পন্থের ফর্ম নিয়ে প্রশ্নচিহ্ন থাকলেও তারকা ক্রিকেটারের ওপর আস্থা রাখছে ভারতীয় ম্যানেজমেন্ট


চট্টগ্রাম: বুধবার, ১৪ ডিসেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামছে ভারতীয় দল (,India vs Bangladesh 1st Test)। রোহিত শর্মার অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব করবেন কেএল রাহুল, সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন চেতেশ্বর পূজারা। প্রথম টেস্টের আগে ফের একবার চর্চায় ভারতের তারকা কিপার-ব্যাটার ঋষভ পন্থের (Rishabh Pant) ব্যাটিং ফর্ম। হালে খুব একটা রান পাননি পন্থ। তবে তা সত্ত্বেও পন্থের ব্যাটিং ধরনে বিন্দুমাত্র বদল ঘটাতে আগ্রহী নয় ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

পন্থে আস্থা

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে ভারতীয় দলের বোলিং কোচ পারস মামব্রে (Paras Mhambrey) বলেন, ‘আমরা ঋষভের সঙ্গে আলাদাভাবে বিশেষ কিছু আলোচনা করছি না। ওর খেলার ধরনটাই তো এমন (আক্রমণাত্মক) এবং সেটা সকলেই জানে। সীমিত ওভারের ক্রিকেট হোক বা লাল বলের ক্রিকেট, ও সবসময় একরকমভাবেই নিজের প্রস্তুতি সারে এবং দলে ওর ভূমিকা সম্পর্কে সম্পূর্ণ অবগত। আমরা কখনই ওর খেলার ধরন নিয়ে আলোচনা করি না। দল ওর থেকে ঠিক কী চায়, তা ও জানে।’

নেতা উমেশ

News Reels

প্রসঙ্গত, চোটের কারণে ভারতের দুই তারকা বোলার মহম্মদ শামি ও যশপ্রীত বুমরার কেউই এই সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামতে পারবেন না। তাঁদের অনুপস্থিতিতে উমেশ যাদব (Umesh Yadav) যে খেলবেনই তা নিজের কথার মাধ্যমে কার্যত স্পষ্ট করে দিলেন মামব্রে। ‘উমেশ অভিজ্ঞ বোলার। আমরা সকলেই ওর দক্ষতা সম্পর্কে জানি। দুর্ভাগ্যবশত মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও যশপ্রীত বুমরা খেলায় ইংল্যান্ডে ও তেমন সুযোগ পায়নি। তবে ম্যানেজমেন্ট ওর সঙ্গে কথাবার্তা বলেছে এবং ওর বিষয়ে আমদের কোনও দ্বিমত নেই। ও এই সিরিজে বোলিং বিভাগকে নেতৃত্ব দেবে এবং তার জন্য ও যথেষ্ট অভিজ্ঞও। সিরাজও টেস্ট ক্রিকেটে যেমন পারফর্ম করছে, তাতে আমি ভীষণ খুশি।’ বলেন ভারতের বোলিং কোচ। 

দুই বাংলার আর্জেন্তিনাপ্রেম নিয়ে সকলেই অবগত। বাংলাদেশের লা আলবিসেলেস্তের প্রতি ভালবাসা সাম্প্রতিক সময়ে বারবার সামনে এসেছে। আর্জেন্তাইন সমর্থকরা সেমিফাইনাল ম্যাচ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছে। তবে বাংলাদেশি ক্রিকেটাররা সম্ভবত এই সেমিফাইনাল ম্যাচ দেখতে পারবেন না। বাংলাদেশি সময় অনুযায়ী রাত ১টা থেকে আর্জেন্তিনার ম্যাচ শুরু হবে। ভোররাত পর্যন্ত চলবে ম্যাচ। অপরদিকে, কাল সকালেই আবার ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ (IND vs BAN 1st Test) খেলতে নামবে বাংলাদেশ। স্থানীয় সময় অনুযায়ী সকাল ৯.৩০টায় শুরু ম্যাচ।

এমন পরিস্থিতিতে রাতে ম্যাচ দেখলে দলের তারকারা পর্যাপ্ত বিশ্রাম পাবেন না। তাই বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো (Russell Domingo) সাফ জানিয়ে দিয়েছেন খেলোয়াড়দের আর্জেন্তিনা ম্যাচ দেখা হচ্ছে না। তিনি বলেন, ‘আমাদের তাড়াতাড়ি শুয়ে পড়তে হবে। রাত ৩টে পর্যন্ত ফুটবল ম্যাচ দেখে সকাল ৯.৩০টায় আবার টেস্ট খেলতে নামা সম্ভব নয়। একদম বোকামি হবে পুরো ব্যাপারটা। কেউ যদি এমন করে, তাহলে আমি খুবই হতাশ হব।’ 

আরও পড়ুন: প্রত্যাবর্তনের ইডেন, ৫ উইকেট ঈশানের, ৭ বছর পর দলে ফিরে ৩ শিকার প্রীতমের



Source link

https://sluicebigheartedpeevish.com/u4j5ka2p?key=f9b1fb0aab078545b23fc443bdb5baad

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: