ক হিসেবে যদিও ঋষভ পন্থকে দেখতে পাওয়া যাবে না। সাম্প্রতিক খারাপ পারফরম্যান্সের জন্য তাঁর বদলে চেতেশ্বর পূজারাকে দেওয়া হয়েছে নেতৃত্বভার।

কেরিয়ারে ৯৬টি টেস্ট ম্য়াচ খেলা পূজারা দলের অভিজ্ঞ ব্যাটার হলেও কোনওদিন অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলাননি। অজিঙ্ক রাহানে ২০২০-২১ সালে বর্ডার-গাওস্কর ট্রফিতে অধিনায়ক ছিলেন ভারতীয় দলের। সেই সিরিজে রাহানের ডেপুটি ছিলেন পূজারা। পরে যদিও তাঁর বদলে রোহিতকে ডেপুটি করা হয়। চট্টগ্রামে আগামীকাল থেকে শুরু হতে চলা প্রথম টেস্ট চলবে ১৮ তারিখ পর্যন্ত। অন্যদিকে ২২ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় চলবে দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ চলাকালীন আঙুলে চোট পেয়েছিলেন রোহিত। চোট পাওয়া আঙুল নিয়েই দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে লড়াকু ইনিংস খেলেন। যদিও ভারত সেই ম্যাচ হেরে সিরিজও হাতছাড়া করে। রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে বিবৃতি দিয়ে জানানো হল, ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলেই দেশে ফিরে এসেছিলেন রোহিত। মুম্বইয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেন রোহিত। তাঁর বাঁ হাতের বুড়ো আঙুলে চোট লেগেছিল। তাঁর আঙুলের চিকিৎসা চলছে। আপাতত প্রথম টেস্টের বাইরে তিনি। দ্বিতীয় টেস্টে রোহিতকে পাওয়া যাবে কি না, আর কয়েক দিন অপেক্ষা করে সে ব্যাপারে সিদ্ধান্ত নেবে ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিম। রোহিতের পরিবর্তে প্রথম টেস্টের দলে নেওয়া হয়েছে বাংলার অভিমন্যু ঈশ্বরণকে।

পাশাপাশি কাঁধের চোট সারেনি মহম্মদ শামির। রবীন্দ্র জাডেজার হাঁটুর চোটও সারেনি। দুজনই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। তাঁদের পরিবর্তে দলে নেওয়া হয়েছে নভদীপ সাইনি ও সৌরভ কুমারকে। পাশাপাশি টেস্ট সিরিজের দলে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার জয়দেব উনাদকাটও।

News Reels

ভারতের টেস্ট সিরিজের দল: কে এল রাহুল (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা (সহ অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), কে এস ভরত (উইকেটকিপার), আর অশ্বিন, অক্ষর পটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ঈশ্বরণ, নভদীপ সাইনি, সৌরভ কুমার ও জয়দেব উনাদকাট।



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: